পশ্চিমবঙ্গ

west bengal

হাইকোর্ট দেওয়া আবেদন প্রত্যাহার ! জামিন চান না জ্যোতিপ্রিয় ? - Jyotipriya Mallick Bail

By ETV Bharat Bangla Team

Published : Sep 17, 2024, 5:31 PM IST

Jyotipriya Mallick Bail Plea: জামিনের আবেদন প্রত্যাহার করলেন জ্যোতিপ্রিয় মল্লিক । কলকাতা হাইকোর্ট থেকে জামিনের আবেদন তুলে নিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী ৷

Jyotipriya Mallick Bail Plea
জামিন চান না জ্যোতিপ্রিয় ? (ইটিভি ভারত)

কলকাতা, 17 সেপ্টেম্বর: কলকাতা হাইকোর্ট থেকে জামিনের আবেদন প্রত্যাহার করলেন জ্যোতিপ্রিয় মল্লিক । রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি প্রাক্তন খাদ্যমন্ত্রী ৷ নিম্ন আদালতে নতুন করে জামিনের আবেদন করবেন তাঁর আইনজীবী মিলন মুখোপাধ্যায় । সে কারণেই জামিনের আবেদন প্রত্যাহার করেছেন তিনি ৷

জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থার কথা চিন্তা করে কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশ, প্রেসিডেন্সি জেল সুপার তাঁর শারীরিক চিকিৎসার জন্য তাঁকে সাহায্য করবেন । প্রাক্তন মন্ত্রী প্রয়োজনে সরকারি ও বেসরকারি যেকোনও হাসপাতাল থেকেই চিকিৎসা করাতে পারবেন । এর আগে 4 সেপ্টেম্বরের শুনানিতে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, কমান্ড হাসপাতালে হবে জ্যোতিপ্রিয় মল্লিকের স্বাস্থ্য পরীক্ষা ৷ কলকাতার এসএসকেএম হাসপাতালে ও বেসরকারি হাসপাতালে যে পরীক্ষা হয়েছিল সেই রিপোর্টে গলদ রয়েছে বলে অভিযোগ জানিয়েছিল ইডি। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই কমান্ড হাসপাতালের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেয় হাইকোর্ট ।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় গত 27 অগস্ট নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই আদালত থেকে জামিন পেয়েছে মূল অভিযুক্ত বাকিবুর রহমান, শঙ্কর আঢ্য ও বিশ্বজিৎ দাস । বিচারক স্পষ্ট জানিয়েছিলেন, অভিযুক্তদের বিরুদ্ধে ইডি যে সমস্ত অভিযোগ আদালতে এনেছিল, তার সপক্ষে যথেষ্ট তথ্য-প্রমাণ আদালতকে দিতে পারেনি । একই সঙ্গে, অরবিন্দ কেজরিওয়াল ও মনীশ সিসোদিয়া মামলার রেফারেন্সও উল্লেখ করেন বিচারক ।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ও নিম্ন আদালতগুলো যাতে অভিযুক্তদের জামিন দ্রুত মঞ্জুর করে, তা উল্লেখ করেছেন । না-হলে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে মামলার পাহাড় জমছে বলেও মন্তব্য করেন প্রধান বিচারপতি ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details