পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

হোটেল মালিক জয়া শেট্টি খুনে দাউদ-ঘনিষ্ঠ ছোটা রাজনের যাবজ্জীবন কারাবাসের সাজা - Chhota Rajan Life Imprisonment

Chhota Rajan Conviction: মুম্বইয়ের বিখ্যাত হোটেল মালিক খুনের ঘটনায় যাবজ্জীবন সাজা হল ছোটা রাজনের। চাহিদা মতো টাকা না পেয়েই জয়া শেট্টিকে রাজনের দুই ঘণিষ্ঠ গুলি চালিয়ে খুন করে। এর আগে সাংবাদিক জ্যোর্তিময় দে-র খুনের ঘটনাতেও যাবজ্জীবন সাজা হয়েছে রাজনের।

By ETV Bharat Bangla Team

Published : May 30, 2024, 6:50 PM IST

Etv Bharat
ছোটা রাজন

মুম্বই, 30 মে:হোটেল মালিক জয়া শেট্টি খুনে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা হল ছোটা রাজনের ৷ 2001 সালে বাণিজ্য নগরীর একাধিক হোটেলের মালিক জয়া শেট্টিকে গুলি করে খুন করে দুই ব্যক্তি ৷ তদন্তে উঠে আসে, এই দু'জন ছোটা রাজন গ্যাংয়ের সঙ্গে জড়িত । শুধু তাই নয়, আরও জানা যায় তোলা চেয়ে হুমকি দেওয়া হয়েছিল জয়াকে। তিনি সেই টাকা দিতে রাজি হননি বলেই তাঁকে হত্যা করা হয়। এমনিতেই সাংবাদিক জ্যোর্তিময় দে-র খুনের ঘটনায় যাবজ্জীবন সাজা হয়েছে ছোটা রাজনের। এবার আরও একটি মামলায় একই সাজা হল দাউদ-ঘনিষ্ঠ ছোটা রাজনের ৷

দীর্ঘদিন ধরেই এই মামলার শুনানি চলছে ৷ এই মামলার মূল অভিযুক্ত হিসেবে নাম আসতে থাকে দাউদ ইব্রাহিমের কাছের বলে পরিচিত ছোটা রাজনের ৷ ইতিমধ্যে এই মামলায় আরও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে ৷ এবার ছোটা রাজনে একই সাজা হল। এদিন সকালে মুম্বইয়ের একটি বিশেষ আদালত ছোটা রাজনকে দোষী সব্যস্ত করে। এর কয়েক ঘণ্টার মধ্যেই তার সাজা ঘোষণা হয়।

মধ্য মুম্বইয়ের বিখ্যাত গোল্ডেন ক্রাউন হোটেলের মালিক ছিলেন জয়া । মুম্বই শহরে তাঁর আরও চারটি হোটেল ছিল। তদন্তে জানা যায়, এই জয়ার কাছে মোটা অঙ্কের টাকা চায় ছোট রাজন বাহিনী। হেমন্ত পূজারি নামে ছোটা রাজনের এক ঘনিষ্ঠ ফোন করে টাকা চায় ৷ সেই টাকা দিতে না চাওয়ায় হোটেলের কাছেই তাঁকে গুলি করে হত্যা করা হয়।

ঘটনায় পুলিশের দ্বারস্থ হয় জয়ার পরিবার ৷ হোটেলের ম্যানেজারের দেওয়া হত্যার বিবরণ থেকে শুরু হয় তদন্ত। ধীরে ধীরে কয়েকটি নাম আসতে থাকে। ছোটা রাজনের নাম আসতে অবশ্য বেশ খানিকটা সময় লাগে । শেষমেশ তার বিরুদ্ধে প্রমাণ পায় পুলিশ । এবার এই ঘটনায় যাবজ্জীবন সাজা হল ছোটা রাজনের।

ABOUT THE AUTHOR

...view details