পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Jun 10, 2024, 10:40 PM IST

ETV Bharat / sports

শুরু বাংলা ক্রিকেটের নতুন পথচলা, মঙ্গলে প্রো টি-20 লিগের উদ্বোধনে জিৎ-রুক্মিণী - BENGAL PRO T20 LEAGUE

Bengal Pro T20 League Inauguration: বেঙ্গল প্রো টি-20 লিগের উদ্বোধনী অনুষ্ঠান হতে চলেছে জমজমাট ৷ পারফর্ম করবেন জিৎ-রুক্মিণী ও নুসরত ভারুচা ৷

Bengal Pro T 20
বেঙ্গল প্রো টি-20 লিগের উদ্বোধন (নিজস্ব ছবি)

কলকাতা, 10 জুন: বেঙ্গল প্রো টি-20 লিগের জমকালো উদ্বোধন মঙ্গলবার বিকেল 5টায় ৷ উদ্বোধনী অনুষ্ঠানে জিৎ ও রুক্মিণীর সঙ্গে পারফর্ম করবেন বলিউডের নুসরত ভারুচা ৷ সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ঝুলন গোস্বামীর নামাঙ্কিত কয়েনে হবে প্রতিটি ম্যাচের টস । এই বিষয়ে সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানান, এককথায় স্বপ্নপূরণ হতে চলেছে বলা যায় । এই টুর্নামেন্টে বাংলার প্রতিষ্ঠিত ক্রিকেটারদের পাশাপাশি জেলাস্তরের প্রতিভাবান ক্রিকেটারদেরও দেখা যাবে। যা আদতে বাংলার ক্রিকেটে প্রতিভা অণ্বেষণে সাহায্য করবে ৷

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি উদ্বোধন নিয়ে সিএবি সভাপতি ও বাংলার প্রাক্তন অধিনায়কের বক্তব্য (নিজস্ব ভিডিয়ো)

এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে ঋদ্ধিমান সাহা এবং সুদীপ চট্টোপাধ্যায় ফের বঙ্গ ক্রিকেটে ফিরছেন । সিএবি প্রেসিডেন্ট জানান, দায়িত্ব নেওয়ার পর থেকে এই দুই ক্রিকেটারদের ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা শুরু করেছিলেন। তা সফল হওয়ায় খুশি । কারণ এই দু'জনের বাংলার ক্রিকেটে অবদান অনস্বীকার্য। সেখানে সিএবির প্রাক্তন অধিনায়ক এবং সচিবদের সম্মানিত করা হবে ।

প্রথম ম্যাচে মুখোমুখি শিলিগুড়ি স্ট্রাইকার্স বনাম হারবার ডায়মন্ডস। দু'টো দলই ভিন্ন ধরনের এই টুর্নামেন্টে অংশ নিতে প্রস্তুত। শিলিগুড়ি স্ট্রাইকার্সের অধিনায়ক ঋত্বিক রায়চৌধুরী বলেছেন, মনোজ তিওয়ারির জন্য তাদের আলাদা পরিকল্পনা রয়েছে। কারণ হারবার ডায়মন্ডস অধিনায়ক মনোজ বাংলার ক্রিকেটকে হাতের তালুর মতো চেনেন। তাই তাঁর জন্য বিশেষ পরিকল্পনা রাখছে শিলিগুড়ি স্ট্রাইকার্স।

ঝুলন গোস্বামী ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামাঙ্কিত এই কয়েন দিয়ে হবে টস (নিজস্ব ছবি)

দলের মার্কি ক্রিকেটার আকাশদীপের বক্তব্য, "বেঙ্গল প্রো টি-20 লিগ বাংলার নতুন ক্রিকেটারদের কাছে বড় সুযোগ । আইপিএল খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেঙ্গল প্রো লিগে ভালো কিছু করাকে পাখির চোখ করছেন ।" হারবার ডায়মন্ডসের অধিনায়ক মনোজ তিওয়ারি জানান, অবসর ভেঙে ফিরেছেন কারণ বাংলার ক্রিকেটের অভিনব উদ্যোগে সঙ্গী হতে চেয়েছিলেন । প্রতিপক্ষ শিলিগুড়ি স্ট্রাইকার্সের সবাইকে তিনি চেনেন বলে পালটা দিতে তৈরি। সবমিলিয়ে জমজমাট উদ্বোধন এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটের মধ্যে দিয়ে বেঙ্গল প্রো টি-20 লিগের বল গড়ানো শুরু আগামিকাল।

ABOUT THE AUTHOR

...view details