পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

লালন সাঁইজি'র গান বাংলা ছবির প্রেক্ষাপট, গুরুত্বপূর্ণ চরিত্রে প্রিয়াঙ্কা-দেবাশিস

New Bengali Movie: নতুন ছবির কাজ নিয়ে ব্যস্ত প্রিয়াঙ্কা সরকার ৷ শঙ্খ ভট্টাচার্য পরিচালিত 'বাল্মিকী - এ সাগা অফ এ কমন ম্যান' ছবিতে চমক দেওয়ার মতো চরিত্রে দেখা যাবে তাঁকে ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 26, 2024, 4:58 PM IST

Etv Bharat
লালন সাঁইজি'র গান বাংলা ছবির প্রেক্ষাপট

কলকাতা, 26 জানুয়ারি: বাস্তবের গল্প ছবির পর্দায় নিয়ে আসছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার ও অভিনেতা দেবাশিস মণ্ডল। ছবির নাম 'বাল্মিকী - এ সাগা অফ এ কমন ম্যান'। প্রথমবার পর্দায় জুটি বাঁধছেন প্রিয়াঙ্কা-দেবাশিস ৷ ছবির পরিচালক শঙ্খ ভট্টাচার্য। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা রজতাভ দত্তকে। অন্যান্য চরিত্রে রয়েছেন সুমনা মুখোপাধ্যায়, ইন্দ্রজিৎ মজুমদার, সম্রাট বিশ্বাস-সহ আরও অনেকে।

ছবির প্রযোজক প্রিয়ঙ্কনা সরকার ও বিশ্বজিৎ পাল জানান, লালন সাঁইজির গানকে নিয়ে মূলত এই ছবির ভাবনা শুরু হয়। ছবির শুরু সেখান থেকে। গায়িকা প্রিয়ঙ্কনা সরকার ও ইপিআরের কন্ঠে শোনা যাবে দারুণ সব গান। ছবিটি মুক্তি পাবে প্রিয়ঙ্কনা অ্যান্ড বিশ্বজিৎ মোশান পিকচার্স-এর ব্যানারে প্রিয়ঙ্কনা সরকার ও বিশ্বজিৎ পালের প্রযোজনাতে। আগামী সপ্তাহে কলকাতা শহর জুড়ে শুরু হবে ছবির শ্যুটিং।

এই জগতে 'পাপ' ও 'পুণ্য' দুটি শব্দই খুব আপেক্ষিক। কারোর ডানদিক প্রিয় তো কারোর বামদিক। সমাজে যে মানুষগুলো স্রোতের বিপরীতে হেঁটে চলেন, এই সমাজ কখনও তাঁদেরকে মেনে নিতে পারে না। প্রয়োজন ফুরিয়ে গেলে তাঁদেরকে ছুড়ে ফেলে দেয় এই সমাজ। তেমনই প্রেক্ষাপট ধরে এগিয়েছে সিনেমার গল্প ৷ 6 ডিসেম্বর 1992-এ বাবরি মসজিদ ধ্বংসের সময় নাকি কিছুটা প্রতিফলিত হবে ৷ এই গল্পে সমাজের রূঢ় বাস্তবকে তুলে ধরবেন পরিচালক শঙ্খ ভট্টাচার্য। ছবিতে অভিনেতা দেবাশিস মণ্ডল ও প্রিয়াঙ্কা সরকারকে দেখা যাবে পুরোপুরি ভিন্ন লুকে। পরিচালকের দাবি, এমন চরিত্রে আগে দেখা যায়নি তাঁদের ৷ ছবিতে সিনেমাটোগ্রাফি করবেন শুভদীপ কর্মকার। ছবির গানেও রয়েছে ভিন্ন স্বাদ। লালন সাঁইজির গান শোনা যাবে 'বাল্মিকী-এ সাগা অফ এ কমন ম্যান' ছবিতে ৷ সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন দেবজ্যোতি মিশ্র।

ABOUT THE AUTHOR

...view details