পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বিজেপিতে কমলনাথের যোগদান জল্পনার মধ্যেই দিল্লি পৌঁছলেন তাঁর অনুগামী একাধিক বিধায়ক

Kamal Nath: কমলনাথের অনুগামী এই কংগ্রেস বিধায়কদের মধ্যে তিনজন ছিন্দওয়ারার, এবং এই অঞ্চল থেকে আরও তিনজন দিল্লির উদ্দেশ্যে রওনা হবেন বলে খবর ৷ প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথ তাঁর ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন ৷ ছিন্দওয়ারার নয়বার সাংসদ এবং বর্তমানে এই কেন্দ্রের বিধায়ক কমলনাথ ৷ মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ নভেম্বরের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হতাশাজনক পারফরম্যান্সের পরে দলের রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

By PTI

Published : Feb 18, 2024, 6:23 PM IST

Etv Bharat
Etv Bharat

ভোপাল, 18 ফেব্রুয়ারি:প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথের অনুগামী মধ্যপ্রদেশের প্রায় আধ ডজন কংগ্রেস বিধায়ক রবিবার দিল্লি পৌঁছেছেন বলে খবর ৷ একইসঙ্গে জানা যাচ্ছে, কমল নাথ এবং তাঁর সাংসদ পুত্র নকুল নাথ বিজেপিতে যোগ দিতে চলেছেন। তাঁদের সঙ্গেই এই কংগ্রেস বিধায়করাও গেরুয়া শিবিরে নাম লেখাবেন বলে খবর ৷

জানা গিয়েছে, কমল নাথের অনুগামী এই কংগ্রেস বিধায়কদের মধ্যে তিনজন ছিন্দওয়ারার ৷ এই অঞ্চল থেকে আরও তিনজন পরবর্তীতে দিল্লির উদ্দেশ্যে রওনা হবেন বলে খবর ৷ প্রবীণ নেতা কমল নাথ তাঁর ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন ৷ ছিন্দওয়ারার ন'বারের সাংসদ এবং বর্তমানে এই কেন্দ্রের বিধায়ক কমলনাথ ৷ মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ নভেম্বরের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হতাশাজনক পারফরম্যান্সের পরে দলের রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এই বিধায়করা অবশ্য মন্তব্য থেকে নারাজ থেকেছেন ৷ কংগ্রেসের কিছু অভ্যন্তরীণ দাবি করেছেন, কমলনাথের অনুগত এবং প্রাক্তন রাজ্যের মন্ত্রী লখন ঘাঙ্গোরিয়াও তাদের সঙ্গে দিল্লিতে ক্যাম্প করেছিলেন।

প্রাক্তন সাংসদ মন্ত্রী দীপক সাক্সেনা এবং কমলনাথ অনুগত ছিন্দওয়ারায় সাংবাদিকদের জানিয়েছেন, বিধানসভা ভোটে হারের পরে রাজ্য ইউনিটের প্রধানের পদ থেকে যেভাবে তাঁকে অপসারণ করা হয়েছিল তাতে তিনি আহত হয়েছেন। দীপক সাক্সেনা আরও বলেন, "আমরা চাই আমাদের আরপিটি আমাদের নেতাকে সব ধরনের সম্মান দেওয়া হোক। তিনি যে সিদ্ধান্তই নেন না কেন, আমরা তাঁর সঙ্গে থাকব।" অন্য আরও এক কমলনাথ অনুগত, প্রাক্তন প্রতিমন্ত্রী বিক্রম ভার্মা তাঁর এক্স প্রোফাইলে 'জয় শ্রীরাম' লিখেছেন। শনিবার সাংবাদিকদের প্রাক্তন সাংসদ ভার্মা বলেন, "আমি কমলনাথকে অনুসরণ করব ৷"

কমলনাথ শিবিরের পক্ষ থেকে 23 জন বিধায়কের সমর্থন পাওয়ার চেষ্টা করা হয়েছিল যাতে দলত্যাগ বিরোধী আইন তাদের ক্ষেত্রে প্রযোজ্য না হয়, দলের অভ্যন্তরীণরা দাবি করেছেন। 230 সদস্যের বিধানসভায় কংগ্রেসের রয়েছে 66টি আসন। মধ্যপ্রদেশ হাইকোর্টের আইনজীবী রাকেশ পান্ডে পিটিআইকে বলেন, "যদি এক-তৃতীয়াংশ বিধায়ক চলে যান, তাহলে দলত্যাগ বিরোধী আইন প্রযোজ্য হবে না ৷" ঘটনাক্রমে, 2020 সালের মার্চ মাসে, অন্য একজন সিনিয়র নেতা, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং তার অনুগত বেশ কয়েকজন বিধায়ক বিজেপিতে চলে গিয়েছিলেন, যা নাথের নেতৃত্বে কংগ্রেস সরকারকে পতন ঘটায়। (পিটিআই)

আরও পড়ুন:

  1. শম্ভু সীমানায় বিক্ষোভের ষষ্ঠ দিন, আজ চতুর্থ দফার বৈঠকে কৃষকরা
  2. স্লোগানেই জল্পনা! সপুত্র কমল নাথের ছবিতে 'জয় শ্রীরাম' লিখলেন বিজেপি নেতা
  3. 'লোকসভা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি শেষ', ঘোষণা নির্বাচন কমিশনারের

ABOUT THE AUTHOR

...view details