পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

সামনে জামশেদপুর, কুয়াদ্রাতের তৈরি ভিতেই প্রত্যাবর্তনের লড়াই ইস্টবেঙ্গলের - ISL 2024 25

JFC vs EBFC: কুয়াদ্রাত চলে যাওয়ার পরে প্রথম ম্যাচ খেলতে নামছে লাল-হলুদ ৷ নয়া দায়ভার নিয়ে বিনো এবার অগ্নিপরীক্ষায় নামছেন ৷ শনিবার সামনে জামশেদপুর ৷

By ETV Bharat Bangla Team

Published : 3 hours ago

EAST BENGAL
বিনোর অধীনে প্রথম জয়ের খোঁজে ইস্টবেঙ্গল (ইটিভি ভারত)

কলকাতা, 4 অক্টোবর: চলতি মরশুমে প্রত‌্যাশিত সাফল‌্য পাননি। ডুরান্ড কাপ, এএফসি এবং আইএসএলের তিনটি ম্যাচ-সহ টানা 5 ম‌্যাচ হারের পরে তাই বিদায় নিয়েছেন কার্লেস কুয়াদ্রাত। যাওয়ার আগে সোশাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়ে একটি পোস্ট করেছেন। তাঁর ফিরে যাওয়ার 24 ঘণ্টার মধ্যে জামশেদপুর এফসির বিরুদ্ধে অগ্নিপরীক্ষায় নামছে তাঁর প্রাক্তন দল এবং একদা সতীর্থ কোচ বিনো জর্জ।

কলকাতা থেকে ইস্পাতনগরীর দূরত্ব প্রায় 284 কিলোমিটার। শনিবার খেলা হওয়ায় জানা যাচ্ছে, গ‌্যালারিতে প্রচুর সংখ‌্যাক লাল-হলুদ সমর্থক উপস্থিত থাকবেন। ফলে বিনো মনে করছেন তাঁরা 'ঘরের মাঠেই' খেলতে নামবেন। "জামশেদপুর তো আমাদের কাছে ঘরের মাঠের মতোই। শুনেছি, অনেক সমর্থকও উপস্থিত থাকবেন। তিন পয়েন্ট ছাড়া অন‌্য কিছু ভাবছি না," বলছেন বিনো জর্জ। ইস্টবেঙ্গলের কোচের হট সিটে তাঁর সাফল্যের হার 100 শতাংশ।

কুয়াদ্রাত চলে যাওয়ার পরে দল প্রথম ম্যাচ খেলতে নামছে। কতটা চাপে রয়েছেন? বিনো জর্জ বলেছেন, "আমরা যেভাবে অনুশীলন করছিলাম, সেই ভাবেই করছি। প্রত‌্যেকে নিজের সেরাটা দিতে প্রস্তুত। প্রথম 3 ম‌্যাচে ছোট ছোট ভুলের জন‌্য আমরা হেরেছি। জামশেদপুরের বিরুদ্ধে সেই ভুল করা চলবে না। আমি নিশ্চিত ছেলেরা শক্তিশালী হয়ে ফিরে আসবে।"

জামশেদপুর এফসি ম্যাচেও লাল-হলুদের অন্তর্বর্তী কোচ জানিয়েছেন, এই দল কার্লেস কুয়াদ্রাতের তৈরি করা ভিতের ওপর দাঁড়িয়ে। সেই জন্য তাঁরা এবং দলের প্রতিটি সদস্য শ্রদ্ধাশীল। একটা জয়ে দল যে ছন্দে ফিরবে সেই ব্যাপারে বিনো জর্জ নিশ্চিত। সেই প্রত্যাবর্তনের চেষ্টাটা জামশেদপুরের ম্যাচ থেকেই করতে চান। অধিনায়ক ক্লেইটন সিলভার কথাতেও প্রত্যাঘাতের প্রস্তুতি। এই ম্যাচে গোলের জন্য দল যে তার দিকে তাকিয়ে তা জানেন।

গত তিন ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে পরিচিত ছন্দে দেখা যায়নি। অতীত নয় বর্তমানে দাঁড়িয়ে নতুন শুরুর কথা বলছেন ক্লেইটন সিলভা। তাঁর মতে কঠিন প্রতিপক্ষ জামশেদপুর এফসি। তাই চ্যালেঞ্জটাও কঠিন হতে চলেছে। তার জবাবও কঠিনভাবে দিতে হবে বলে দলকে বার্তা দিয়েছেন।
তবে গত 3 ম‌্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হারেনি জামশেদপুর। তবে তাঁদের তাতাতে পারে দু’বছর আগের নভেম্বরে 3-1 ব‌্যবধানে জামশেদপুরকে হারানো। সেবার জোড়া গোল করেছিলেন ক্লেইটন সিলভা।

এফসি গোয়া এবং মুম্বই সিটি এফসির বিরুদ্ধে জয়ের পরে তৃতীয় ম‌্যাচে ওড়িশার বিরুদ্ধে হেরেছে জামশেদপুর। জর্ডন মারে এবং লাল হলুদের প্রাক্তনীর ফর্মের ধারাবাহিকতা নেই। শেষ ম্যাচের ধাক্কা সরিয়ে জামশেদপুর ফের জিততে চাইছে। কোচ খালিদ জামিল বলেছেন, "শেষ ম্যাচে আমরা একবারেই ভালো খেলতে পারিনি। তবে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম‌্যাচ নতুন পরীক্ষা। প্রত‌্যেকে নিজের দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল। আশা করি আমরা প্রত‌্যাবর্তন ঘটাব।" তবে তিনি এও জানিয়ে দিয়েছেন, প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না। খালিদ বলেন, "আমরা শুধুমাত্র নিজেদের নিয়ে ভাবছি। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে জয় অবশ‌্যম্ভাবী।" তাই প্রত্যাবর্তনের লড়াইয়ে দুই ভারতীয় কোচের টক্কর। কার জিৎ, কার হার, উত্তর দেবে সময় ৷

ABOUT THE AUTHOR

...view details