পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভাঙন আরও স্পষ্ট, রাহুলের ন্যায় যাত্রায় তৃণমূলের বিক্ষোভ

TMC protests on way of Rahul Gandhi Nyay Yatra: বিক্ষোভকারীদের অবশ্য বক্তব্য, রাহুল গান্ধির এই ভারত জোড়ো ন্যায় যাত্রাকে তারা নৈতিকভাবে সমর্থন করলেও অধীর চৌধুরী যে জোট বিরোধী কথা বলছে তার বিরুদ্ধেই এই বিক্ষোভ। এদিন আলিপুরদুয়ারের ফালাকাটায় রাহুলের রাত্রিবাসের কথা থাকলেও তিনি এদিনই কোচবিহারের কর্মসূচির পর হাসিমারা বায়ুসেনা ছাউনি থেকে দিল্লি উড়ে যাবেন বলে জানা গিয়েছে।

By ETV Bharat Bangla Team

Published : Jan 25, 2024, 5:44 PM IST

Etv Bharat
Etv Bharat

বিক্ষোভ তৃণমূলের

কোচবিহার, 25 জানুয়ারি: কোচবিহারে রাহুল গান্ধির 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'-কে ঘিরে বিক্ষোভ দেখাল তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। বৃহস্পতিবার রাহুল গান্ধির ভারত জোড়ো ন্যায় যাত্রার কনভয় লক্ষ্য করে পোস্টার হাতে রাস্তায় বিক্ষোভে সামিল হয় তৃণমূল সমর্থকরা। এদিন রাহুল গান্ধির কনভয় যখন বক্সিরহাট থেকে কোচবিহারের দিকে আসার সময় জোড়াই মোড়ে কোচবিহার নাগরিক বৃন্দের ব্যানারে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখানো হয় বলে অভিযোগ।

বিক্ষোভকারীদের অবশ্য বক্তব্য, রাহুল গান্ধির এই ভারত জোড়ো ন্যায় যাত্রাকে তারা নৈতিকভাবে সমর্থন করলেও অধীর চৌধুরী যে জোট বিরোধী কথা বলছে তার বিরুদ্ধেই এই বিক্ষোভ। এদিন আলিপুরদুয়ারের ফালাকাটায় রাহুলের রাত্রিবাসের কথা থাকলেও তিনি এদিনই কোচবিহারের কর্মসূচির পর হাসিমারা বায়ুসেনা ছাউনি থেকে দিল্লি উড়ে যাবেন বলে জানা গিয়েছে। অন্যদিকে, এদিন সরাসরি তৃণমূলের নাম না থাকলেও এদিন কোচবিহার নাগরিক বৃন্দের নাম দিয়ে প্ল্যাকার্ড হাতে তুলে বিক্ষোভ দোখানো হয় রাহুল গান্ধিকে ৷

জানা গিয়েছে, এদিন সকালে রাহুল গান্ধির ভারত জোড়ো ন্যায় যাত্রা এসে পৌঁছেছে কোচবিহারের বক্সিরহাটে। এদিন অসম-বাংলা সীমান্তের বক্সিরহাট জোড়াই মোড়ে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি তথা লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী-সহ কংগ্রেসের রাজ্য ও কেন্দ্রীয় একাধিক নেতা-নেত্রীরা।

রাহুল গান্ধির কনভয় রাজ্যে পৌঁছতেই কয়েক হাজার কর্মীদের মধ্যে প্রবল উন্মাদনা দেখা দেয়। বৈরাতি নৃত্যের মধ্যে দিয়ে রাহুল গান্ধিকে স্বাগত জানানো হয়। এরপর মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধি জানান, গোটা দেশে বিজেপি, আরএসএস যে অন্যায় কাজ করছে তারই প্রতিবাদে তাঁর এই ন্যায় যাত্রা। এবারে ন্যায় যাত্রা মণিপুর থেকে শুরু হয়েছে। পূর্ব থেকে পশ্চিমের রাজ্য ঘুরে মুম্বই গিয়ে শেষ হবে এই যাত্রা। এদিন অসম-বাংলা সীমান্তের বক্সিরহাটের জোড়ায় মোড় দিয়ে সেই ন্যায় যাত্রা বাংলায় প্রবেশ করে।

আরও পড়ুন

  1. পুলিশের চাকরির পরীক্ষা, প্রশাসনের অনুরোধে কাটছাঁট রাহুলের কর্মসূচি
  2. বাংলায় পৌঁছল ভারত জোড়ো ন্যায় যাত্রা, রাহুলের নিশানায় বিজেপি-আরএসএস
  3. গ্রামের বৃদ্ধদের পা ধুইয়ে দিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত

ABOUT THE AUTHOR

...view details