পশ্চিমবঙ্গ

west bengal

বিদ্যুতের বাড়তি বিল প্রত্যাহার না করা হলে পথে নামার হুঁশিয়ারি শুভেন্দুর - Suvendu Adhikari

By ETV Bharat Bangla Team

Published : Jun 26, 2024, 10:55 PM IST

Suvendu on Increased Electricity Bill: লোকসভা ভোটের মরশুমে বাড়ানো হয়েছে রাজ্যে বিদ্যুতের মাশুল ৷ আর তা প্রত্যাহারের দাবি জানাল বিজেপি ৷ আন্দোলনেরও হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷

Suvendu on Increased Electricity Bill
পথে নামার হুঁশিয়ারি শুভেন্দুর (নিজস্ব চিত্র)

কলকাতা, 26 জুন: এক সপ্তাহের মধ্যে বিদ্যুতের বাড়তি বিল প্রত্যাহার করতে হবে ৷ না হলে পথে নামার হুঁশিয়ারি দিল রাজ্য বিজেপি ৷ রাজ্যে ভোটের আবহে বর্ধিত বিদ্যুতের মাশুল প্রত্যাহারের দাবি জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷

বুধবার বিরোধী দলনেতা অভিযোগ করেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুমোদন সাপেক্ষে লোকসভা নির্বাচনের সময় খুব চুপিসাড়ে বাড়ানো হয়েছে বিদ্যুতের মাশুল ৷ এদিন বিরোধী দলনেতা কার্যত চরম হুঁশিয়ারির সুরে জানান, এক সপ্তাহের মধ্যে এই বিষয়ে ব্যবস্থা না নেওয়া হলে পথে নামবে বিজেপি ৷ এদিন শুভেন্দু অধিকারী বলেন, "সবার অলক্ষ্যে চুপিসাড়ে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে এই রাজ্যে ৷ মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকারের রেগুলেটরি সংস্থা ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর অনুমতিতেই বেড়েছে এই বিদ্যুতের দাম।"

এখানেই থেমে থাকেননি তিনি, বিরোধী দলনেতা আরও বলেন, "ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন এবং সিইএসসি যা করেছে সেইসব তথ্য প্রমাণ-সহ ফাঁস করবে বিজেপি। এর সঙ্গে জড়িয়ে রয়েছে সাধারণ মানুষের দেওয়া কোটি কোটি টাকা। যাদের সামান্য রোজগার তাদের উপর অর্থনৈতিক অবরোধ নামানো হচ্ছে। ছোট-ছোট ব্যবসায়ীদের উপর চাপ বৃদ্ধি হয়েছে। পুর এলাকা এবং কেএমডিএ এলাকা মিলিয়ে প্রায় 50টি পৌরসভায় এলাকায় বিদ্যুতের মাশুল বৃদ্ধি করা হয়েছে।"

শুভেন্দুর কথায়, "বিজেপির মিনাদেবী পুরোহিতের নেতৃত্বে আমাদের পুর প্রতিনিধিরা আগামী সপ্তাহের সোমবার বা মঙ্গলবার সিইএসসি-তে যাবেন। আর তার এক সপ্তাহের মধ্যে বাড়তি বিল প্রত্যাহার না করলে সিইএসসি অভিযানের ডাক দেবে বিজেপি ৷" হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, "আমি থাকব এবং এই অভিযানে আমি নিজে নেতৃত্ব দেব। যাঁরা ভুক্তভোগী তাঁদেরও এই অভিযানে সামিল হতে বলব। তারপর আলোচনা সাপেক্ষে বিদ্যুৎ ভবন অভিযানও করা হবে।"

ABOUT THE AUTHOR

...view details