পশ্চিমবঙ্গ

west bengal

দীর্ঘ বৈঠক শেষ, জুনিয়র ডাক্তারদের দাবি মানার ইঙ্গিত প্রশাসনের - KOLKATA DOCTOR RAPE AND MURDER

By ETV Bharat Bangla Team

Published : Sep 18, 2024, 10:59 PM IST

KOLKATA RAPE AND MURDER: আলোচনায় বসতে চেয়ে মেইল করেছিলেন জুনিয়র ডাক্তাররা। যে দু'দফা দাবি নিয়ে জুনিয়ার ডাক্তাররা এসেছিলেন জানা যাচ্ছে তা একরকম ভাবে মেনেও নিয়েছে সরকার।

KOLKATA DOCTOR RAPE AND MURDER
জুনিয়র ডাক্তারদের দাবি মানার ইঙ্গিত (নিজস্ব চিত্র)

কলকাতা, 18 সেপ্টেম্বর:জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক শেষ হল রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থের ৷ জুনিয়র ডাক্তারদের বাকি দুটি দাবিও সরকার মেনে নিয়েছে বলে জানা গিয়েছে ৷ যদিও সেই দুটি দাবি কার্যকর করতে সময় লাগবে বলেও নবান্নের তরফে জানানো হয়েছে ৷ প্রসঙ্গত, থ্রেট কালচার থেকে শুরু করে, জুনিয়র ডাক্তারদের নিরাপত্তা সবকিছুই এদিন আলোচনায় ছিল। এক্ষেত্রে ধাপে ধাপে এই বিষয়গুলিকে কার্যকর করা হবে বলে জানিয়েছে সরকারপক্ষ।

বুধবার সকালেই আলোচনায় বসতে চেয়ে মেইল করেছিলেন জুনিয়র ডাক্তাররা। এরপর জবাবি মেলে তাঁদের নবান্নে আসার আমন্ত্রণ জানান মুখ্যসচিব। সেইমতো বুধবার সন্ধ্যা সাতটার পরে জুনিয়ার ডাক্তার ও রাজ্য সরকারের মধ্যে আলোচনা শুরু হয়। প্রশাসনের একচি সূত্রের দাবি, 9টা 47 মিনিটে বৈঠক শেষ হয়েছে। মূল বৈঠক শেষ হলেও রাত 11টা পর্যন্ত জুনিয়র ডাক্তাররা বাইরে বের হননি। এক্ষেত্রে যে দু'দফা দাবি নিয়ে জুনিয়ার ডাক্তাররা এসেছিলেন জানা যাচ্ছে তা একরকম ভাবে মেনেও নিয়েছে সরকার। তবে রাজ্য প্রশাসনের তরফ থেকে স্পষ্ট ভাষায় বলা হয়েছে, তাদের সময় দিতে হবে।

বৈঠক শেষের পর মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিব নবান্নে নিজের ঘরে আসেন। তবে জুনিয়র ডাক্তাররা সভাঘরেই ছিলেন আরও খানিকটা সময় ৷ জানা গিয়েছে, জুনিয়র ডাক্তারদের বাকি দুটো দাবিও মেনে নিয়েছে রাজ্য সরকার। যদিও জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, দাবি পূরণ না হলে তাঁরা আন্দোলন থেকে সরছে না ৷

দালাল রাজ বন্ধ করার বিষয়ে নিশ্চিত করার কথাও বলা হয়েছে জুনিয়র ডাক্তারদের তরফে ৷ রাজ্য তা মেনে নিয়েছে বলেও জানা যাচ্ছে ৷ একইসঙ্গে হাসপাতালে কোথায় কত বেড ফাঁকা আছে তা এটি নির্দিষ্ট মনিটরে দেখাতে হবে। রাজ্য সরকারের তরফ থেকে হাসপাতালগুলিতে কলকাতা পুলিশের প্রশিক্ষিত মহিলা বাহিনী উইনার্স রাখার বিষয় নিশ্চয়তা দেওয়া হয়েছে ৷ জুনিয়র ডাক্তাররা চেয়েছেন তাঁদের নিরাপত্তার অস্থায়ী কর্মীদের রাখলে তা তারা মেনে নেবে না ৷ রাজ্য সরকার জানিয়েছে, সব বিষয়গুলি বিবেচনা করা হচ্ছে ৷

ABOUT THE AUTHOR

...view details