পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

একরত্তি নাতনিকে বাঁচাতে হায়েনার সঙ্গে লড়াই বৃদ্ধার

রাত বিরেতে হায়েনার হামলা ৷ আড়াই বছরের নাতনির জীবন বাঁচাতে ত্রাতার ভূমিকায় ঠাকুমা ৷ লড়লেন হিংস্র বন্য জন্তুর সঙ্গে ৷

By ETV Bharat Bangla Team

Published : 11 hours ago

Hyena Attack in Mirzapur UP
নাতনিকে বাঁচাতে হায়নার সঙ্গে লড়লেন ঠাকুমা (ইটিভি ভারত)

মির্জাপুর (উত্তরপ্রদেশ), 20 অক্টোবর:নাতনির জীবন বাঁচাতে হায়েনার সঙ্গে লড়াই করলেন ঠাকুমা ৷ মির্জাপুর চুনার এলাকায় ঘটনা ৷ শনিবার গভীর রাতে ঘুমন্ত শিশুর উপর হামলা করে হিংস্র বন্য জন্তু ৷ তাকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করলে ঠাকুমার ঘুম ভেঙে যায় ৷ নাতনির জীবন রক্ষার জন্য লড়াই করেন ঠাকুমা ৷

মারামারির পাশাপাশি আওয়াজ হওয়ায় ঘুম ভেঙে যায় শিশুটির দাদার ৷ জীবনের ঝুঁকি নিয়ে তিনিও পাশে থাকা লাঠি দিয়ে আঘাত শুরু করে হায়েনাটিকে ৷ প্রবল আঘাতে কিছুক্ষণের মধ্যে সেটির মৃত্যু হয় ৷ খবর পেয়ে বন বিভাগের দল ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করে ।

মৃত হায়েনা (ইটিভি ভারত)

জানা গিয়েছে, রাজকুমারী দেবী তাঁর পরিবারের সঙ্গে চুনার থানা এলাকার নুনাবতী গ্রামে থাকেন । তাঁর পরিবারে আড়াই বছরের এক নাতনিও রয়েছে । শনিবার সে তার মায়ের সঙ্গে খাটে ঘুমাচ্ছিল । সেই সময় একটি হায়েনা ঘরে ঢোকে । সে শিশুটির দিকে এগিয়ে যাচ্ছিল । এদিকে তার কাছে ঘুমিয়ে থাকা দিদিমা রাজকুমারীর ঘুম ভেঙে যায় । নাতনিকে বাঁচাতে হায়েনার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন তিনি ।

হায়েনা তার ডান হাতের বেশ কয়েক জায়গায় কামড় দেয় । তা সত্ত্বেও তিনি হাল ছাড়েননি । নাতনিকে বাঁচাতে লড়াই করতে থাকেন ৷ আওয়াজ শুনে শিশুটির দাদার ঘুম ভেঙে যায় ৷ তৎক্ষণাৎ উঠে তিনি লাঠি দিয়ে হায়েনাকে আঘাত করেন । তবে হায়েনারা তাকেও আক্রমণ করার চেষ্টা করে ৷ কিন্তু শিশুটির দাদাও সাহস করে দাঁড়িয়েছিল । কিছুক্ষণ পর জোরে জোরে আঘাত করায় হায়েনাটির মৃত্যু হয় ৷ পরিবারের লোকজন সময়মতো ঘুম থেকে না উঠলে মেয়েটি প্রাণ সংশয় হত ।

জেলা বনাধিকারিক অরবিন্দ রাজ মিশ্র জানান, একটি বাড়িতে হায়েনা ঢুকেছিল । সে এক বৃদ্ধাকে আহত করেছে । তাঁর পরিবারের সদস্যরা হায়েনাটিকে মেরে ফেলেছে । বন বিভাগের দল ঘটনাস্থলে পৌঁছে হায়েনাটির দেহ উদ্ধার করে । ঘটনার তদন্ত শুরু করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details