পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 24, 2024, 10:26 PM IST

Updated : Apr 24, 2024, 10:43 PM IST

ETV Bharat / bharat

তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় নেই সুব্রত বক্সি - LOK SABHA ELECTION 2024

TMC Star Campaigner List: চতুর্থ দফার প্রচারের জন্য তারকা প্রচারকদের তালিকা ঘোষণা করল তৃণমূল। সকলকে অবাক করে এই তালিকায় নাম নেই সুব্রত বক্সির। একদা তৃণমূলের রাজনীতির ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বরের অন্যতম সুব্রতর নাম না থাকা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে।

Subrata Bakshi
তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি

কলকাতা, 24 এপ্রিল: প্রথম তিন দফার নির্বাচনী প্রচারে তারকা প্রচারকের তালিকায় ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। বুধবার চতুর্থ দফার নির্বাচনের তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসে। আর সেখানে দেখা গেল তারকা প্রচারকের তালিকায় নাম নেই তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সির। তাতেই জোর জল্পনা শুরু হয়েছে।

তারকা প্রচারকের তালিকা

রাজনৈতিক মহলের একটা বড় অংশের প্রশ্ন, হঠাৎ কী এমন হল, যে কারণে এমন সিদ্ধান্ত নিতে হল দলকে! এদিন দলের তরফে 40 জনের যে তালিকা দেওয়া হয়েছে তাতে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, মলয় ঘটক, শশী পাঁজা, সায়নী ঘোষ-সহ একাধিক নতুন-পুরনো নেতার নাম থাকলেও সুব্রত বক্সির নাম না থাকাটা বিশেষ ভাবে চোখে পড়ছে।

তারকা প্রচারকের তালিকা

এই নিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল ইটিভি ভারত। তিনি জানান, যেহেতু সশরীরে তিনি সমস্ত জায়গায় উপস্থিত থাকতে পারছেন না, সে কারণেই তাঁর নাম বাদ দেওয়া হয়েছে । একইসঙ্গে তিনি এটাও জানিয়েছেন, এই মুহূর্তে তিনি বনগাঁ এবং আরামবাগ দুই প্রার্থীর হয়ে প্রচারে ব্যস্ত রয়েছেন । ফলে, আপাতত সেখানেই মনোনিবেশ করছেন। আর তাই তাঁকে আপাতত চতুর্থ দফার নির্বাচনের ভোট প্রচার থেকে দূরে রাখা হয়েছে।

তারকা প্রচারকের তালিকা

প্রসঙ্গত, গত বছরই তিনি রাজ্য সভাপতির পদ থেকে সরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তখন অবশ্য দলনেত্রী তাঁর হয়ে সওয়াল করায় শেষ পর্যন্ত রাজ্য সভাপতির দায়িত্বেই থেকে গিয়েছেন সুব্রত বক্সি। এবার কি নির্বাচনী প্রচার থেকেও নিজেকে সরিয়ে নিচ্ছেন এই প্রবীণ নেতা? এটাই এখন প্রশ্ন। একটা সময় তৃণমূল কংগ্রেসের ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর বলে পরিচিত ছিলেন তিন নেতা সুব্রত বক্সি-পার্থ চট্টোপাধ্যায় এবং মুকুল রায়। শারীরিক অসুস্থতার কারণে ভরা ভোটের মরশুমে ঘরবন্দী মুকুল। নিয়োগ দুর্নীতি মামলায় এই মুহূর্তে কারার অন্তরালে রয়েছেন পার্থ । এই তিন নেতার মধ্যে একমাত্র সুব্রতই এখনও তৃণমূলের রাজনীতিতে সক্রিয় । শেষ পর্যন্ত তিনিও যদি নিজেকে গুটিয়ে নেন, তাহলে প্রবীণ তৃণমূল নেতৃত্বের একটা অধ্যায়ের যবনিকা নেমে আসবে তাতে সন্দেহ নেই।

আরও পড়ুন:

  1. ঊনিশের তুলনায় উত্তরপ্রদেশে এবার কম আসন পাবে বিজেপি, দাবি মমতার
  2. প্রাণহানীর আশঙ্কা, বর্ধমানে মমতার সভায় ‘বজ্র আঁটুনি
Last Updated : Apr 24, 2024, 10:43 PM IST

ABOUT THE AUTHOR

...view details