পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

লোকসভার জন্য পাঠানো অর্থ নয়ছয় হয়েছে বঙ্গ বিজেপিতে: ইটিভি ভারতে বিস্ফোরক জয় - Joy Banerjee

Joy Banerjee Criticises BJP: বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন দলেরই নেতা তথা অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায় ৷ ইটিভি ভারতের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে দলের বিরুদ্ধে আর কী কী বললেন তিনি ?

By ETV Bharat Bangla Team

Published : Jun 19, 2024, 7:24 AM IST

Joy Banerjee on ETV Bharat
জয় বন্দ্যোপাধ্যায় (নিজস্ব ছবি)

কলকাতা, 18 জুন: লোকসভা নির্বাচনের জন্য কেন্দ্র থেকে যে অর্থ পাঠানো হয়েছিল, তার বেশিরভাগই কাজে লাগানো হয়নি । তছরূপ হয়েছে টাকা । বিজেপি নেতা হয়েও দল সম্পর্কে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন জয় বন্দ্যোপাধ্যায় । তাঁর দাবি, লোকসভা নির্বাচনের জন্য রাজ্যে যে অর্থ পাঠানো হয়েছিল, তা নয়ছয় হয়েছে । তাই কেন্দ্রীয় নেতৃত্ব এই টাকা তছরূপ নিয়ে একটা অন্তর্দলীয় তদন্ত করুক । বিজেপির কিছু সংখ্যক লোক প্রচুর টাকা কামিয়েছে । অথচ একজন বুথ সভাপতি যিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে সংগঠনের কাজ করেন, তাঁর কাছেই অর্থ পৌঁছল না ।

জয় বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য (নিজস্ব ভিডিয়ো)

লোকসভার প্রসঙ্গ টেনে জয় বন্দ্যোপাধ্যায় বলেন, "যেহেতু গ্রাম বাংলার মানুষজনের কাছে বঙ্গ সিনেমার নায়কদের প্রতি একটা আলাদা আবেগ কাজ করে, তাই রানাঘাটের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার নিজের নির্বাচনী প্রচারের প্রাঙ্গণে আমাকে দিয়ে প্রচার করিয়েছেন ।" তাঁর বক্তব্য, লোকসভায় নির্বাচনী প্রচারের ক্ষেত্রে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র যে মা কালীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করেছিলেন, তার যোগ্য উত্তর দিতে চেয়েছিলেন । তাই রাজমাতা অমৃতা রায়ের হয়ে প্রচার করার কথা ছিল তাঁর । তবে কোনও অদৃশ্য কারও অঙ্গুলিহেলনে একেবারে শেষ মুহূর্তে এসে তাঁর নাম প্রচারের তালিকা থেকে বাদ দিয়ে দেওয়া হয় বলে ইটিভি ভারতকে জানান অভিনেতা তথা বিজেপি নেতা ।

লোকসভা নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তাঁর বক্তব্য, রাজ্যে সভাপতি, সংগঠন সভাপতি এবং বিরোধী দলনেতা এই তিনজনের মধ্যে প্রার্থীদের নাম নিয়ে মতানৈক্য ছিল । তাঁরা দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সামনে বসেই ঝগড়া করছেন । এই সব বিষয় মানুষ জেনে গিয়েছে । আসলে রাজ্যে বিজেপিতে 'কালেকটিভ নেতৃত্ব'-এর অভাব রয়েছে । সাধারণ মানুষের কাছে এটার কু-প্রভাব পড়েছে ।

ABOUT THE AUTHOR

...view details