পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কলকাতায় এসে নস্ট্যালজিক 'সিআইডি' খ্যাত দয়া, পছন্দ করেন মিষ্টি - Dayanand Shetty

Dayanand Shetty in Kolkata: বিশেষ কাজের জন্য কলকাতায় উপস্থিত 'সিআইডি' খ্যাত ইন্সপেক্টর দয়া তথা দয়ানন্দ শেঠি ৷ কলকাতার সঙ্গে তাঁর আবেগের সম্পর্ক বলে জানান অভিনেতা ৷ কলকাতার আর কী কী জিনিস পছন্দ করেন দয়ানন্দ শেঠি ?

By ETV Bharat Bangla Team

Published : Jul 11, 2024, 6:37 PM IST

Updated : Jul 11, 2024, 7:51 PM IST

Dayanand Shetty in Kolkata
কলকাতায় অভিনেতা দয়ানন্দ শেঠি (ইটিভি ভারত)

কলকাতা, 11 জুলাই: এসিপি প্রদ্যুমান, ফ্রেডরিক্স, সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ-এর পাশাপাশি সিনিয়র ইন্সপেক্টর দয়া জায়গা করে নেন অনুরাগীদের মনে ৷ শেষ হয়েছে 'সিআইডি'-র জার্নি ৷ তবে অন্যান্য ধারাবাহিক ও ফিল্মে সমান তালে কাজ চালিয়ে যাচ্ছেন ইন্সপেক্টর দয়া তথা দয়ানন্দ শেঠি ৷ সম্প্রতি কলকাতায় একটি ডিজাইনিং ব্র্যান্ডের উদ্বোধনে হাজির হন অভিনেতা ৷ তিলোত্তমাকে ঘিরে তাঁর অভিজ্ঞতা শেয়ার করলেন তিনি ৷

তিনি বলেন, "কলকাতা আমার খুব পছন্দের শহর । এখানে এলে আমি নস্ট্যালজিক হয়ে যাই । এখানকার পুরনো বাড়ি ঘর দেখলে আমি প্রাক স্বাধীনতা আমলে চলে যাই । এখানকার খাবার, বিশেষ করে মিষ্টি আমার খুব পছন্দের । অনেকবার কাজের কারণে এসেছি । তাই অনেক স্মৃতি এখানে আমার ।"

প্রসঙ্গত, দয়ানন্দ শেঠি মূলত একজন ক্রীড়াবিদ ছিলেন । তিনি 1996 সালে মহারাষ্ট্র থেকে ডিসকাস থ্রো (Discus throw)-তে চ্যাম্পিয়ন হন । এরপর পায়ে আঘাতের কারণে তিনি খেলা থেকে সরে যান । বুঝেছিলেন খেলা ছাড়াও অভিনয়টা তিনি পারেন । তারপরেই অভিনয়ে আসা । বহু বিজ্ঞাপণে দেখা গিয়েছে তাঁর মুখ ।

পুরস্কার জিতেছেন থিয়েটারে । তুলু ভাষার নাটক 'সিক্রেট'-এ অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছিলেন তিনি । 1998 সালে সিআইডি. ধারাবাহিকে অফিসারের ভূমিকার জন্য অডিশন দেন এবং নির্বাচিত হন । 'সিআইডি'-তে সিনিয়র ইন্সপেক্টর দয়া হিসেবে সকলের নজর কাড়েন তিনি । এছাড়াও 'জনি গদ্দার শিব', 'রানওয়ে পুলিশ ইন্সপেক্টর', 'গোবিন্দা নাম মেরা', 'সিংঘম রিটার্নস'-সহ একাধিক ফিল্ম ও সিরিয়ালে অভিনয় করেছেন দয়ানন্দ শেঠি । ধারাবাহিকের মধ্যে উল্লেখযোগ্য সিআইএফ, সাবধান ইন্ডিয়া ৷ এছাড়াও তিনি 2010 সালে ঝলক দিখলা জা সিজন 4-এ নাচের প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেন ৷

Last Updated : Jul 11, 2024, 7:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details