পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

রামকমলের লক্ষ্মীকান্তপুর লোকালে ঋতুপর্ণা-কৌশিক জুটি, মন্ত্রী 'কালারফুল' মদন

রামকমল মুখোপাধ্যায়ের ছবি লক্ষ্মীকান্তপুর লোকালে জুটি বাঁধছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও কৌশিক গঙ্গোপাধ্যায় ৷ মন্ত্রীর চরিত্রে থাকবেন মদন মিত্র ৷

By ETV Bharat Entertainment Team

Published : 5 hours ago

ETV BHARAT
রামকমলের লক্ষ্মীকান্তপুর লোকালে ঋতুপর্ণা-কৌশিক জুটি (নিজস্ব চিত্র)

কলকাতা, 17 অক্টোবর:'বিনোদিনী', 'দ্রৌপদী'র পর 'লক্ষ্মীকান্তপুর লোকাল'-এর খবর দিলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায় । শুটিং শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই । ছবিতে উঠে আসবে লক্ষ্মীকান্তপুর লোকালের নিত্য যাতায়াতকারীদের জীবনযাত্রা এবং সফরনামা ।

এই ছবিতে জুটি বাঁধবেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং কৌশিক গঙ্গোপাধ্যায় । তাঁদের ঘিরেই এগোবে ছবির গল্প । পরিচারিকার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পাওলি দামকে । অত্যন্ত বলিষ্ঠ একটি চরিত্র । পাওলির কথায়, "আমার চরিত্রটি শিকরছেঁড়া একটি মেয়ের । এক জায়গা থেকে সম্পূর্ণ অন্য জায়গায় কাজ খুঁজতে যায় কত মেয়ে, আমার চরিত্রটা তেমনই একজনের । আর এই কারণেই এই চরিত্রটিতে আমি রাজি হয়েছি ।"

রামকমলের লক্ষ্মীকান্তপুর লোকালে ঋতুপর্ণা-কৌশিক জুটি (নিজস্ব চিত্র)

এ ছাড়াও রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ, ইন্দ্রনীল সেনগুপ্ত, সঙ্গীতা সিনহা, জন ভট্টাচার্য, সায়নী ঘোষ, শ্যামল দত্ত, অসীম রায়চৌধুরী, রাজনন্দিনী পাল এবং দেবাশিস মণ্ডল । মন্ত্রীর চরিত্রে থাকবেন বিধায়ক মদন মিত্র । অ্যাঞ্জেল ক্রিয়েশনসের ব্যানারে সঙ্গীতা সিনহার প্রযোজনায় আসবে এই ছবি ।

ছবিতে রয়েছেন সায়নী ঘোষ (নিজস্ব চিত্র)

রামকমল জানিয়েছেন, "যে কোনও পরিচালকের জন্য ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক গঙ্গোপাধ্যায়, পাওলি দাম থেকে চান্দ্রেয়ী ঘোষদের মতো এমন পেশাদার অভিনেতাদের সঙ্গে কাজ করা অত্যন্ত সম্মানের । দারুণ একটা টিমের সঙ্গে কাজ করছি বাংলায় ।" পরিচালক আরও বলেন, "সঙ্গীতা সিনহা একদিকে প্রযোজক, অন্যদিকে এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করবেন । তিনি নাট্য ব্যক্তিত্ব দামিনী বেণী বসুর কাছে ওয়ার্কশপ করেছেন ।"

শুটিং শুরু হয়েছে লক্ষ্মীকান্তপুর লোকালের (নিজস্ব চিত্র)

উল্লেখ্য, সঙ্গীতা সিনহা 2020 সালে 'রিকশাওয়ালা' নামের একটি শর্ট ফিল্মে রামকমল মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করেন । যা আন্তর্জাতিকভাবে প্রশংসিত । ঋতুপর্ণা সেনগুপ্ত এই ছবিতে একজন মধ্যবিত্ত ছাপোষা গৃহিণীর ভূমিকায় । কৌশিক গঙ্গোপাধ্যায়ের স্ত্রী হিসেবে দেখা যাবে তাঁকে । রামকমলের সঙ্গে টলিকুইনের এটি প্রথম কাজ ।

রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ-সহ আরও অনেকে (নিজস্ব চিত্র)

ঋতুপর্ণা বলেন, "আমি রামকমলকে 'আর কে' বলে ডাকি । প্রায় তিন দশক আগে যখন তিনি কলকাতায় একজন রিপোর্টার ছিলেন, তখন থেকেই আলাপ ওঁর সঙ্গে । তখন থেকেই আমি ওঁকে ভালোবসি । আর আমি একজন অভিনেতা হিসেবে যখন যাত্রা শুরু করি, তখন আর কে মুম্বইয়ের একটি সাপ্তাহিকের জন্য ফ্রিল্যান্সিং করছিলেন । এভাবেই আমরা একে অপরকে চিনি । আমার এটা প্রথম কাজ হতে চলেছে আর কে'র সঙ্গে । আমি খুব খুশি ।"

রামকমলের সঙ্গে টলিকুইনের এটি প্রথম কাজ (নিজস্ব চিত্র)

ছবির চিত্রগ্রহণে অয়ন শীল এবং সঙ্গীত পরিচালক মনীশ চক্রবর্তী । পোশাক ডিজাইন করবেন পৌলমী গুপ্ত । আর্ট ডিরেক্টর অমিত চট্টোপাধ্যায় । প্রণয় দাশগুপ্ত বিনোদিনী এই ছবির সম্পাদনার দায়িত্বে । পবন আগরওয়াল এই ছবির সহযোগী পরিচালক এবং কাস্টিং ডিরেক্টর ।

ABOUT THE AUTHOR

...view details