পশ্চিমবঙ্গ

west bengal

সন্দেশখালির দুষ্কৃতীদের তালিকা নির্বাচন কমিশনে জমা দিল রাজ্য পুলিশ, অখুশি সিবিআই - CBI on Sandeshkhali

CBI About Sandeshkhali: সন্দেশখালি এলাকার যে দুষ্কৃতীদের নাম কমিশনে জমা দিয়েছে রাজ্য পুলিশ তাতে খুশি নয় সিবিআই ৷ এখনও শাহজাহান অনুগামীরা এলাকায় সন্ত্রাস করছে বলে তাদের দাবি ৷

By ETV Bharat Bangla Team

Published : May 9, 2024, 1:39 PM IST

Published : May 9, 2024, 1:39 PM IST

CBI, Election Commission
সন্দেশখালি থেকে দুষ্কৃতীদের নাম গেল নির্বাচন কমিশনে (ইটিভি ভারত)

কলকাতা, 9 মে: লোকসভা নির্বাচনের আগে প্রতিটি জেলায় যে সকল দুষ্কৃতী এবং সমাজবিরোধীরা রয়েছে তাদের একটি তালিকা প্রকাশ করে তুলে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের হাতে । সন্দেশখালিও তার ব্যতিক্রম নয় । ভবানী ভবন সূত্রের খবর, 24 পরগনার বসিরহাট জেলার আওতাধীন সন্দেশখালি এবং রাজবাড়ি থানার আওতাধীনে সকল প্রকার এবং সমাজবিরোধীদের তালিকা ইতিমধ্যেই নির্বাচন কমিশনের হাতে ।

তবে পুলিশের তরফ থেকে জমা দেওয়া ওই দুষ্কৃতীদের নামের তালিকায় শেখ শাহজাহানের ঘনিষ্ঠ কোনও ব্যক্তি রয়েছে কি না, তা স্পষ্ট নয়। আর এই বিষয়ে সিবিআই সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই রাজ্য পুলিশের তরফ থেকে সন্দেশখালি ন্যাজাট থানার আওতাধীন যে সকল দুষ্কৃতীর নাম পরিচয় তালিকা নির্বাচন কমিশনের হাতে আছে তা যথেষ্ট নয়। সিবিআইয়ের অভিযোগ, এখনও সন্দেশখালির বেতাজ বাদশা বলে পরিচিত শাহজাহানের এক ভাই এখনও অধরা ৷ যার নাম ডাক্তার সিরাজ।

এছাড়াও উত্তর 24 পরগনার ওই এলাকায় শেখ শাহজাহানের ভাইদের এখনও দাপট রয়েছে। সম্প্রতি শাজাহান ঘনিষ্ঠ আবু তালেব নামে এক ব্যক্তির বাড়ি থেকে নির্বাচনের আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পরেই উদ্ধার হয় একাধিক বিদেশি অস্ত্র ৷ যার জন্য রাজ্যে এই প্রথম নামাতে হয় এনএসজিকে । তাদের অভিযোগ, এখনও পর্যন্ত শেখ শাহজাহানের অনুগামীরা সন্ত্রাস করছে ৷ ফলে পুলিশের জমা দেওয়া দুষ্কৃতীদের তালিকা মেলাতে চায় সিবিআই।

গত 5 জানুয়ারি উত্তর 24 পরগনার ন্যাজাট থানার অন্তর্গত শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান চালাতে গিয়েছিল ইডি। শাহজাহানের অনুগামীদের হাতে হেনস্থা হতে হয়েছিল তদন্তকারীদের ৷ এমনকি রক্ত পর্যন্ত ঝড়েছিল । সেই ঘটনার পর থেকেই ধীরে ধীরে সামনে আসতে থাকে সন্দেশখালিতে নারী নির্যাতনের ছবি ৷

আরও পড়ুন :

  1. সন্দেশখালির ভাইরাল ভিডিয়ো মিথ্যা, দাবি শুভেন্দুর; সিবিআইকে চিঠি গঙ্গাধরের
  2. সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টে তদন্ত রিপোর্ট জমা দিল সিবিআই, রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট প্রধান বিচারপতি

ABOUT THE AUTHOR

...view details