পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

খাওয়া বন্ধ করলে সব টাইট হয়ে যাবে, দলের নেতাদের হুঁশিয়ারি উদয়ন গুহের

লোকসভা নির্বাচনে কিছু জায়গায় খারাপ ফলের জন্য দলীয় নেতাদেরই দ্বন্দ্বকেই দায়ী করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ ৷ পাশাপাশি তাঁর মুখে শোনা গেল সাবধানবাণী ৷

state minister Udayan Guha
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

কোচবিহার, 27 অক্টোবর: দিনহাটায় বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান থেকে দলের নেতাদের কড়া হুঁশিয়ারি দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ ৷ তোলাবাজি নিয়েও দলের নেতাদের বিরুদ্ধে সরব হন তিনি ৷

উদয়ন গুহ বলেন, "আমরা বলে দিয়েছি, তৃণমূল কংগ্রেসটা যদি করতে হয় তবে সঠিক পথে চলুন । নাহলে আপনার স্থান অনেক খারাপ জায়গায় হবে । খাবারের ভাগ নিয়ে যত কাজিয়া । যদি খাওয়া বন্ধ করে দেন তাহলে দেখবেন সব নেতারা টাইট হয়ে যাবে ।"

লোকসভা নির্বাচনে কিছু জায়গায় খারাপ ফলের জন্য দলের নেতাদেরই দায়ী করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ৷ তাঁর কথায়, "লোকসভা নির্বাচনে যেসব জায়গায় খারাপ ফল হয়েছে তার জন্য দলের নেতারা দায়ী । কারণ নিচু তলার নেতারা একে অপরকে উপরে তুলে ধরেন না । বরং কাঁকড়ার মতো একে অপরকে পা ধরে টেনে নামানোর চেষ্টা করেন । আগামীতে এমনটা করলে দলে তাঁদের জায়গা হবে না ।"

দলের নেতাদের হুঁশিয়ারি উদয়ন গুহের (ইটিভি ভারত)

উদয়ন গুহ বলেন, "সিপিএম বা বিজেপিকে নিয়ে কোনও নালিশ নেই । বেশিরভাগ দলের নেতাই একে অপরকে নিয়ে নালিশে ব্যস্ত । মূল জায়গাটা হল, অমুকে কেন খেল ? আমি কেন খেতে পারলাম না ?"

দলীয় নেতাদের উদ্দেশে তাঁর সাবধানবাণী, "তৃণমুল যদি করতে চান, চেয়ারটাকে দখলে রাখতে চান, তাহলে সঠিকভাবে থাকুন । নাহলে পরিণাম খারাপ হবে ।" মঞ্চে স্টিলের চেয়ারে বসে থাকা নেতাদের নিশানা করে তিনি বলেন, "নিজেদের শোধরান, না হলে এমন পরিস্থিতি হবে যে মঞ্চে বসা তো দূরের কথা, নীচে পলিথিনে বসারও জায়গা থাকবে না ।" উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর এই বক্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে ।

তবে এ দিনের অনুষ্ঠান থেকে আরজি কর ইস্যুতে সিপিএম নেতাদের কটাক্ষ করেন উদয়ন গুহ ৷ তিনি বলেন, "যাঁরা বিধানসভায় শূন্য তাঁরা স্লোগান দিচ্ছেন দফা এক দাবি এক, মমতার পদত্যাগ । বিমান বসু, মহম্মদ সেলিমরা জানেন না যে, যে কোনও সংখ্যার সঙ্গে শূন্য গুণ করলে সংখ্যাটা শূন্যই হয় ।"

ABOUT THE AUTHOR

...view details