পশ্চিমবঙ্গ

west bengal

বদলির নির্দেশের 24 ঘণ্টা পরও বারাসতে মেডিক্যালে যোগ দেননি নয়া অধ্য়ক্ষ ড. সুহৃতা পাল - Barasat Medical College

By ETV Bharat Bangla Team

Published : Aug 22, 2024, 8:47 PM IST

Barasat Medical College and Hospital: বদলি নির্দেশিকার 24 ঘণ্টা পরেও দেখা নেই বারাসত মেডিক্যাল কলেজের নয়া অধ্যক্ষ ড. সুহৃতা পালের । তাঁর দায়িত্বভার গ্রহণ ঘিরে বাড়ছে ধোঁয়াশা ।

Barasat Medical College and Hospital
বদলির নির্দেশের 24 ঘণ্টা পরও বারাসতে মেডিক্যালে যোগ দেননি নয়া অধ্য়ক্ষ ড. সুহৃতা পাল (নিজস্ব চিত্র)

বারাসত, 22 অগস্ট: বদলি নির্দেশিকার প্রায় 24 ঘণ্টা পরেও দেখা নেই বারাসত মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন অধ্যক্ষ ড. সুহৃতা পালের । বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তিনি তাঁর দায়িত্ব বুঝে নেননি বলেই খবর হাসপাতাল সূত্রে ।অথচ, বদলির নির্দেশ পেতেই ড. মানস বন্দ্যোপাধ্যায় বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে নিজের দায়িত্ব ছেড়ে আরজি করের অধ্যক্ষ হিসেবে এ দিনই কাজে যোগ দিয়েছেন ।

বারাসত মেডিক্যাল কলেজের এমএসভিপি অভিজিৎ সাহার বক্তব্য (ইটিভি ভারত)

তিনি তাঁর নতুন দায়িত্ব বুঝে নিলেও ড. সুহৃতা পাল নিজের নতুন দায়িত্ব এখনও অবধি বুঝে না নেওয়ায় রহস্য দানা বেঁধেছে । আদৌও কি তিনি বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা । চলছে জোর চর্চাও । যদিও অধ্যক্ষ হিসেবে ড. সুহৃতা পাল যতক্ষণ না নিজের দায়িত্ব গ্রহণ করছেন, ততক্ষণ তাঁর জায়গায় দায়িত্ব পালন করবেন বারাসত মেডিক্যাল কলেজের এমএসভিপি অভিজিৎ সাহা । বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সামনে এমনটাই জানিয়েছেন স্বয়ং এমএসভিপি নিজেই ।

আরজি কর-কাণ্ডে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের জায়গায় নতুন অধ্যক্ষ হিসাবে সবে দায়িত্ব নিয়েছিলেন ড. সুহৃতা পাল ।কিন্তু, সেই যাত্রা তাঁর মসৃণ হয়নি । সন্দীপ ঘোষের মতো তাঁর বিরুদ্ধেও জোটবদ্ধ হয়ে আন্দোলন দেখাতে শুরু করেন ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা । তাঁদের আন্দোলনের কাছে শেষ পর্যন্ত নতিস্বীকার করতে হয় স্বাস্থ্য ভবনকে । বুধবারই নির্দেশিকা জারি করে বলা দেওয়া হয়, আরজি করের অধ্যক্ষ ড. সুহৃতা পালকে বদলি করা হচ্ছে বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে । তাঁর জায়গায় আরজি করের অধ্যক্ষ করা হচ্ছে বারাসত মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. মানস বন্দোপাধ্যায়কে ।

শুধু অধ্যক্ষই নয়, তাঁরই সঙ্গে বদলি করা হয়েছে আরজি কর মেডিক্যাল কলেজের সুপার এবং সেখানকার এমএসভিপিকেও । সেই মতো বৃহস্পতিবার আরজি কর মেডিক্যাল কলেজে গিয়ে নয়া অধ্যক্ষ ড. মানস বন্দ্যোপাধ্যায় নিজের দায়িত্ব বুঝে নিয়েছেন । দায়িত্বভার গ্রহণ করেছেন নয়া সুপার ড. সপ্তর্ষি চট্টোপাধ্যায় । কিন্তু এর ঠিক বিপরীত দৃশ্য দেখা দিয়েছে বারাসত মেডিক্যল কলেজ ও হাসপাতালে । বদলির পরেও বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দেখা মেলেনি নয়া অধ্যক্ষ ড. সুহৃতা পালের ।

সূত্রের খবর, তাঁকে অধ্যক্ষ হিসেবে চাইছেন না বারাসত মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশ । তাঁর বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতিও নিচ্ছেন পড়ুয়ারা । তাঁকে ঘিরে আন্দোলন হতে পারে ! এই আঁচ টের পেয়েই কি বৃহস্পতিবার ড. সুহৃতা পাল অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন না ? এই প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি ।

ABOUT THE AUTHOR

...view details