পশ্চিমবঙ্গ

west bengal

ব্যাগ ভরতি ভুয়ো ভোটারদের নাম নিয়ে নির্বাচন কমিশনে শুভেন্দু অধিকারী

By ETV Bharat Bangla Team

Published : Feb 28, 2024, 5:38 PM IST

Suvendu Adhikari: ভুয়ো ভোটার নিয়ে কমিশনের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ মোট 16 লক্ষ 51 হাজারের বেশি ভুয়ো ভোটারদের নাম-সহ তালিকা বুধবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে জমা দিয়েছেন শুভেন্দু অধিকারী।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 28 ফেব্রুয়ারি: ব্যাগ ভরতি ভুয়ো ভোটারদের তালিকা নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ রাজ্যের 42টি লোকসভা কেন্দ্র মিলিয়ে মোট 16 লক্ষ 51 হাজারের বেশি ভুয়ো ভোটারদের নাম-সহ তালিকা বুধবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের কাছে জমা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

গত 22 জানুয়ারি নির্বাচন কমিশনের পক্ষ থেকে যে ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিল তাতে 16 লক্ষের বেশি ভুয়ো ভোটারের নাম রয়েছে বলে এদিন দাবি করেছে বিজেপি। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ছয় সদস্যের এক প্রতিনিধি দল এদিন মুখ্য নির্বাচনী আধিকারীকের দফতরে আসে। এর পাশাপাশি নির্বাচন কমিশনের তরফে রাজ্যে অতিরিক্ত সিইও বিনোদ কুমারের নিয়োগ নিয়েও প্রশ্ন তুলেছেন ৷ তাঁকে পদ থেকে সরানোর জন্য কমিশনে আবেদন করবেন বলেও জানান শুভেন্দু অধিকারী ৷

এদিন তিনি মমতা সরকারের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে জানান, আগে এই রাজ্যে তিনি যেভাবে নির্বাচন করিয়েছেন, সেভাবে আর নির্বাচন হবে না। শুভেন্দু বলেন, "এবারে অন্যরকম ভোট দেখবে বাংলা। বিজেপি গণতন্ত্রের অতন্দ্র প্রহরী হয়ে এই কাজটা করে দেখাবে।" 16 লক্ষ ভুয়ো ভোটারের নাম খুঁজে বের করে এদিন 15 হাজার পাতা ভরতি 24টি ব্যাগ নিয়ে এসে এদিন সিইও আরিজ আফতাবকে জমা দিয়েছেন। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অভিযোগ করে জানান, ভোটার তালিকায় বিডিও-দের ব্যাবহার করে, জেলা শাসকদের মদতে, আইপ্যাক ও বিএসকের সঙ্গে যুক্ত কিছু ক্যাডাররা ব্যাপক বেনিয়ম করেছে ৷ শুভেন্দু অধিকারীর দাবি, "ভোটার তালিকায় একটি নাম দু'বার করে নথিভুক্ত করা হয়েছে। এমনকী মৃত ভোটারের নামও সরানো হয়নি। এছাড়া একাধিক নামের ক্ষেত্রে এপিক একই রয়েছে।"

তালিকাকে একেবারে ত্রুটিমুক্ত করার জন্য তিনি 10 দিনের সময়সীমাও বেঁধে দিয়েছেন শুভেন্দু অধিকারী ৷ তিনি বলেন, "আগামী 8 মার্চ বিজেপির পক্ষ থেকে আবারও কমিশনে এসে কমিশনারের সঙ্গে দেখা করে এই সমস্যার নিষ্পত্তি করা হল কি না, সেই বিষয় জানতে চাওয়া হবে।" এর পাশাপাশি তিনি অতিরিক্ত সিইও অমিত রায়চৌধুরীর বিরুদ্ধেও রাজ্য সরকারকে গোপনে তথ্য ও কাগজপত্র পাচার করার অভিযোগ তুলেছেন। এছাড়াও নির্বাচন কমিশনে নতুন নিযুক্ত হওয়া বিনোদ কুমারের বিরুদ্ধেও তোপ দাগেন। দেবাঞ্জন দাস সম্পর্কিত ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে আইএএস বিনোদ কুমারের নাম জড়িয়েছিল। এই বিষয়টি নিয়ে আগামী 4 মার্চ ফুল বেঞ্চের কাছেও নালিশ জানাবে বিজেপি।

আরও পড়ুন:

  1. বহাল আগের শর্ত, শুভেন্দুকে ফের সন্দেশখালি যেতে অনুমতি হাইকোর্টের
  2. মঙ্গলবার মধ্যরাত থেকে পুলিশের ‘সুরক্ষিত হেফাজতে’ রয়েছেন শাহজাহান, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর

ABOUT THE AUTHOR

...view details