পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ইডি'র উপর হামলা, একটি মামলায় জামিন শাহজাহানের - Sandeshkhali Incident

Sheikh Shahjahan Gets Bail: জানুয়ারি মাসে ইডি'কে মারধরের ঘটনা সংক্রান্ত একটি মামলায় জামিন পেল শেখ শাহজাহানের। এবার ধীরে ধীরে বাকি মামলায় জামিনের আবেদন জানানো হবে বলে দাবি শাহজাহানের আইনজীবীর।

By ETV Bharat Bangla Team

Published : Jun 3, 2024, 11:02 PM IST

Sheikh Shahjahan Gets Bail
একটি মামলায় জামিন শাহজাহানের (ফাইল ছবি)

বসিরহাট, 3 জুন:সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনার একটি মামলায় অবশেষে জামিন হল তৃণমূলের বহিষ্কৃত নেতা শেখ শাহজাহানের। সোমবার বসিরহাট মহকুমা আদালতে তার হয়ে জামিনের আবেদন করেন শাহজাহানের আইনজীবী। সেই জামিনের আবেদন মঞ্জুর করেছে বসিরহাট আদালত। সূত্রের খবর,গত 5 জানুয়ারি সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় ইডির পাশাপাশি পুলিশও স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছিল শাহজাহানের বিরুদ্ধে। পুলিশের এফআইআর করা 8 নম্বর মামলায় এদিন জামিন হল শেখ শাহজাহানের।

সূত্রের খবর, সন্দেশখালি কাণ্ডে শেখ শাহজাহানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির যে যে ধারা যুক্ত হয়েছে,তার মধ্যে রয়েছে 392 এবং 395। ওই দু’টি ধারাতেই ডাকাতির মতো অপরাধের উল্লেখ করা রয়েছে। এছাড়া,শাহজাহানের বিরুদ্ধে রয়েছে ভারতীয় দণ্ডবিধির 307 নম্বর ধারা। খুনের চেষ্টার মতো অপরাধে যুক্ত থাকলে এই ধারায় মামলা হয়। এই বিষয়ে শাহজাহানের আইনজীবী রাজা ভৌমিক বলেন,"পুলিশ যে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল তার একটি কেসে জামিন মিলেছে।এবার একে একে বাকি মামলাগুলিতেও জামিনের আবেদন করা হবে।"

অন্যদিকে, ভোট গণনার ঠিক আগে স্বস্তি পেলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রও ৷ 5 জুলাই পর্যন্ত বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রের বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ করতে পারবে না পুলিশ । নতুন দায়ের হওয়া এফআইআরের তদন্তে সোমবার এমনই স্থগিতাদেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা । 19 জুলাই ফের এই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন তিনি।

বিষয়টি নিয়ে রেখা পাত্রের তরফে আইনজীবী বিল্বদল ভট্টাচার্য আদালতে জানান, 1 জুন নির্বাচনের দিন বিকেল চারটের একটি ঘটনায় রাত 8টার সময় স্বতঃপ্রণোদিত এফআইআর দায়ের করে পুলিশ। আইন অনুয়ায়ী এত দেরিতে স্বতঃপ্রণোদিত এফআইআর করা যায় না। সবমিলিয়ে সাম্প্রতিক অতীতে রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলে দেওয়া সন্দেশখালি অধ্যায়ের দুই অন্যতম প্রধান চরিত্র শেখ শাহজাহান ও রেখা পাত্র গণনার ঠিক আগেই স্বস্তি পেলেন।

ABOUT THE AUTHOR

...view details