পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Entertainment Team

Published : 4 hours ago

ETV Bharat / entertainment

মিঠুনের 'দাদাসাহেব ফালকে' প্রাপ্তিতে আত্মহারা মমতা শঙ্কর - Mamata Shankar on Mithun

Mamata Shankar on Mithun Chakraborty: ফিল্মি কেরিয়ারে মিঠুনই ছিলেন তাঁর প্রথম হিরো ৷ সেই থেকে বন্ধুত্বের শুরু ৷ ফলে ভারতীয় চলচ্চিত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য 'ঘিনুয়া' সম্মানিত হতেই উচ্ছ্বসিত 'ডুংরি' ৷

Mamata Shankar on Mithun Chakraborty
মিঠুনকে নিয়ে উচ্ছ্বসিত মমতাশঙ্কর (সোশাল মিডিয়া)

কলকাতা, 30 সেপ্টেম্বর:'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেলেন মিঠুন চক্রবর্তী। আগামী 8 অক্টোবর জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির হয়ে পুরস্কার হাতে নেবেন তিনি। খবর পাওয়া মাত্র আনন্দে আত্মহারা মিঠুন চক্রবর্তীর প্রথম নায়িকা মমতা শঙ্কর।

নৃত্যশিল্পী তথা অভিনেত্রী মমতা শঙ্কর ইটিভি ভারতকে বলেন, "মনে হচ্ছে নিজেই পেলাম পুরস্কারটা। আমি আজ দারুণ খুশি। সবথেকে বড় কথা হল যোগ্য মানুষের হাতে গিয়েছে পুরস্কারটা। পুরস্কার পেলেই এমন খুশি হয়। আমাদের অভিনয়জীবন শুরু একসঙ্গে 'মৃগয়া'র মাধ্যমে। 2025-এ আমাদের অভিনয় জীবনের 50 বছর পূর্ণ হবে। এতদিনের বন্ধু আমরা। আনন্দ প্রকাশের ভাষা হারিয়ে ফেলছি।"

তিনি আরও বলেন, "আমরা প্রজাপতিতেও একসঙ্গে অভিনয় করলাম। ওঁর দিন দিন অভিনয় আরও ভালো হচ্ছে। আগে তো ভালো ছিলই। এখন যেন আরও ভালো হয়ে গিয়েছে। আমি দেখি আর অবাক হই। ভগবানের কাছে আমার একটাই প্রার্থণা মিঠুন যেন সুস্থ থাকে। ওর শরীরটা যেন ভালো থাকে। শরীরটা বড্ড ভোগায় ওকে। এখনও ফোন করিনি ৷ ফোন করে শুভেচ্ছা জানাতে হবে এবার। এই পুরস্কার পাওয়ার যোগ্য মানুষ মিঠুন চক্রবর্তী। "

মৃণাল সেনের 'মৃগয়া' ছবির হাত ধরে ফিল্মি কেরিয়ার শুরু মিঠুন চক্রবর্তী এবং মমতা শঙ্করের। ছবিতে স্বামী স্ত্রী'র চরিত্রে অভিনয় করেন তাঁরা। তাই সেদিক থেকে দেখতে গেলে একে অপরের প্রথম জুটি টলিউডে। মিঠুন চক্রবর্তী ছিলেন ঘিনুয়ার চরিত্রে আর মমতা শঙ্কর ছিলেন ডুংরির চরিত্রে। ছবিতে তুলে ধরা হয়েছিল, ঘিনুয়ার স্ত্রী ডুংরিকে একজন মহাজন অপহরণ করে নিয়ে যায়। ঘিনুয়া স্ত্রীকে ফিরিয়ে আনার জন্য মহাজনকে হত্যা করে। কালজয়ী হয়ে রয়েছে মৃণাল সেনের 'মৃগয়া'। আজ সেই 'মৃগয়া'র সাথীর বড় দিনে আবেগতাড়িত হয়ে পড়েন মমতা শঙ্কর।

ABOUT THE AUTHOR

...view details