পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

ETV Bharat / state

পার্থ জামিন পেলে অনুব্রতর মতোই দলে যোগ দিতে পারেন ! কী বললেন বিচারপতি - Calcutta High Court

Anubrata Mondal: অনুব্রত মণ্ডল তো জামিন পেয়েছেন ৷ তিনি আবার দলেও যোগ দিয়েছেন ৷ তাঁর মতোই জামিন পেলে আবার দলে যোগ দিতে পারেন পার্থ চট্টোপাধ্যায় ৷ অনুব্রতর নাম-না করেও তাঁর প্রসঙ্গই পার্থর জামিন মামলার শুনানিতে টেনে আনলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অপূর্ব সিনহা রায় ।

ETV BHARAT
পার্থর জামিন মামলায় উঠে এল অনুব্রত প্রসঙ্গ (নিজস্ব চিত্র)

কলকাতা, 27 সেপ্টেম্বর:পার্থ চট্টোপাধ্যায়-সহ সাতজনের জামিন মামলার শুনানিতে অনুব্রত মণ্ডলের ফের রাজনীতিতে ফেরা নিয়ে প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অপূর্ব সিনহা রায় । তিনি অনুব্রত মণ্ডলের নাম না-নিলেও বলেন, সুপ্রিম কোর্ট থেকে বীরভূমের যিনি জামিন পেয়েছেন, তিনি তো আবার দলে যোগ দিয়েছেন ৷ জামিন পেলে পার্থ চট্টোপাধ্যায়ও সেই পথেই হাঁটবেন কি না, সেই প্রশ্ন তোলেন বিচারপতি ৷

শুক্রবার মামলার শুনানি চলাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের তরফে আইনজীবী মিলন মুখোপাধ্যায় বিচারপতির উদ্দেশে বলেন, "পার্থ চট্টোপাধ্যায় এখন আর দলে নেই ।" ঠিক তখনই বিচারপতি অপূর্ব সিনহা রায় বলেন, "সুপ্রিম কোর্ট থেকে একজন বীরভূমে জামিন পেয়েছেন । তিনি তো আবার দলে যোগ দিয়েছেন । জামিন পাওয়ার পর পার্থ চট্টোপাধ্যায়ও যোগ দিতে পারেন ।"

আইনজীবী মিলন মুখোপাধ্যায় তখন বলেন, "আপনি অনুব্রত মণ্ডলের কথা বলছেন । অনুব্রতের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায় তুলনা করবেন না। অনুব্রত বিধায়ক নন । অনুব্রত একজন রিমোট কন্ট্রোলার । গোটা বীরভূম কন্ট্রোল করে ।" এসপি সিনহার আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় তখন বলেন, "এই মামলায় অন্য অনেকে অভিযুক্ত থাকলেও সিবিআই বেছে বেছে কয়েকজনকে গ্রেফতার করেছে ।"

এদিন জামিন মামলার শুনানির শুরুতে সিবিআইয়ের পক্ষ থেকে আরও সময় চাওয়া হলে সিবিআইয়ের আইনজীবীর উদ্যেশে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, "আপনার ক্লায়েন্ট জেলে নেই, তাই আপনাদের তাড়া নেই । তার মানে এই নয় যে, আমি জামিনের পক্ষে বলছি ।"

দু'পক্ষের সওয়াল-জবাব শোনার পর আদালতের নির্দেশ, এক অক্টোবরের মধ্যে সিবিআইকে তাদের সওয়ালের বক্তব্য লিখিতভাবে দিতে হবে মামলায় সংযুক্ত সব পক্ষকে । 3 অক্টোবর বেলা একটায় সিবিআই নোট নিয়ে আবেদনকারীদের কোনও বক্তব্য থাকলে তাঁরা তা জানাবেন ।

ABOUT THE AUTHOR

...view details