পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির, নাম নেই দিলীপ ঘোষের

উপনির্বাচনে পদ্ম শিবিরের প্রার্থী তালিকা সামনে এল ৷ নেই কোনও চমক ৷

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

BJP CANDIDATE LIST BY ELECTION
প্রার্থী ঘোষণা বিজেপির (ইটিভি ভারত)

কলকাতা, 19 অক্টোবর:আগামী 13 নভেম্বর রাজ্যে বিধানসভা উপনির্বাচন ৷ আর সেই বিধানসভা উপনির্বাচনে 6টি আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। মনে করা হয়েছিল, মেদিনীপুর কেন্দ্র থেকে হয়তো দিলীপ ঘোষের নাম থাকবে ৷ তবে উপনির্বাচনে প্রার্থী তালিকায় জায়গা পেলেন না রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি।

রাজ্যের ছয়টি বিধানসভায় উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে গিয়েছে। রাজ্যে যে ছয়টি জায়গায় উপনির্বাচন হবে সেগুলি কোচবিহারের সিতাই,
পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর, উত্তর 24 পরগণার নৈহাটি ও হাড়োয়া, আলিপুরদুয়ারের মাদারিহাট এবং বাঁকুড়ার তালডাংরা। এদিন একই সঙ্গে অসম, বিহার, ছত্তিশগড়, কর্ণাটক, কেরল, মধ্যপ্রদেশ, রাজস্থান ও পশ্চিমবঙ্গের উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করা হল। সিতাই থেকে প্রার্থী করা হয়েছে দীপক কুমার রায়কে, মাদারিহাট থেকে বিজেপির হয়ে লড়বেন রাহুল লোহার, নৈহাটি থেকে পদ্ম চিহ্নে লড়বেন রূপক মিত্র, হাড়োয়া থেকে লড়বেন বিমল দাস, মেদিনীপুর থেকে লড়বেন শুভজিৎ রায় আর তালডাংরা থেকে লড়বেন অনন্যা রায় চক্রবর্তী।

দলের একাংশ বিধানসভা উপনির্বাচনে মেদিনীপুর থেকে দিলীপ ঘোষের নাম থাকবে সেই বিষয়ে আশাবাদী ছিলেন। তবে সেই আশায় জল ঢেলে দিল কেন্দ্রীয় নেতৃত্ব। চলতি বছরের লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুর আসনে প্রার্থী হয়েছিলেন দিলীপ ঘোষ। মেদিনীপুর থেকে লড়েছিলেন আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রা পল। তবে শেষরক্ষা হয়নি। দুই আসনেই ভোটে জয় লাভ করেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা ৷ প্রসঙ্গত, বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দলের সভাপতিত্বের মেয়াদ শেষ হলে আবারও দিলীপ ঘোষকেই করা হতে পারে রাজ্যে সভাপতি এমন জল্পনাও চলছে রাজ্য দলের অন্দরে।

প্রসঙ্গত, নির্বাচনী বিজ্ঞপ্তি জারি হবে আগামী 18 অক্টোবর। মনোনয়ন পত্র যাচাই করার শেষ দিন 28 অক্টোবর। মনোনয়ন পত্র প্রত্যাহার করার শেষদিন 30 অক্টোবর। 13 নভেম্বর হবে নির্বাচন। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন 25 অক্টোবর। উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে 23 নভেম্বর।

ABOUT THE AUTHOR

...view details