পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'এই সরকারের আমলে এত পটকা ফাটছে কেন ?', তৃণমূলকে খোঁচা দিলীপ ঘোষের - Lok Sabha Elections 2024

Dilip Ghosh Warns Political Hooligans: যারা সাধারণ মানুষের কাছে যেতে ভয় পায়, মানুষকে মুখ দেখানোর ক্ষমতা নেই ,তারাই কাকার বাড়ি মেসোর বাড়ি যাবে । ফের এভাবেই শাসক দলের নেতাদের কটাক্ষ করলেন দিলীপ ঘোষ । বুধবার সকালে তিনি বর্ধমান পুরসভার 8 নম্বর ওয়ার্ডের জামতলা এলাকায় চা চক্রে যোগ দেন ।

Dilip Ghosh
বুধবার সকালে বর্ধমান পুরসভার 8 নম্বর ওয়ার্ডের জামতলা এলাকায় চা চক্রে যোগ দেন দিলীপ ঘোষ

By ETV Bharat Bangla Team

Published : Apr 10, 2024, 6:54 PM IST

বর্ধমান, 10 এপ্রিল: যারা সাধারণ মানুষের কাছে যেতে ভয় পায়, মানুষকে মুখ দেখানোর ক্ষমতা নেই, তারাই কাকার বাড়ি মেসোর বাড়ি যাবে । এভাবেই ফের শাসক দলের নেতাদের কটাক্ষ করলেন দিলীপ ঘোষ । বুধবার সকালে তিনি বর্ধমান পুরসভার 8 নম্বর ওয়ার্ডের জামতলা এলাকায় চা চক্রে যোগ দেন । সেখানে তিনি ফের শাসক দলের বিরুদ্ধে তোপ দেগে বলেন, "যারা মানুষের কাছে প্রচারে যাওয়ার ক্ষমতা বা সাহস পায় না, তারাই মেসো-কাকার বাড়ি যায় ।"

আজ চা চক্রে কেন দুর্গাপুরে তিনি হাতে স্টিক নিয়ে হেঁটেছিলেন, সেই ব্যাখ্যাও দিলেন বিজেপি নেতা ৷ উৎপাত করলে স্টিক দিয়ে শায়েস্তা করার হুঁশিয়ারিও দেন দিলীপ ঘোষ । তিনি বলেন, "যারা কাকার বাড়ি, মেসোর বাড়ি যাচ্ছে, তাদের জন্যই বলছি ৷ আমরা সকাল থেকে মাঠে ময়দানে আছি, সাধারণ মানুষের সামনে আছি । পাবলিকের সামনে যাওয়ার মতো যাদের মুখ নেই, কোনও প্রশ্নের উত্তর যাদের কাছে নেই, তারাই ধর্না দিতে যায় ।"
মঙ্গলবার নন্দীগ্রাম থেকে প্রচার সেরে ফেরার সময় শুভেন্দু অধিকারী বলেন, "যত জনকে জেল খাটিয়েছে, বিজেপি যেদিন সরকার গড়বে, তাদের সবাইকে 5 হাজার টাকা করে সংগ্রামী ভাতা দেবে ।" এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "শুভেন্দু অধিকারী যা বলেছেন, তা নিশ্চয়ই ভেবেই বলেছেন ।"

গতকাল দুর্গাপুরে প্রাতভ্রমণ করার সময় দিলীপ ঘোষকে লাঠি হাতে ঘুরতে দেখা গিয়েছিল । এদিন বর্ধমানে অবশ্য তাঁর হাতে লাঠি ছিল না । এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "এখানে সেরকম কোনো উৎপাতের লোক নেই তাই তিনি স্টিক গাড়িতে রেখে এসেছেন। আর যদি কেউ থেকে থাকে তাহলে তাদেরকে কিভাবে ঠান্ডা করতে আমাদের জানা আছে। সকালবেলা আমি ঘুরছিলাম একজন হাতে স্টিক দিয়ে গেল। সেটা গাড়িতে আছে। দরকার পড়লে বের করব ।"

শাহজাহানের বাড়ি সিজ করার প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "একটা বাড়ি সিজ করলে হবে না, তার কত বাড়ি, অফিস, বাজার, সরকারি জায়গা দখল করে পার্ক থেকে পার্কিং সবকিছু করেছে, তার সব কিছুতেই তালা ঝোলাতে হবে । তাহলে যারা বাকি আছে, তারা শিক্ষা পাবে যে এটা করা যাবে না ।"

সিবিআই প্রসঙ্গে দিলীপ ঘোষের ব্যাখা, "সিবিআই ছাড়া এখানকার কোনও অপরাধের কিনারা করা যায় না । এই রাজ্যের পুলিশ প্রশাসন, সিআইডি কারও উপরে ভরসা নেই । তৃণমূল কংগ্রেসের কোনও লোকের উপরেই ভরসা নেই । সাধারণ জনতাকে যদি সুবিচার দিতে হয়, একটা অপরাধীকে যদি সাজা দিতে হয়, সিবিআই-ইডিকে চাই । এখন এনআইএ এসেছে । অথচ এখানকার কিছু লোক সব চাপা দেওয়ার চেষ্টা করছে । কারণ, তারাও তো এই ঘটনার সঙ্গে যুক্ত । খাগড়াগড়ে কী ঘটনা ঘটেছে সেটা সবাই জানে । অথচ, এইসব ভয়ংকর ঘটনার কোনও কিনারা হয়নি । কাউকেই সাজা দেওয়া হয়নি । তারা বলছে পটকা ফেটেছে । এই সরকারের আমলে এত পটকা ফাটছে কেন ? বাড়িঘর উড়ে যাচ্ছে, মানুষ মরছে । এনআইএ সেই কারণে তদন্ত করছে ৷ তারাই আসল রিপোর্ট দেবে।

আরও পড়ুন:

  1. দিলীপের প্রচারে সরকারি গাড়ি! নির্বাচন কমিশনে যাওয়ার হুমকি তৃণমূলের
  2. দিলীপের সমর্থনে দেওয়াল লিখন, চাকরি গেল নিরাপত্তারক্ষীদের
  3. প্রাতঃভ্রমণে লাঠি হাতে ফের বেলাগাম দিলীপ! নাম না-করে অভিষেককে 'চোর' বলে কটাক্ষ

ABOUT THE AUTHOR

...view details