পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রীর দাবি খারিজ করলেন আরজি করের মৃত চিকিৎসক পড়ুুয়ার বাবা - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Aug 17, 2024, 9:15 AM IST

RG kar Incident: মুখ্যমন্ত্রীর দাবি খারিজ করলেন নিহত চিকিৎসকের বাবা। স্পষ্টত জানিয়ে দিলেন, ঘটনার দিন মেয়ের দেহ বাড়ি নিয়ে যাওয়ার সময় পথে তাঁদের কেউই আটকায়নি। সুষ্ঠুভাবেই তাঁরা মেয়ের দেহ বাড়িতে নিয়ে আসতে পেরেছেন।

RG kar Incident
আরজি কর হাসপাতাল (ফাইল চিত্র)

ব‍্যারাকপুর, 17 অগস্ট:মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি খারিজ করলেন আরজি কর হাসপাতালে মৃত চিকিৎসক পড়ুয়ার বাবা। আরজি কর হাসপাতাল-কাণ্ডে শুক্রবার পথে নেমে দোষীদের ফাঁসির দাবিতে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে নিহত চিকিৎসকের দেহ আটকানোর অভিযোগ তুলে বিজেপির এক নেত্রীকে নিশানা করেন তিনি। কিন্তু এদিন রাতেই সোদপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর এই অভিযোগ উড়িয়ে দেন নিহত চিকিৎসকের বাবা-মা।

তবে, রাজ‍্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের পথে নামাকে এদিন তাঁরা সহমর্মিতা জানিয়েছেন। এই প্রসঙ্গে নিহত চিকিৎসকের বাবা বলেন, "উনি আমাদের জন্য যথেষ্ট করেছেন । উনিই তো প্রথমে সিবিআই তদন্তের কথা বলেছিলেন ৷ এখন সিবিআই তদন্ত করছে ৷ আমরা শুধুমাত্র তদন্তকারী সংস্থার থেকে মেয়ের মৃত্যুর ন্যায়বিচার চাইছি ।"

এদিকে, নিহত চিকিৎসক ও তাঁর বাবা-মা'র পরিচয় যেভাবে বেশকিছু সোশাল মিডিয়া প্রকাশ্যে আনছে, তা নিয়েও এদিন অসন্তোষ প্রকাশ করেছেন মৃত চিকিৎসকের বাবা। এই বিষয়ে তিনি বলেন, "সোশাল মিডিয়ায় কিছু পোস্ট করা হচ্ছে । তাতে সত্যিই আমরা বিরক্ত ।" তবে, তদন্ত প্রক্রিয়া নিয়ে এদিন কিছুই বলতে চাননি নিহত চিকিৎসকের বাবা-মা । শুধু জানিয়েছেন, বিচারাধীন বিষয় এড়িয়ে চলাই ভালো। এটুকু বলতে পারি, "সিবিআই তদন্ত করছে ৷ এত মানুষ আমাদের পাশে আছে, মেয়ে যেন সুবিচার পায়, আমরা সেটাই চাই ৷"

অন‍্যদিকে, এদিনই কলকাতার রাজপথে নেমে দোষীদের ফাঁসির দাবিতে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে এদিন মিছিলে পা মিলিয়েছেন দলের সর্বস্তরের মহিলা জনপ্রতিনিধিরা। মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মেয়ের ন্যায়বিচারের দাবিতে এই প্রতিবাদ মিছিল স্পর্শ করেছে নিহতের বাবা-মা'কে ।

যদিও বিরোধীদলকে তৃণমূলের আক্রমণ প্রসঙ্গে নিহত চিকিৎসকের পরিবারের মত, সরকারপক্ষ সবসময়ই বিরোধী পক্ষকে নিশানা করবে ৷ এটাই স্বাভাবিক ৷ কিন্তু লক্ষ লক্ষ ছেলেমেয়েরা রাস্তায় নেমেছে । কোনও রাজনৈতিক দলের হয়ে নয় ৷ সবাই খালি হাতে প্রতিবাদ করছেন ৷ চিকিৎসক সংগঠনও মেয়ের বিচার চেয়ে সারা দেশে আন্দোলন করছে ।

তবে, এদিনও আরজি কর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন মৃত তরুণী চিকিৎসকের বাবা। তাঁর কথায়, "আমাদের ফোন করেছিলেন অ্যাসিস্ট্যান্ট সুপার। হাসপাতালে পৌঁছনোর তিন ঘণ্টা পর মেয়ের দেহ দেখতে দেওয়া হয়েছিল ৷ প্রথমদিন থেকেই হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কোনও সহযোগিতা করেনি।"

ABOUT THE AUTHOR

...view details