পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Jul 26, 2024, 8:43 AM IST

ETV Bharat / state

ট্রেনে তামাকের বস্তার আড়ালে মাদক পাচার, উদ্ধার 50 কেজি গাঁজা - ganja smuggling

Cannabis Recover: রেলপথে তামাক ভর্তি বস্তার আড়ালে বিপুল পরিমাণ মাদক পাচারের ছক ৷ এনজেপি স্টেশনে উত্তরবঙ্গ এক্সপ্রেসে অভিযান চালিয়ে প্রায় 50 কেজি গাঁজা উদ্ধার করল রেল পুলিশ ৷

Cannabis Recover
তামাকের বস্তার আড়ালে মাদক পাচার (নিজস্ব চিত্র)

শিলিগুড়ি, 26 জুলাই:মাদক পাচারের অভিনব কায়দা ব্যবহার করেও শেষরক্ষা হল না। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে পাচারের আগেই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করল রেল পুলিশ। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কেই গ্রেফতার হয়নি। বৃহস্পতিবার মাঝরাতে নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে উত্তরবঙ্গ এক্সপ্রেসে অভিযান চালিয়ে প্রায় 50 কেজি গাঁজা উদ্ধার করে রেল পুলিশ ।

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের বামনহাট থেকে 37টি তামাক ভর্তি বস্তার আড়ালে ওই গাঁজা পাচারের পরিকল্পনা ছিল। ওই বস্তাগুলি কোচবিহার স্টেশন থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেসের পার্সেল কামরায় ওঠানো হয়। গোপন সূত্রে খবর পেয়ে, নিউ জলপাইগুড়ি স্টেশনে প্রস্তুত ছিল রেল পুলিশ। ট্রেনটি স্টেশনের 1 নম্বর প্ল্যাটফর্মে দাঁড়াতেই অভিযান চালায় পুলিশ। ট্রেনের কামরা থেকে নামানো হয় তামাকের বস্তাগুলি। আর সেগুলিতে তল্লাশি চালাতেই ভিতর থেকে বেরিয়ে আসে গাঁজা। সব মিলিয়ে প্রায় 50 কেজির বেশি গাঁজা উদ্ধার হয়।

এই বিষয়ে সুপারিন্টেন্ডেন্ট অফ রেলওয়ে পুলিশ সেলভামুরুগান বলেন, "এক একটি বস্তায় প্রায় সাড় চার কেজি করে গাঁজা লুকিয়ে রাখা হয়েছিল। পুলিশের চোখে ধুলো দিতে পাচারকারীরা তামাকের বস্তায় গাঁজা লুকিয়ে রেখেছিল ৷ তামাকের আড়ালে লুকানোর মূল কারণই হল যাতে ধরা না-পরে । তবে ওই বস্তাগুলি শিয়ালদা নিয়ে যাওয়া হচ্ছিল। কে বা কারা ওই মাদক পাচারের পরিকল্পনা করেছিল তা খতিয়ে দেখা হচ্ছে ।"

বেশ কিছুদিন ধরে মাদক পাচারের জন্য অভিনব পন্থা নিয়েছে পাচারকারীরা। তবে বেশিরভাগটাই সড়কপথে। কখনও পাচারে ব্যবহার করা গাড়িতে গোপন চেম্বার করে, তো কখনও কোন কোন সামগ্রীর আড়ালে। এবারও অভিনব কায়দা ব্যবহার করেছিল পাচারকারীরা। পুলিশের চোখে ফাঁকি দিতে সড়কপথের বদলে এবার রেল পথে বিপুল পরিমাণ গাঁজা পাচারের পরিকল্পনা ছিল পাচারকারীদের। তাও আবার তামাক পাতার আড়ালে। কিন্তু এত কায়দা করেও শেষরক্ষা হয়নি।

ABOUT THE AUTHOR

...view details