পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

99 আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, তালিকায় দেবেন্দ্র ফড়নবিশ

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে 99 জন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি ৷ জয়ী বিধায়কদের উপরেই আস্থা রাখল গেরুয়া শিবির।

By ETV Bharat Bangla Team

Published : 9 hours ago

BJP MAHARASHTRA CANDIDATES LIST
প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির (ইটিভি ভারত)

মুম্বই, 20 অক্টোবর: মহারাষ্ট্র বিধানসভার নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ-সহ 99 জন প্রার্থীর নাম আছে এই তালিকায়। দিন কয়েক আগে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। বিজেপির আগে কোনও পক্ষই তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেনি। সেদিক থেকে খানিকটা এগিয়ে রইল গেরুয়া শিবির।

288 সদস্যের বিধাসভায় 150 টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে বিজেপি ৷ সেই মর্মে সহযোগী মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা এবং উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের নেতৃত্বাধীন এনসিপি'র সঙ্গে আসন নিয়ে দর কষাকষিও চলছে ৷ এর মাঝেই প্রায় শ'খানেক আসনের প্রার্থীও ঘোষণা করেছে গেরুয়া শিবির ৷

নাগপুর দক্ষিণ-পশ্চিম আসন থেকে প্রার্থী হয়েছেন উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তালিকায় রয়েছেন মুম্বই বিজেপির সভাপতি আশিস সেলারের নামও ৷ বান্দ্রা পশ্চিম আসন থেকে প্রার্থী হয়েছেন তিনি ৷ দলের অন্যতম শীর্ষ নেতা এবং লোকসভা সাংসদ নারায়ণ রাণের ছেলে নীতেশ রানে প্রার্থী হয়েছেন কানকাভলি আসন থেকে ৷ বর্তমানে তিনি সেই আসনেরই বিধায়ক ৷ মহারাষ্ট্র বিজেপির সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে প্রার্থী হয়েছেন কামথি আসন থেকে। প্রাক্তন রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাতিল লড়ছেন কোথরুদ থেকে।

অন্য উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের মন্ত্রী গিরিশ মহাজন ৷ তাঁকে জামনা থেকে প্রার্থী করা হয়েছে ৷ বল্লারপুর থেকে সুধীর মুনগান্টিওয়ার, বান্দ্রা পশ্চিম থেকে আশিস শেলার এবং মালাবার হিল থেকে মঙ্গল প্রভাত লোধা প্রার্থী হয়েছেন। সদ্য সমাপ্ত বিধাসভার স্পিকার রাহুল নার্ভেকর লড়বেন কোলাবা কেন্দ্র থেকে। ছত্রপতি শিবেন্দ্ররাজে ভোঁসলে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাতারা থেকে।

বিজেপির প্রার্থী তালিকায় বিশিষ্ট রাজনৈতিক পরিবারের সদস্যরাও রয়েছেন ৷ কংগ্রেস ছেড়ে আসা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহানের মেয়ে শ্রীজয়া অশোক চৌহান ভোকর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পাশাপাশি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভের ছেলে সন্তোষ দানভেও লড়বেন ভোটে। প্রথম প্রার্থী তালিকায় বিজেপি অবশ্য তাদের জয়ী এবং তুলনামূলক নিরাপদ আসনগুলিকেই প্রাধান্য দিয়েছে ৷ জোট শরীকদের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলাকালীনই প্রথম তালিকা প্রকাশ করল গেরুয়া শিবির।

ABOUT THE AUTHOR

...view details