পশ্চিমবঙ্গ

west bengal

জল্পেশ যাত্রাপথে কড়া পুলিশি নজরদারি, উদ্ধার মদের বোতল - Liquor Bottles Recovered

By ETV Bharat Bangla Team

Published : Jul 29, 2024, 9:28 PM IST

Liquor Bottles Recovered in Jalpesh: জল্পেশে আসার পথে জেনারেটর শর্ট সার্কিট হয়ে দশজনের মৃত্যুর ঘটনার পর কড়া পুলিশ প্রশাসন । নজরদারি চলছে গাড়ি থেকে পুণ্যার্থীদের ব্যাগে ৷ সে সময় উদ্ধার হয়েছে কয়েকশো মদের বোতল ৷ বাজেয়াপ্ত করে সেগুলি নষ্ট করা হয়েছে ৷

Liquor Bottles Recovered
জল্পেশ যাত্রাপথে উদ্ধার মদের বোতল (নিজস্ব ছবি)

জলপাইগুড়ি, 29 জুলাই:জল্পেশের পথে পুণ্যার্থীদের ব্যাগ ও গাড়ি থেকে বিপুল পরিমাণ মদের বোতল উদ্ধার পুলিশের ৷ ধূপগুড়ি স্টেশন মোড় এবং শালবাড়ি নাকা পয়েন্টে কয়েকশো লিটার মদ বাজেয়াপ্ত করে নষ্ট করা হল রবিবার রাতে । জল্পেশে আসার পথে জেনারেটর শর্ট সার্কিট হয়ে দশ জনের মৃত্যুর ঘটনা ঘটেছিল ৷ এরপর থেকেই জল্পেশ যাত্রা পথে কড়া নজরদারি শুরু করেছে পুলিশ প্রশাসন । ডিজে নিয়ে যাত্রা পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে ৷

জল্পেশ যাত্রাপথে কড়া পুলিশি নজরদারি (ইটিভি ভারত)

জলপাইগুড়ির পুলিশ সুপার উমেশ খান্ডবাহালে বলেন, "জল্পেশে আগত পুণ্যার্থীরা যাতে কোনওরকম সমস্যায় না পড়েন আমরা তার খেয়াল রাখছি । কোনওভাবেই ডিজে নিয়ে জল্পেশে আসা যাবে না ৷ তাছাড়া পুণ্যার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে নাকা তল্লাশি করা হচ্ছে । মদ্যপ অবস্থায় কেউ যাতে গাড়ি না চালায় আমরা সেটাও দেখছি ।"

শ্রাবণ মাস চলছে ৷ আজ শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার ৷ দূরদূরান্ত থেকে ভক্তরা জল্পেশে শিবের মাথায় জল ঢালতে আসছেন ৷ জল্পেশে আসা পুণ্যার্থীদের উপর কড়া নজরদারি শুরু করেছে জলপাইগুড়ি জেলা পুলিশ । জল্পেশে আসা পুণ্যার্থীদের যাতে কোনও রকম সমস্যা না হয়, সে কথা চিন্তা করেই গাড়ি চেকিং করা হচ্ছে । আর চেকিংয়ের সময়ই পুণ্যার্থীদের গাড়ি থেকে উদ্ধার হয়েছে মদের বোতল । গাড়িতে থার্মোকলের বক্সে রীতিমতো বরফের চাই দিয়ে বক্স বাজিয়ে আমোদ করতে করতে চলছিল শৈব তীর্থে যাত্রা । শুধু তাই নয়, পুলিশি নাকা চেকিংয়ে পুণ্যার্থীদের সঙ্গে থাকা ব্যাগের ভেতর থেকে বের হচ্ছে একাধিক মদের বোতল ৷ ঘটনা দেখে হতচকিত খোদ পুলিশ অফিসারেরা ।

মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে যাতে কোনও রকম দুর্ঘটনা না ঘটে, সেই সেকারণেই এ বছর পুলিশের তরফে কড়া হাতে ব্যবস্থা নিতে দেখা গেল । জেনারেটর, ডিজে বা মাইক যেমন নিষিদ্ধ করা হয়েছে, সেই সঙ্গে পুণ্যার্থীরা যাতে মদ্যপ হয়ে দুর্ঘটনার শিকার না হয় সেই দিকে নজর দিল পুলিশ । রবিবার বিকাল থেকেই জলপাইগুড়ি জেলার বিভিন্ন থানার নাকা পয়েন্ট গুলিতে পুলিশ অভিযান চালায় ।

মূলত জল্পেশগামী পুণ্যার্থীরা প্রথমে গিয়ে পৌঁছন তিস্তায় ৷ সেখানে স্নান সেরে, ঘটে জল ভরে তারপর যান জল্পেশ । সেকারণে দুর্ঘটনার শঙ্কা থাকে । তাই পুণ্যার্থীদের যাত্রা সুরক্ষিত করতে পুলিশের তরফে এ দিন তল্লাশিতে উদ্ধার হওয়া মদের বোতলগুলি তাদের হাত দিয়ে খোলানো হয় এবং ঢেলে দেওয়া হয় মাটিতে । পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকশো লিটার মদ এ দিন ধূপগুড়ি স্টেশন মোড় এবং শালবাড়ি নাকা পয়েন্টে উদ্ধার করে নষ্ট করা হয়েছে । এই ধরনের অভিযান আগামীতেও চলবে ।

উল্লেখ্য, 2022 সালে জল্পেশ মন্দিরের আসার পথে দুর্ঘটনায় দশজন পুণ্যার্থীর মৃত্যু হয়েছিল । পিক আপ ভ্যানে করে ডিজে বাজিয়ে 35 জন মিলে কোচবিহারের শীলতকুচি থেকে জল্পেশে আসছিলেন । সেসময় ডিজের জেনারেটরের সঙ্গে পিক আপ ভ্যান শর্ট সার্কিট হয়ে মৃত্যু হয় ওই পুণ্যার্থীদের । ঘটনাটি ঘটেছিল 31 জুলাই গভীর রাতে চ্যাংরাবান্ধায় ।

ABOUT THE AUTHOR

...view details