পশ্চিমবঙ্গ

west bengal

মঙ্গলবার জেলায় অনুব্রত, বোলপুরে তৈরি স্বাগত-তোরণ - Anuubrata Mondal

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Anuubrata Mondal to Return Birbhum: দিন দুয়েক বাদে নিজের জেলায় ফিরছেন অনুব্রত। দীর্ঘ দু'বছর জেলে থাকার পর তাঁর ফিরে আসাকে ঘিরে বীরভূমের তৃণমূল কর্মীদের সাজো সাজো রব। উৎসবের অংশ হিসেবে বোলপুর শহরে তৈরি হল স্বাগত-তোরণ।

Anuubrata Mondal to Return Birbhum
বোলপুরে তৈরি স্বাগত-তোরণ (নিজস্ব চিত্র)

বোলপুর, 22 সেপ্টেম্বর : মঙ্গলবার দিল্লি থেকে বোলপুরে ফিরছেন অনুব্রত মণ্ডল। এমনটাই খবর তৃণমূল সূত্রে । আর তাতেই জেলায় সাজো সাজো রব ৷ বোলপুরে শহরে অনুব্রতর বাড়ির রাস্তায় তাঁর ছবি দিয়ে তৈরি হল স্বাগত তোরণ। বোলপুর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এই তোরণ তৈরি করা হয়েছে।

আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'কেষ্টকে বীরের মত' বরণ করতে । সেই প্রস্তুতি শুরু হয়েছে। এখন শুধুই সময়ের অপেক্ষা । 20 সেপ্টেম্বর গরু পাচার ও আর্থিক তছরুপে ইডির মামলায় দিল্লির রাউস এভিনিউ আদালত অনুব্রত মণ্ডলকে জামিন দেয় ৷ যদিও, এখনও তিহারেই রয়েছেন তিনি ৷ অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, সোমবার নথি সংক্রান্ত সমস্ত কাজ পূরণ করার পর জেল থেকে মুক্ত হবেন অনুব্রত । তিনি প্রথমেই বোলপুরের বাড়িতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ৷ সেই মতোই চলছে প্রস্তুতি। মঙ্গলবার বোলপুরে নীচুপট্টীর বাড়ি ফেরার সম্ভাবনা অনুব্রতর।

অনুব্রতর জন্য সেজে উঠছে বীরভূম (ইটিভি ভারত)

এই খবর ইতিমধ্যেই জেলাজুড়ে ছড়িয়ে গিয়েছে। তাই শহরজুড়ে কার্যত সাজো সাজো রব৷ অনুব্রত মণ্ডলের বাড়ি যাওয়ার পথে চৌরাস্তা রেল সেতুর আগে তাঁর ছবি দিয়ে সু-স্বাগতম তোরণ তৈরি করা হয়েছে। বোলপুর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এই তোরণ তৈরি করা হয়েছে। শহর অনুব্রতর ছবি ও ব্যানারে ছেঁয়ে দেওয়া হবে। সেই মত প্রস্তুতি হচ্ছে ৷ বোলপুর ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ সুব্রত ভকত বলেন, "আগেই আমরা অনুব্রত মণ্ডলের জেলমুক্তির কামনায় রেলময়দানে যজ্ঞ করেছিলাম৷ তিনি আসছেন বীরভূমে৷ তাতে আমরা খুশি৷ তাই তাঁকে স্বাগত জানাতে আমরা তোরণ তৈরি করেছি।"

এদিকে বছর 2 পর গ্রামের বাড়ির দুর্গাপুজোয় অংশ নেবেন অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল। অনুব্রত না-থাকায় জৌলুস হারিয়েছিল নানুরের হাটসেরান্দী গ্রামে শতাশিক প্রাচীন মণ্ডল বাড়ির পুজো। অনুব্রত ফিরছেন শুনে পুজোর প্রস্তুতি জোরকদমে। পরিবারের লোকজন বলছেন, ঘরের ছেলে ঘরে ফিরলে জৌলুস বাড়বে পুজোর ৷ অনুব্রতর জামিন হতেই উচ্ছ্বসিত বীরভূম তৃণমূলের একাংশ নেতা থেকে কর্মীরা। প্রসঙ্গত, ইডির মামলায় গতকাল (শুক্রবার) দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত থেকে জামিন পেয়েছেন অনুব্রত মণ্ডল।

ABOUT THE AUTHOR

...view details