পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / videos

মেডিক্যাল কলেজে বন্ধ আউটডোর, ক্ষুব্ধ রোগী-পরিজনরা

By ETV Bharat Bangla Team

Published : 6 hours ago

আরামবাগ, 14 অক্টোবর: পুরোপুরি বন্ধ আরামবাগ প্রফুল্লচন্দ্র সেন গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের আউটডোর বিভাগ। সমস্যায় পড়েছেন রোগী ও পরিজনরা। দূরদূরান্ত থেকে এসে ফিরে যেতে হচ্ছে তাঁদের। রোগী ও পরিজনদের চোখে জল। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন দেশজুড়ে 48 ঘণ্টা কর্মবিরতির জেরে এহেন অবস্থা ৷ তবে চালু রয়েছে জরুরি পরিষেবা। 

3 দিন আগে আইএমএ'র সর্বভারতীয় সভাপতি দিল্লি থেকে কলকাতায় অনশন মঞ্চে এসে প্রেস কনফারেন্স করে এই কর্মসূচির ডাক দিয়েছিলেন। তাঁর নির্দেশ মতো সোমবার সকাল থেকে বন্ধ আরামবাগ মেডিক্যাল কলেজের আউটডোর পরিষেবা। শুধুমাত্র জরুরি পরিষেবা চালু রয়েছে। আজ দূরদূরান্ত থেকে রোগীরা এসে ফিরে যাচ্ছেন। আউটডোরের ডাক্তাররা কোনওভাবেই এদিন চিকিৎসা করবেন না বলে জানিয়ে দেন। অনেকে কান্নায় ভেঙে পড়েছেন। চিকিৎসকদের কর্মবিরতিতে ক্ষোভপ্রকাশও করেছেন তাঁরা। অবিলম্বে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক করার অনুরোধ জানিয়েছেন। 

উল্লেখ্য, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ও 10 দফা দাবি নিয়ে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন আন্দোলনের আজ নবম দিন ৷ অনশনরত ডাক্তারি পড়ুয়াদের স্বাস্থ্য়ের ক্রমশ অবনতি হচ্ছে। অনিকেত মাহাতোর পর, গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন, আন্দোলনের অন্যতম দুই মুখ অনুষ্টুপ মুখোপাধ্য়ায় এবং পুল্যস্ত আচার্য। কিন্তু, তাতে এতটুকুও কমেনি আন্দোলনের ঝাঁঝ। 

ABOUT THE AUTHOR

...view details