পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শিয়রে ভোট, কথা রাখেননি সাংসদ দেব; ঘাটালে সেতুর স্বপ্ন অধরা গ্রামবাসীদের - Lok Sabha Election 2024

Bridge in Ghatal: ফের একটা লোকসভা নির্বাচনের দোরগোড়ায় দাঁড়িয়ে ঘাটালবাসী ৷ অথচ শিলান্যাসের পরও চার বছর ধরে শুরু হল না সেতু নির্মাণের কাজ ৷ ক্ষোভে ফেটে পড়েছেন এলাকার মানুষ ৷ কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি ৷ পালটা সাফাই তৃণমূলের ৷

By ETV Bharat Bangla Team

Published : Apr 14, 2024, 3:12 PM IST

Lok Sabha Election 2024
Lok Sabha Election 2024

ঘাটালে সেতুর স্বপ্ন অধরা গ্রামবাসীদের

ঘাটাল, 14 এপ্রিল: 2020 সালের 27 ফেব্রুয়ারি তৃণমূল সাংসদ দেব নিজে সেতুর শিলান্যাস করেছিলেন ৷ চার বছর পেরলেও এখনও শুরু হয়নি সেতু নির্মাণের কাজ । ফের শিয়রে লোকসভা নির্বাচন ৷ 25 মে ঘাটালে ভোট । তৃতীয়বারের জন্য ঘাটালের তৃণমূল প্রার্থী হয়েছেন সেই দেব । তবে সেতু না হওয়ায় ক্ষোভে ফুঁসছেন এলাকার সাধারণ মানুষ ।

ঘাটাল ব্লকের কনকপুর এলাকার সাধারণ মানুষের দাবি, তাঁরা চায় গুরুত্বপূর্ণ এলাকায় কংক্রিটের সেতু হোক । যদিও এই কংক্রিটের সেতু না হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে ভাঙাচোরা কাঠের সাঁকো দিয়েই প্রতিনিয়ত পারাপার করতে হচ্ছে হাজার হাজার মানুষকে । সেতু নির্মাণ না হওয়ার পিছনে দু'বারের সাংসদ দেবের ব্যর্থতাকেই তুলে ধরে আক্রমণ বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের । পালটা সাফাই দিয়েছে শাসকদলও ৷

ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল লোকসভা কেন্দ্রের কনকপুরে ৷ কেঠিয়া খালের উপর কাঠের সেতু রয়েছে ৷ যার অবস্থা বেহাল ৷ সেই সেতুর পরিবর্তে কংক্রিটের ব্রিজের দাবি এলাকার মানুষের বহু পুরনো । যদিও সেই দাবিকে মান্যতা দিয়ে গত লোকসভা নির্বাচনে জয়ী হওয়ার পরেই কনকপুর গ্রামে কংক্রিটের সেতু তৈরি করার উদ্যোগ নেন সাংসদ ৷ তাই দেব তাঁর সাংসদ তহবিল থেকে 45 লক্ষ টাকা বরাদ্দ করেছিলেন । কিন্তু বছরের পর বছর কেটে গেল সেই সেতুর কাজ আজ পর্যন্ত চালু হল না । যার জন্য ক্ষোভে ফেটে পড়েছেন এলাকার মানুষ । এলাকার মানুষ চাইছেন দ্রুত সেতু নির্মাণ হোক ।

কাঠের সেতু দিয়ে ঝুঁকির পারাপার

এই এলাকার সেতুটি খুবই দরকার ৷ ঘাটাল-সহ দাসপুর 1 ও দাসপুর 2 নম্বর ব্লকের যোগাযোগকারী গুরুত্বপূর্ণ রাস্তা এটি । এলাকার রাস্তা ভালো থাকলেও কাঠের সেতু হওয়ার কারণে সেইভাবে যাতায়াত করতে পারে না পণ্যবাহী গাড়ি থেকে শুরু করে যাত্রীবাহী গাড়ি । তাই এলাকার মানুষজন কংক্রিটের সেতুর দাবি তুলেছিল । এলাকাবাসী শিখা পণ্ডিত ও অশোক মহাপাত্র বলেন, "গত লোকসভা নির্বাচনের পর সেতু নির্মাণের শিলান্যাস হয়েছিল ৷ কিন্তু কাজ শুরু হয়নি ৷ সেতু ভেঙে পরে গিয়ে দুর্ঘটনা ঘটছে ৷ আবারও একটা ভোট এসেছে ৷ শুধু প্রতিশ্রুতি দিয়ে যাবে ৷ কাজ কিছু হবে না ৷"

হিরণ চট্টোপাধ্যায় বলেন, "কনকপুরে সেতু না করতে পারলে দেব ভোটেই দাঁড়াবে না বলেছিলেন ৷ কিন্তু সেতু না হলেও সেই তো ভোটে দাঁড়িয়ে পড়লেন ৷ ওই এলাকায় গিয়ে সাংসদ মানুষের ক্ষোভের মুখে পড়েছিলেন ৷ তখনই সেতু নির্মাণ নিয়ে পিসিকে জিজ্ঞেস করুন, নইলে মানস ভুঁইয়াকে জিজ্ঞেস করতে বলেছেন ৷" ঘাটাল তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি দিলীপ মাজির দাবি, "বরাদ্দ টাকার থেকে বেশি লাগবে সেতু করতে ৷ সাংসদ তহবিলে তখন টাকা ছিল না বলে সেতু হয়নি ৷ আগামিদিনে সেতু হবে ৷"

আরও পড়ুন:

  1. ভোট বয়কটে আপাতত ইতি! সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনে খুশি গ্রামবাসীরা
  2. বাঁশের একটি সাঁকোয় ব্যালান্সের খেলা, পাকা সেতুর দাবিতে সোচ্চার চৌবেড়িয়ার বাসিন্দারা
  3. 10 বছর ধরে অর্ধেক হয়ে পড়ে রয়েছে ব্রিজ তৈরির কাজ, ঝুঁকির পারাপার স্থানীয়দের

ABOUT THE AUTHOR

...view details