পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

LIVE UPDATES: পঞ্চমীর সন্ধ্যায় ন্যায়বিচারের দাবিতে মহানগরে মহামিছিল

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Updated : 2 hours ago

rg kar
গণইস্তফা অধ্যাপক চিকিৎসকদের (নিজস্ব চিত্র)

পুজোর মুখে আরজি কর কাণ্ডের প্রতিবাদ নতুন মাত্রা পেল । এবার গণইস্তফা দিলেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যাপক চিকিৎসকেরা । জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে এই ইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকেরা । প্রায় 50 জন অধ্যাপক চিকিৎসক মঙ্গলবার ইস্তফাপত্রে সই করেছেন । জানা গিয়েছে, আরজি করের পাশাপাশি গণইস্তফার পথে হাঁটতে চলেছেন কলকাতা মেডিক্যাল কলেজের সিনিয়র চিকিৎসকরাও ৷ পাশাপাশি এসএসকেএম, নীলরতন সরকার এবং ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যাপক-চিকিৎসকরাও একই সিদ্ধান্ত নিতে পারেন বলে খবর। এরই মধ্যে বিকেলে চিকিৎসকদের মহামিছিল ৷

LIVE FEED

6:56 PM, 8 Oct 2024 (IST)

অনশনকারী জুনিয়র ডাক্তারদের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ সিনিয়র চিকিৎসকদের

তিন দিন ধরে অনশনে জুনিয়র ডাক্তাররা। প্রতি মুহূর্তে কোন অনশনকারীর শারীরিক পরিস্থিতি কেমন সেটা প্রকাশ্যেই লেখা হচ্ছে ৷ আর তাতেই দেখা যাচ্ছে যে, সমস্ত জুনিয়র ডাক্তাররা অনশন করছেন তাদের শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি ঘটছে। সেই নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন সিনিয়র চিকিৎসকরা। পাশাপশি, এদিন ধর্মতলার অবস্থান মঞ্চে এসে জুনিয়র ডাক্তারদের সঙ্গে 12 ঘণ্টার প্রতীকী অনশনে সামিল হলেন তাঁরা।

6:01 PM, 8 Oct 2024 (IST)

মহাপঞ্চমীতে ন্যায়বিচারের দাবিতে মহানগরে মহামিছিল

মহাপঞ্চমীতে শহর কলকাতায় চিকিৎসক থেকে সাধারণ মানুষের মহামিছিল। ন্যায়বিচারের দাবিতে মিছিল পা মেলান সমাজের সকল স্তরের মানুষ। তাঁরা সোচ্চার হোন পুলিশের বিরুদ্ধে। পুলিশের যে সমস্ত পদক্ষেপ দেখা যাচ্ছে গত 9 অগস্টের পর থেকে, তার বিরোধিতার এবং কটকের সুর উঠে আসে এই মিছিল থেকে। মিছিল শুরু হওয়ার কথা ছিল কলেজ স্কোয়ার থেকে। কিন্তু পুলিশের অনুমতি না-মেলায় তা শুরু হয় কলকাতা মেডিক্যাল কলেজের 6 নম্বর গেট থেকে।

4:55 PM, 8 Oct 2024 (IST)

মিছিল শুরু একটু পরেই

আবারও পথে নামছেন জুনিয়র চিকিৎসকরা। পঞ্চমীর মহানগরে জোড়া মহামিছিলের আয়োজন করা হয়েছে।

4:17 PM, 8 Oct 2024 (IST)

আরজি করের পাশে মেডিক্যাল কলেজ

মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা আরজি করের পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিয়েছেন। তাঁদের বক্তব্য, অনশনরত চিকিৎসকদের যা করছেন তাতে তাঁদের সমর্থন আছে । তাঁরা এই আন্দোলনে একে অপরকে সাহায্য করবেন। আন্দোলন আরও জোরদার করব।

অনশন মঞ্চের ছবি (নিজস্ব চিত্র)

4:03 PM, 8 Oct 2024 (IST)

আরজি করে চিকিৎসকদের গণইস্তফা

ইস্তফা দিলেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রায় 50 জন অধ্যাপক চিকিৎসক । জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে এই ইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকেরা ।

Last Updated : 2 hours ago

ABOUT THE AUTHOR

...view details