পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

রাজ্যে প্রথম ! মহিলা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে উইনার্স টিম গড়ল রেল

মোট 22 জনকে নিয়ে এই উইনার্স টিম গঠন করা হয়েছে । ট্রেনে ও স্টেশন চত্ত্বরে মহিলা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবে এই দল ৷

Winners team
রেল পুলিশের উইনার্স টিম (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : Oct 24, 2024, 3:42 PM IST

শিলিগুড়ি, 24 অক্টোবর: রাজ্যে এই প্রথম মহিলা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত কর‍তে উইনার্স টিম গঠন করল জিআরপি বা রেল পুলিশ । মহিলা পুলিশকর্মীদের নিয়ে এই দল তৈরি করা হয়েছে ৷ বুধবার থেকে বিশেষ মহিলা পুলিশ কর্মীদের উইনার্স টিমের আনুষ্ঠানিক সূচনা হয়েছে নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে ।

জিআরপি সূত্রে জানা গিয়েছে, 18 জন কনস্টেবল পদমর্যাদা ও চারজন অফিসার পদমর্যাদার মিলিয়ে মোট 22 জনকে নিয়ে এই উইনার্স টিম গঠন করা হয়েছে । কোচবিহার থেকে মালদা পর্যন্ত ওই টিম মহিলা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করবে । শিলিগুড়ি জিআরপির আওতায় থাকা কোচবিহার থেকে এনজেপি ও এনজেপি থেকে মালদা পর্যন্ত দুটো ভাগে রাখা হয়েছে ওই দলকে ।

কোচবিহার থেকে মালদা পর্যন্ত কাজ করবে এই দল (ইটিভি ভারত)

ট্রেনে মহিলা কামরা ও সাধারণ কামরায় মহিলা যাত্রীদের নিরাপত্তা, পাশাপাশি স্টেশন চত্বরে মহিলা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবে এই উইনার্স টিম । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আগেই রাজ্যের প্রত্যেক জেলায় উইনার্স টিম গঠন করেছিল রাজ্য পুলিশ । শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অধীনেও রয়েছে একটি আলাদা উইনার্স বাহিনী । কিন্তু মহিলা যাত্রীদের কথা মাথায় রেখে রেল পুলিশের অধীনে এই প্রথম কালো উর্দিধারী পুলিশ কর্মীদের দেখা যাবে টহল দিতে ।

এই বিষয়ে রেল পুলিশের ডেপুটি পুলিশ সুপার বিনোদ ছেত্রী বলেন, "মহিলা যাত্রীদের কথা মাথায় রেখে এই প্রথম রেল পুলিশের অধীন উইনার্স টিম গঠন করা হয়েছে । ট্রেনে ও স্টেশন চত্বরে মহিলা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবে এই দল । দুটো দলে ভাগ করে এই বাহিনী কাজ করবে ৷ কোচবিহার থেকে মালদা পর্যন্ত কাজ করবে তারা । দলে চারজন অফিসার রাখা হয়েছে । মোট 22 জনের দল গঠন করা হয়েছে ৷"

ABOUT THE AUTHOR

...view details