পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের কাছেই উদ্ধার বোমা! আতঙ্ক ভাটপাড়ায়

Bombs Recovered: ভাটপাড়া আর বোমা-গুলি-খুন-রাজনৈতিক সন্ত্রাস দিন দিন যেন সমার্থক শব্দ হয়ে উঠছে ৷ এবার মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের অদূরে উদ্ধার হল পাঁচটি বোমা। যা ঘিরে শনিবার তীব্র আতঙ্ক ছড়ায় পরীক্ষার্থী থেকে অভিভাবকদের মধ্যে।

By ETV Bharat Bangla Team

Published : Feb 3, 2024, 3:22 PM IST

Updated : Feb 3, 2024, 3:50 PM IST

মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের কাছেই উদ্ধার বোমা
Bomb Recovered

বোমা উদ্ধারে আতঙ্ক ভাটপাড়ায়

ভাটপাড়া, 3 ফেব্রুয়ারি:ভাটপাড়া আছে ভাটপাড়াতেই ৷ বোমা-গুলি-খুন এবং রাজনৈতিক সন্ত্রাস এগুলো যেন রোজকার নিয়ম হয়ে দাঁড়িয়েছে সেখানে। ভাটপাড়া অঞ্চলে অশান্তির ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন পুলিশ প্রশাসনও। তারই মধ্যে ফের সংবাদের শিরোনামে উত্তর 24 পরগনার ভাটপাড়া। এবার মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের অদূরে উদ্ধার হল পাঁচটি বোমা। যা ঘিরে শনিবার তীব্র আতঙ্ক ছড়ায় পরীক্ষার্থী থেকে অভিভাবকদের মধ্যে। পরে, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বম্ব স্কোয়াডের লোকজন বোমাগুলো উদ্ধার করে। আপাতত এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

এদিন সকালে ভাটপাড়ার সুকান্তপল্লির রাস্তার ধারে পার্কিং করা একটি গাড়ির নীচে বোমাগুলো পড়ে থাকতে দেখেন পৌরসভার সাফাই কর্মীরা। ওই এলাকাটি ভাটপাড়া পৌরসভার 10 নম্বর ওয়ার্ডের অন্তর্গত। যেখানে এদিন বোমাগুলো পড়ে ছিল, সেখান থেকে মেরে-কেটে 100 মিটার দূরেই রয়েছে ভাটপাড়া সুন্দিয়া হাইস্কুল। এবছর মাধ্যমিক পরীক্ষার সিটও পড়েছে এই স্কুলে। সেই কারণে স্কুলের অদূরে বোমা উদ্ধার হওয়ায় স্বভাবতই শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

সূত্রের খবর, গাড়ির নীচে একটি ব‍্যাগের মধ্যে ব্যান্ডেজ জাতীয় গোলাকার বস্তু বাঁধা দেখে সন্দেহ হয় পৌরসভার সাফাই কর্মীদের। সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেয় গাড়ির মালিককে। এরপর, ঘটনাস্থলে পৌঁছয় ভাটপাড়া থানার পুলিশ। বুঝতে পারেন, গোলাকার বস্তুগুলো আদতে কৌটো বোমা। দেরি না-করে ঘিরে ফেলা হয় গোটা এলাকাটি। পরে, বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হলে তারাই এসে গাড়ির নীচ থেকে বোমাগুলো উদ্ধার করে নিয়ে যায় নিষ্ক্রিয় করার জন্য। ঘটনার কথা চাউর হতেই ব‍্যাপক চাঞ্চল্য ছড়ায় সুকান্তপল্লি এলাকায়।

এই বিষয়ে প্রত্যক্ষদর্শী অনিল কুমার চৌধুরী নামে এক সাফাই কর্মী বলেন, "এদিন ওয়ার্ডে সাফাইয়ের কাজ করতে এসে লক্ষ্য করি, রাস্তার ধারে গাড়ির নীচে পড়ে রয়েছে একটি ব‍্যাগ। কাছে যেতেই ব‍্যান্ডেজ দিয়ে বাঁধা গোলাকার বস্তগুলো দেখতে পাওয়া যায়। তখনই বাড়ির লোকজনকে খবর দিই আমরা। ময়লা আবর্জনা ভেবে ব‍্যাগটি নিয়ে গেলে অঘটনও ঘটতে পারত ৷ ভাটপাড়ায় আবারও দুষ্কৃতীদের বাড়বাড়ন্ত শুরু হয়েছে। পুলিশ প্রশাসনের বিষয়টি দেখা উচিত। নইলে এদের দৌরাত্ম্যে পথ চলায় দায় হয়ে পড়বে সাধারণ মানুষের।"

এদিকে, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ বাপ্পা বড়াল নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করেছে। ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে কী উদ্দেশ্যে বোমাগুলো সেখানে রাখা হয়েছিল তারও তদন্তে নেমেছে ভাটপাড়া থানার পুলিশ।

আরও পড়ুন:

  1. দৌলতাবাদে স্কুলে খেলার সময় বোমা ফেটে নিহত দ্বিতীয় শ্রেণির ছাত্র
  2. বাংলার পর ইংরেজি, পরীক্ষা শুরুর পরেই সোশাল মিডিয়ায় ভাইরাল প্রশ্নপত্র
  3. মাধ্যমিক শুরুর আগেরদিন স্কুলের মাঠে ক্রীড়া প্রতিযোগিতা, পুলিশে এসে বন্ধ করল মাইক
Last Updated : Feb 3, 2024, 3:50 PM IST

ABOUT THE AUTHOR

...view details