পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

হাতের মুঠোয় একগুচ্ছ ওয়েব সিরিজ, কী কী ?

উৎসবের মরশুম শেষ হওয়ার আগেই আসছে একগুচ্ছ ওয়েব সিরিজ ৷ ফেলুদা থেকে একেনবাবু, হাজির হবেন অনেকেই ৷ দেখে নিন কোন কোন সিরিজ মুক্তি পাচ্ছে ৷

By ETV Bharat Entertainment Team

Published : 6 hours ago

ETV BHARAT
আসছে একগুচ্ছ ওয়েব সিরিজ (নিজস্ব চিত্র)

কলকাতা, 16 অক্টোবর:বাঙালির বারো মাসে তেরো পার্বণ হলেও বড় উৎসব তো এই দুর্গাপুজোই । আর এই দুর্গাপুজো লাগোয়া লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা কেটে গেলে আবার যে কে সেই একই ছন্দে নোঙর বাঁধা । কাজের ভিড়ে মিশে যাওয়া । সেই সময়েই বিনোদন দেয় সিনেমা, সিরিয়াল, ওয়েব সিরিজ । আর সে কথা মাথার রেখেই একগুচ্ছ ওয়েব সিরিজের ডালি নিয়ে হাজির ‘হইচই’। তালিকায় আছে 'ফেলুদার গোয়েন্দাগিরি', 'পুরোপুরি একেন', 'তালমার রোমিও জুলিয়েট', 'নিখোঁজ 2' সহ আরও একগুচ্ছ সিরিজ ।

তালমার রোমিও জুলিয়েট: 'মন্দার'-এর পর আবারও শেক্সপিয়ারের বিখ্যাত নাটক 'রোমিও জুলিয়েট' অবলম্বনে অনির্বাণ ভট্টাচার্য নিয়ে আসছেন 'তালমার রোমিও জুলিয়েট'। 'তালমা' নামের কাল্পনিক শহরে গড়ে উঠবে এই রোমিও জুলিয়েটের প্রেমগাঁথা ।

পুরোপুরি একেন: ফের বাঙালির দরবারে ফিরছে একেনবাবু । আর এবার সে ফিরছে 'পুরোপুরি একেন’ হিসেবে । মুখ্য চরিত্রে আর কেউ নন, অভিনেতা অনির্বাণ চক্রবর্তীই । রহস্য এবার দানা বাঁধবে পুরীতে । সিরিজটি পরিচালনার দায়িত্বে রয়েছেন জয়দীপ মুখোপাধ্যায় ।

ফেলুদার গোয়েন্দাগিরি:টোটা রায়চৌধুরী আগেই জানিয়েছেন, পারিশ্রমিকের ব্যাপারে ফেলুদা ছাড়া কারও সঙ্গে নো কম্প্রোমাইজ । তার মানে বোঝাই যাচ্ছে ফেলুদাকে ঘিরে তাঁর আবেগ ঠিক কোথায় ? আর তাঁকে ফেলুদা বানিয়েছেন সৃজিত মুখোপাধ্যায় । সৃজিত এবং হইচইয়ের হাত ধরে টোটা ফেলুদার এবারের অভিযান কাশ্মীরে । 'ভূস্বর্গ ভয়ঙ্কর' অবলম্বনে 'ফেলুদার গোয়েন্দাগিরি: ভূস্বর্গ ভয়ঙ্কর'।

ফেলুদার গোয়েন্দাগিরি: ভূস্বর্গ ভয়ঙ্কর (নিজস্ব চিত্র)

নিখোঁজ 2: 'নিখোঁজ 2' নিয়ে হাজির হচ্ছেন টোটা রায়চৌধুরী ও স্বস্তিকা মুখোপাধ্যায় । প্রথম সিজনে মেয়েকে হারিয়ে ফেলেছিল এক মা । তাকে কি এবার খুঁজে পাবে সেই মা ? প্রশ্ন সকলের । এখানেও মায়ের চরিত্রে স্বস্তিকা মুখোপাধ্যায় । এই ঘটনায় টোটার ভূমিকা কী ? দর্শকের বাড়তি আগ্রহ এখানেও । স্বস্তিকা 'টেক্কা' নিয়ে কথা বলার সময়েই জানিয়েছেন, "আমি নানা রকমের মায়ের চরিত্র করে ফেলেছি । 'নিখোঁজ 2' তার মধ্যে অন্যতম । এই সিরিজটা নিয়ে মানুষের যে কী ভীষণ আগ্রহ দেখলাম, ভাবনার অতীত । যেখানে গিয়েছি সকলের মুখে শুনেছি, কবে আসবে সিজন টু ? ফাইনালি আসছে ।"

ডাইনি:'হইচই'-তে দ্বিতীয়বার ফিরছেন মিমি চক্রবর্তী । 'ডাইনি'তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মিমি । দুই বোন জড়িয়ে পড়ে একটি ডাকিনীতন্ত্রের প্যাঁচে । তারপর কী হয় তাদের, তারই উত্তর আছে এই সিরিজে ।

বিষহরি:এই সিরিজের মুখ্য ভূমিকায় রাজনন্দিনী পাল ও শোলাঙ্কি রায় । পরিবারের গোপন সত্যিকে লুকিয়ে রাখতে চায় শোলাঙ্কি । অন্যদিকে, নাগপঞ্চমীর রাতে বহু প্রাচীন একটি সাপের সত্যতা নিয়ে প্রশ্ন করে বসে নববধূ রাজনন্দিনী । কাল্পনিক রহস্য রয়েছে এই সিরিজে ।

মিমি চক্রবর্তী (নিজস্ব চিত্র)

রঙ্গিলা কিতাব: বাংলাদেশের হইচইয়ের ওয়েব সিরিজও দুই বাংলাতেই প্রশংসিত । 'কারাগার' থেকে 'মহানগর' দর্শকের আলোচনায় জায়গা পেয়েছে । এবার 'রঙ্গিলা কিতাব'। এই ওয়েব সিরিজের মুখ্য ভূমিকায় দেখা যাবে মুস্তাফিজুর নুর ও পরিমণিকে । জীবনযুদ্ধ ও একটি ক্রিমিনালের জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে এই ওয়েব সিরিজ ।

নিকষ ছায়া: ভূত চতুর্দশীর আবহেই ফিরছেন পর্দার ‘নীরেন ভাদুড়ি’ চিরঞ্জিৎ চক্রবর্তী । 'পর্ণশবরীর শাপ'-এর দ্বিতীয় ভাগ নিয়ে আসছেন অভিনেতা-পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় । অন্যান্য চরিত্রে এবারেও থাকছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু ও অর্ণ মুখোপাধ্যায় ৷

কালরাত্রি: বেশ কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল ওয়েব সিরিজে এবার দেখা যাবে অভিনেত্রী সৌমিতৃষা কুণ্ডুকে । বিয়ের পরে দেবী থুড়ি সৌমিতৃষার জীবনের ওঠাপড়া নিয়েই এগিয়ে যাবে এই ওয়েব সিরিজের রহস্যময় গল্প ।

টোটা রায়চৌধুরী (নিজস্ব চিত্র)

বোহেমিয়ান ঘোড়া: অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় এক ট্রাকচালকের গল্প নিয়ে আসছে 'বোহেমিয়ান ঘোড়া'। এখানে মুখ্য চরিত্রে দেখা যাবে মোশারফ করিমকে। বাংলাদেশের প্রেক্ষাপটে তৈরি হবে এই গল্প ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details