পশ্চিমবঙ্গ

west bengal

আরজি কর-কাণ্ডে এবার এএসআইয়ের পলিগ্রাফ পরীক্ষার তোড়জোড় সিবিআইয়ের - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Aug 28, 2024, 6:31 PM IST

RG Kar Doctor Rape and Murder: আরজি কর হাসপাতালে চিকিৎসক ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনায় এবার কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের পলিগ্রাফ পরীক্ষা করার তোড়জোড় শুরু করল সিবিআই ৷ বৃহস্পতিবার এই পরীক্ষা হতে পারে ৷

ETV BHARAT
এএসআইয়ের পলিগ্রাফ পরীক্ষার তোড়জোড় সিবিআইয়ের (নিজস্ব চিত্র)

কলকাতা, 28 অগস্ট: আরজি কর-কাণ্ডে কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের পলিগ্রাফ পরীক্ষা করার তোড়জোড় শুরু করে দিল সিবিআই । আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবারই এই পরীক্ষা হতে পারে বলে জানা গিয়েছে ৷

সিজিও কমপ্লেক্স সূত্রের খবর, গতকাল কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের পলিগ্রাফ পরীক্ষার জন্য শিয়লদা আদালতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । পরে আদালতের তরফে এই আবেদন মঞ্জুরও করা হয় । সিবিআইয়ের তরফে জানানো হয়েছে যে, এরপরে কলকাতা পুলিশের এএসআই অনুপ দত্তের অনুমতিও নেয় সিবিআই । আর এবার তাঁর পলিগ্রাফ পরীক্ষার প্রক্রিয়া শুরু করতে চলেছে সিবিআই ।

সিবিআই সূত্রে খবর, এই পলিগ্রাফ পরীক্ষার জন্য দিল্লি থেকে আনা হচ্ছে বেশকিছু যন্ত্রপাতি । পাশাপাশি দিল্লি থেকে আসছেন একজন বিশেষ সিবিআই আধিকারিক । সিবিআই সূত্রের খবর, এই পলিগ্রাফ পরীক্ষা সময়সাপেক্ষ বিষয় । ফলে এই প্রক্রিয়াটি আগামিকাল সম্পন্ন হতে পারে বলে জানা গিয়েছে ।

আরজি করে চিকিৎসক ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনায় সিবিআইয়ের তরফে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষর পলিগ্রাফ পরীক্ষা করা হয়েছে । পরে বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে থাকা আরজি কর-কাণ্ডে একমাত্র ধৃত সঞ্জয় রায়েরও পলিগ্রাফ পরীক্ষা হয় । পাশাপাশি আরজি কর হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসকেরও পলিগ্রাফ পরীক্ষা হয় বলে জানা গিয়েছে ।

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় প্রথমে তদন্তে নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । তৈরি করা হয় বিশেষ তদন্তকারী দল ৷ কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয় এই ঘটনায় মূল অভিযুক্ত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায় । পরে আদালতের নির্দেশে সেই তদন্তভার চলে যায় সিবিআইয়ের হাতে । তারপর থেকেই জোরকদমে তদন্ত চলছে ৷ তদন্তের প্রয়োজনে আজও আরজি কর হাসপাতালে যান সিবিআইয়ের গোয়েন্দারা । জানা গিয়েছে, এদিন অধ্যক্ষের ঘরে গিয়ে তল্লাশি চালাচ্ছেন সিবিআইয়ের তদন্তকারীরা ।

ABOUT THE AUTHOR

...view details