পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

ETV Bharat / sports

গোল করে এগিয়ে থাকার কথা বিরতিতে ভুলে যেতে বলেছিলেন চেরনিশভ - ISL 2024 25

Mohammedan SC Coach Andrey Chernyshev: চেন্নাইয়ের জওহরলাল নেহেরু স্টেডিয়ামে চেন্নাইয়িন এফসি-কে 1-0 গোলে হারিয়ে বিরল কৃতিত্ব অর্জন করেছে আন্দ্রে চেরিনেশভের ছেলেরা ৷ দলের হেডস্যার চেরনিশভ গোল করে এগিয়ে থাকার কথা বিরতিতে ভুলে যেতে বলেছিলেন ৷

Mohammedan SC Coach Andrey Chernyshev
সাদা কালো শিবির (ইটিভি ভারত)

কলকাতা, 27 সেপ্টেম্বর: একটা জয় বদলে দিয়েছে মহামেডান স্পোর্টিংকে। অভিষেকেই নজরকাড়া পারফরম্যান্স কলকাতা ফুটবলের তৃতীয় প্রধান। লড়াই করে হার বা ড্র নয়, চোখে চোখ রেখে জয় তুলে নিয়েছে সাদা কালো ব্রিগেড।

বিশেষজ্ঞদের 'ভালো লড়াই দিয়েছে' এই শব্দবন্ধে এবার ইতি ! তিন পয়েন্টই নয়, মহামেডানের আত্মবিশ্বাস আরও বাড়িয়েছে দলের গোল না-খাওয়া। শেষ দু'টি ম্যাচে সংযুক্ত সময়ের গোলের জন্য কোচ আন্দ্রে চেরনিশভ দায়ী করেছিলেন ফুটবলারদের মনসংযোগের অভাবকে। বৃহস্পতিবার কিন্তু শেষ বাঁশি বাজা পর্যন্ত মনসংযোগ অক্ষুণ্ণ রেখেছিলেন আদিঙ্গারা। এক গোলে এগিয়ে থাকা সত্ত্বেও বিরতিতে চেরনিশভ দলকে বলেছিলেন, দ্বিতীয়ার্ধে ফল গোলশূন্য মনে করে খেলতে।

তিনি বলেন, "বিরতিতে বলি, প্রথমার্ধে আমরা খারাপ খেলিনি। তবে দ্বিতীয়ার্ধে আরও সতর্ক হয়ে খেলতে হবে। ওদের সেট পিস, কর্নার এগুলোর দিকে বিশেষ নজর দিতে হবে। ফলের কথা ভাবলে চলবে না। সেই মতো দ্বিতীয়ার্ধে ফুটবলাররা আরও মনোযোগ সহকারে খেলতে থাকে। তার ফলেই আমরা গোল খাইনি।" প্রায় একইসঙ্গে যোগ করেছেন, "আমরা এমন একটা দলের বিরুদ্ধে খেলতে নেমেছিলাম যারা আমাদের শেষ পর্যন্ত চাপে রেখেছিল। দু'টো ম্যাচ খেলার পরে এই জয় নিঃসন্দেহে আলাদা অনুভূতি। আইএসএলে আমাদের প্রথম জয় নতুন ইতিহাস তৈরি করল। এই দলের ফুটবলার, কোচ এবং সাপোর্ট স্টাফরাও এই ইতিহাসের অংশ হয়ে থাকল।"

শুধু জয় নয়, তিন পয়েন্টের সঙ্গে মহামেডান পেল অনেকটা আত্মবিশ্বাসও। যা অস্বীকার না করে চেরনিশভ বলেন, "আমরা শক্তিশালী দল। প্রথম দু'ম্যাচের পরে ফুটবলাররা বিশ্বাস করেছিল, ওরা ভালো খেলা উপহার দিতে পারে। তৃতীয় ম্যাচের পরে ওরা বিশ্বাস করতে শুরু করেছে, যে কোনও দলকে হারানোর ক্ষমতাই ওরা রাখে। আমরা প্রমাণ করতে পেরেছি, সত্যিই আইএসএল খেলার যোগ্য।" তবে একটা জয়েই লক্ষ্যপূরণ নয়, নতুন দৌড় শুরু বলছে সাদা-কালো ব্রিগেড। যার নেপথ্য নায়ক এক রাশিয়ান ভদ্রলোক।

ABOUT THE AUTHOR

...view details