পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

আলবার্তোকে নিয়ে অস্বস্তির মাঝেই বড় ম্যাচের প্রস্তুতি শুরু বাগানে

পূজাবকাশের পর ডার্বির অনুশীলন শুরু বাগানে ৷ তবে একাধিক ফুটবলারের চোটে চিন্তায় সবুজ-মেরুন কোচ হোসে মোলিনা ৷

By ETV Bharat Sports Team

Published : 4 hours ago

MOHUN BAGAN PRACTICE
অনুশীলনে মোহনবাগান ফুটবলাররা (ETV Bharat)

কলকাতা, 14 অক্টোবর: পড়শি ক্লাব প্রস্তুতিতে নেমে পড়েছে দু'দিন আগে ৷ আর পুজো কাটিয়ে সোমবার থেকে অনুশীলনে নেমে পড়ল মোহনবাগান সুপার জায়ান্টও। পূজাবকাশের পর প্রথমদিনের অনুশীলনে ভিয়েতনামের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলে ফেরা ফুটবলাররা হাল্কা কসরৎ করেই উঠে যান। যদিও শুভাশিস বসু এবং আপুইয়া অনুশীলনে যোগ দেননি। তবে অনুশীলন শুরু হলেও সবুজ-মেরুন সমর্থকদের জন্য খারাপ খবরও রয়েছে।

কারণ এদিন পুরো সময়টাই মাঠের বাইরে বসে কাটালেন আলবার্তো রড্রিগেজ। গ্লেন মার্টিন্স রিহ্যাব করলেন। আশিক কুরুনিয়ানও রিহ্যাবে ব্যস্ত ছিলেন। এরই মধ্যে সালাউদ্দিনের জোরালো ট্যাকলে ছিটকে পড়েন গ্রেগ স্টুয়ার্ট। প্রথম মনে হয়েছিল চোট গুরুতর। কিন্তু কিছুক্ষণ ফিজিয়োর পরিচর্যার পর স্টুয়ার্ট ফের অনুশীলনে নেমে পড়েন। মাঝে আর চারদিন। তার মধ্যেই চোট-আঘাত সরিয়ে দলকে গুছিয়ে তোলাই চ্যালেঞ্জ কোচ হোসে মোলিনার কাছে। সবুজ-মেরুনের অনুশীলনে উমের এবং প্রিয়াংশ দুবেকে দেখা গেল এদিন। দুই নতুন ফুটবলারকে দেখে নেওয়ার জন্যই মোলিনা অনুশীলনে নামিয়েছিলেন। তবে পুজোর ছুটির পর প্রথম প্র্যাকটিসে সবুজ মেরুন হেডস্যার দলের ফুটবলারদের পাসিংয়ের ওপর জোর দিলেন।

দ্রুত লয়ের পাসিংয়ে ইস্টবেঙ্গলের রক্ষণ ভাঙাই যে লক্ষ্য, বুঝিয়ে দিলেন স্প্যানিশ কোচ ৷ আইএসএলের দলে নথিভুক্ত করা না-হলেও প্রথম একাদশের সঙ্গে পুরোদমে প্র্যাকটিস করছেন নুনো রেইস। মনে করা হচ্ছে আপদকালীন পরিস্থিতির জন্যই পুরোপুরি তৈরি রাখা হচ্ছে তাঁকে ৷ মহামেডানের বিরুদ্ধে দাপুটে জয়ের পরে মোহনবাগান সুপার জায়ান্ট ছন্দে। পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে এসেছে দল। এবার জয়ের অভ্যাস গড়ে তোলাই লক্ষ্য হোসে মোলিনার। এদিন প্র্যাকটিসের শেষ দিকে রাগবি বল নিয়ে হালকা মেজাজে দেখা গেল জেসন কামিংস এবং লিস্টন কোলাসোকে। সবমিলিয়ে পূজোর ছুটি কাটিয়ে মোহনবাগান সুপারজায়ান্টে খোশমেজাজে থাকলেও চোট কাঁটা চিন্তায় রাখবে মোলিনাকে।

ABOUT THE AUTHOR

...view details