পশ্চিমবঙ্গ

west bengal

অন্নপূর্ণা ভাণ্ডারের জন্য যোগাযোগ 'মিথ্যেবাদী' বিজেপি নেতাদের সঙ্গে, পোস্টারে ছয়লাপ গুড়গুড়িপাল - Annapurna Bhandar Poster

By ETV Bharat Bangla Team

Published : Jun 19, 2024, 6:32 PM IST

Annapurna Bhandar: বিজেপি লোকসভা আসন হারাতেই 'অন্নপূর্ণা ভাণ্ডার' নিয়ে পোস্টার পড়ল গুড়গুড়িপালে । তাতে লেখা রয়েছে, 15 জুন থেকে 30 জুন পর্যন্ত আবেদন করুন 'মিথ্যেবাদী' বিজেপি নেতাদের কাছে, যা নিয়ে চাঞ্চল্য জেলায় । যদিও বিজেপির অভিযোগ, তৃণমূলের পোস্টার রাজনীতিতে মানুষ বিভ্রান্ত হবে না ।

Poster on Annapurna Bhandar
অন্নপূর্ণা ভাণ্ডারের পোস্টার (নিজস্ব ছবি)

গুড়গুড়িপাল, 19 জুন: লোকসভা ভোট মিটতেই ফের পোস্টার রাজনীতি শুরু ৷ বিজেপির 'অন্নপূর্ণা ভাণ্ডার' নিয়ে পোস্টারে ছয়লাপ মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপাল ৷ পোস্টারে 'অন্নপূর্ণা ভাণ্ডারে'র 3000 টাকা পেতে 15 জুন থেকে 30 জুনের মধ্যে 'মিথ্যাবাদী' বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করার কথা উল্লেখ করা হয়েছে ৷ এই পোস্টারকে ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে ।

অন্নপূর্ণা ভাণ্ডারের পোস্টার নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে (ইটিভি ভারত)

মূলত লোকসভা নির্বাচনকে সামনে রেখে 'লক্ষ্মীর ভাণ্ডার' নিয়ে প্রচার চালিয়েছিল তৃণমূল । আর তারই পালটা 'অন্নপূর্ণা ভাণ্ডার'কে সামনে রেখে প্রচার চালান বিজেপি নেতারা । বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মুখে বারেবারে শোনা গিয়েছিল 'অন্নপূর্ণা ভাণ্ডারের' কথা ৷ মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলও প্রচারে বেরিয়ে অন্নপূর্ণা ভাণ্ডারে মাসে 3000 হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু মেদিনীপুর লোকসভা আসন বিজেপির হাতছাড়া হলেও কেন্দ্রে পুনরায় ক্ষমতায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার । ফলে ভোট প্রচারে প্রতিশ্রুতি দেওয়া অন্নপূর্ণা ভাণ্ডারের 3000 টাকা বিজেপি চালু করবে না কেন? প্রশ্ন তুলছেন গ্রামবাসীরা ।

স্থানীয় বাসিন্দা হীরা পাত্র বলেন, "বিজেপির লোকজন ভোট প্রচারে আমার বাড়ি গিয়ে বলেছিল, কেন্দ্রে মোদি সরকার এলে 3000 টাকা করে দেওয়া হবে মহিলাদের । এখন তো কেন্দ্রে মোদি সরকার, তাহলে দিক এবার টাকা ।" স্থানীয় তৃণমূল নেতা গৌতম বিশই বলেন,"কারা পোস্টার টাঙিয়েছে বলতে পারব না । তবে বিজেপির কার্যকর্তারা ভোট প্রচারে বেরিয়ে বলেছিলেন, নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হলে অন্নপূর্ণা ভাণ্ডার প্রকল্পে মহিলাদের 3000 টাকা করে দেওয়া হবে । ফলে গ্রামবাসীরা এখন সেই টাকা দাবি করছে ।"

অন্নপূর্ণা ভাণ্ডারের পোস্টার গুড়গুড়িপালে (নিজস্ব ছবি)

যদিও বিজেপির অভিযোগ, তৃণমূলের পোস্টার রাজনীতিতে মানুষ বিভ্রান্ত হবে না । বিজেপির মণ্ডল সভাপতি সুজিত জানার বক্তব্য, "তৃণমূলের নেতারা এইসব পোস্টার দিয়ে এলাকায় বিভ্রান্ত সৃষ্টি করার চেষ্টা করছে । মানুষ তা মেনে নেবে না । আমরা বলছি রাজ্যে বিজেপি সরকার এলে 5000 টাকা করে মাসে অন্নপূর্ণা ভাণ্ডারে মায়েদের দেওয়া হবে ।"

উল্লেখ্য, মেদিনীপুর সদর ব্লকের মনিদহ গ্রাম পঞ্চায়েতের গুড়গুড়িপাল পূর্ব গ্রাম সংসদ গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপির দখলে চলে যায় । লোকসভা নির্বাচনের ওই সংসদে বিজেপির অগ্নিমিত্রা পল তৃণমূলের জুন মালিয়ার থেকে 3টি ভোটে এগিয়ে । আর তারপরই পড়ল অন্নপূর্ণা ভাণ্ডারের পোস্টার ।

ABOUT THE AUTHOR

...view details