পশ্চিমবঙ্গ

west bengal

‘90 মিনিটেই ম্যাচ শেষ করতে চাই’, ফাইনালের আগে আত্মবিশ্বাসী স্টুয়ার্ট - Durand Cup 2024 Final

By ETV Bharat Sports Team

Published : Aug 30, 2024, 7:48 PM IST

Mohun Bagan Vs NorthEast United in Durand Cup 2024 Final: শনিবার 18তম ডুরান্ড জেতার লক্ষ্যে নামবে মোহনবাগান । তার আগে কী বলছেন দলের তারকা গ্রেগ স্টুয়ার্ট ?

Mohun Bagan Vs NorthEast United
ফাইনালের আগে আত্মবিশ্বাসী স্টুয়ার্ট (ইটিভি ভারত)

কলকাতা, 30 অগস্ট: গ্রেগ স্টুয়ার্ট ৷ স্কটিশ ফুটবলারটি নতুন মরশুমে সবুজ-মেরুন জার্সিতে আরও বেশি উজ্বল । পরিবর্ত হিসেবে মাঠে নেমে দলের আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছেন । ডুরান্ড কাপ ফাইনালে ফের জ্বলে উঠতে চান । নতুন দলে এসে মরশুমের প্রথম ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন গ্রেগ স্টুয়ার্ট ।

কী বলছেন দলের তারকা গ্রেগ স্টুয়ার্ট ? (ইটিভি ভারত)

কোচ হোসে মোলিনা সাংবাদিকদের মুখোমুখি হওয়ার আগে স্কটিশ মিডফিল্ডার বলেন, “আমরা জানি যে কালকের ম্যাচের কতটা গুরুত্ব । আমরা সবাই লড়াই করব ট্রফি জেতার জন্য । আমার, দ্রিমির এবং কামিংসের রসায়ন খাতায়-কলমে খুব ভালো । কিন্তু আমরা সর্বপ্রথম একটা দল হিসেবেই খেলতে চাই ।”

ডুরান্ড কাপকে আইএসএলের সব দলই প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে দেখে থাকে । আইএসএলের আগে গুছিয়ে নেওয়ার প্রতিযোগিতা বলে কোনও দলকেই প্রত্যাশিত ছন্দে পাওয়া যায় না । সেকথা মাথায় রেখেই গ্রেগ স্টুয়ার্ট জানিয়েছেন, “আমাদের দলটা নতুন এবং কোচও নতুন । আমরা সবে মাত্র 3-4 সপ্তাহ একসঙ্গে অনুশীলন করেছি । আমরা এখনও শিখছি । আমি ব্যক্তিগতভাবে দুই স্ট্রাইকারের পিছনের পজিশনেই খেলতে চাই । কিন্তু কোচ যেখানে চাইবেন, আমি সেখানেই খেলব ।”

এখনও পর্যন্ত বারোটি গোল করলেও মোহনবাগান সুপার জায়ান্ট নিয়মিত গোল হজম করেছে প্রতিটি ম্যাচে । যা সবুজ-মেরুন রক্ষনের দুর্বলতার দিকে আঙুল তোলে । একইভাবে মাঝমাঠের খেলাও দানা বাঁধছে না । ফলে এই দুর্বলতা যে ফাইনালে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে বিপদ ডেকে নিয়ে আসতে পারে বলে মনে করছেন সমর্থকরা । তাঁদের এই চিন্তাকে মান্যতা দিয়ে স্টুয়ার্ট বলছেন, “গোল খাওয়া মানে এই নয় যে আমাদের ডিফেন্স খারাপ । সবারই ভুল রয়েছে । আমরা একটা দল হিসেবেই খেলছি ।”

ডুরান্ড কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে গোলরক্ষক বিশাল কাইথের বিশ্বস্ত হাত জয়ের আলো ছিনিয়ে নিয়ে এসেছে সবুজ-মেরুনের ঘরে । গোলরক্ষকের প্রশংসা স্টুয়ার্টের মুখে । গ্রেগ বলছেন, “বিশাল দারুণ খেলছে । কিন্তু কালকের ম্যাচ আমরা 90 মিনিটেই শেষ করতে চাই ।’’

ABOUT THE AUTHOR

...view details