পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

'কার্ডিফ ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালে' পুরস্কৃত ভাস্বর-দেবলীনার শর্ট ফিল্ম

আগে 'ক্যানভাস কল্পনা' ছবির জন্য পুরস্কার পেয়েছিল ভাস্বর চট্টোপাধ্যায় এবং দেবলীনা দত্তের জুটি ৷ এবার তাঁদের অভিনীত শর্ট ফিল্ম 'রথ' সেরার শিরোপা পেল ৷

Short film Rath
'কার্ডিফ ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালে' পুরস্কৃত ভাস্বর-দেবলীনার শর্ট ফিল্ম (নিজস্ব ছবি)

By ETV Bharat Entertainment Team

Published : Oct 24, 2024, 3:49 PM IST

কলকাতা, 24 অক্টোবর: ভাস্বর চট্টোপাধ্যায় এবং দেবলীনা দত্তের মুকুটে নয়া পালক ৷ 'কার্ডিফ ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালে' পুরস্কৃত হল তাঁদের বাংলা শর্ট ফিল্ম 'রথ' ৷ সেরা শর্ট ফিল্মের জন্য পুরস্কার পেয়েছে সৈকত দাসের পরিচালনায় এই ছবি ৷

সোশাল মিডিয়ায় নিজেই পোস্ট করে পুরস্কার জয়ের সুখবর দিলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় । মজার ছলে সহ-অভিনেত্রী দেবলীনা দত্ত'র উদ্দেশে তিনি লেখেন, "লাস্ট ইয়ার এই ছবি দেখেই আমরা বিয়ে করেছি রটে গিয়েছিল । সবার আশীর্বাদ কাজে দিয়েছে...৷"

বাংলা শর্ট ফিল্ম 'রথ' পুরস্কৃত (নিজস্ব ছবি)

শুধু 'কার্ডিফ ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভাল' নয়, 'রিলস ফিল্ম ফেস্টিভ্যাল'-এ সেরা চিত্রনাট্য, সেরা অভিনেতা এবং সেরা পরীক্ষামূলক ছবির পুরস্কার জিতে নিয়েছে স্বল্প দৈর্ঘ্যের ছবি 'রথ' । 'ভিবিএস ফিল্ম ফেস্টিভ্যাল'-এ ভাস্বর চট্টোপাধ্যায় এবং দেবলীনা দত্ত সেরা দুই অভিনেতার পুরস্কার জিতেছেন ৷ পাশাপাশি সেরা রোম্যান্টিক ছবির শিরোপা জিতে নিয়েছে এই স্বল্প দৈর্ঘ্যের ছবি । এ ছাড়াও একাধিক পুরস্কার আগেই এসেছে 'রথ'-এর ঝুলিতে ।

দেবলীনা দত্ত (নিজস্ব ছবি)

পুরস্কার প্রাপ্তির জন্য প্রযোজক শ্যামশ্রী রায়চৌধুরী এবং দেবলীনা দত্ত-সহ ফিল্মের টিমের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন ভাস্বর । ছবির গল্পের দিকে এক ঝলক তাকালে দেখা যাবে, এক দম্পতির ফুলশয্যার রাতেই প্রথম আলাপ । সেই রাতেই একে অপরকে তাঁরা চিনতে শুরু করেন । সম্বন্ধ করে বিয়ে হয় ওঁদের । ফলে কেউ কারওকে চেনেন না আগে থেকে । কিন্তু ওই একটা রাতেও কীভাবে তাঁরা একে অপরের ভালো বন্ধু হয়ে ওঠেন, তা নিয়েই এই শর্ট ফিল্ম ।

ভাস্বর চট্টোপাধ্যায় (নিজস্ব ছবি)

ভাস্বর চট্টোপাধ্যায় বলেন, "আমি ভীষণ খুশি । সৈকতের সঙ্গে আগের ছবি 'ক্যানভাস কল্পনা'ও পুরস্কার পায় । তখনও আমি আর দেবলীনাও পুরস্কার পাই । আর এবার 'রথ'-এর জন্য পেলাম । 'কার্ডিফ ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভাল'-এ পুরস্কারের জন্য আমি আরও বেশি খুশি । খুব সম্মানীয় একটা ফেস্টিভ্যাল 'কার্ডিফ' ।"

অভিনেতা আরও বলেন, "খুব কম বাজেটে হয় শর্ট ফিল্ম । 'রথ'-এ দুটি মাত্র চরিত্র । প্রযোজক শ্যামশ্রী রায়চৌধুরীর গল্প । উনিই ফান্ডিং করেছেন, এগিয়ে এসেছেন । ফলে কাজটা হয়েছে । এই ছবির প্রাপ্ত প্রত্যেকটা অ্যাওয়ার্ড ইন্টারন্যাশনাল । অনেক ছবি এসেছিল । তার মধ্যে থেকে আমাদের ছবিটা পুরস্কার পেয়েছে । এটা নিঃসন্দেহে বড় প্রাপ্তি আমাদের কাছে ।"

  • ফের সঞ্চালনায় সুদীপ্তা, আসছে মহিলাদের নতুন গেম-শো 'লাখ টাকার লক্ষ্মীলাভ'

ABOUT THE AUTHOR

...view details