পশ্চিমবঙ্গ

west bengal

নির্বাচনের আগে লক্ষ লক্ষ টাকা উদ্ধার কলকাতায়, গ্রেফতার 2 - Huge Amount Money Recovered

Lacs of Money Recovered in Kolkata: ভোটের কয়েকদিন আগে ফের শহরে টাকা উদ্ধার ৷ মুচিপাড়া থানা এলাকা থেকে উদ্ধার হল 12 লক্ষ টাকা ৷ ভোটের মুখে শহরকে নিরাপদে রাখতে বদ্ধপরিকর লালবাজার।

By ETV Bharat Bangla Team

Published : May 18, 2024, 2:13 PM IST

Published : May 18, 2024, 2:13 PM IST

Money Recovered in Kolkata
লক্ষ টাকা-সহ গ্রেফতার 2 (নিজস্ব চিত্র)

কলকাতা, 18 মে: দোরগোড়ায় লোকসভা নির্বাচন। আর তার দিনকয়েক আগে শহর কলকাতায় উদ্ধার কয়েক লক্ষ টাকা ৷ নাকা তল্লাশির সময় এই টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে কলকাতা পুলিশ ৷

ভোটের মুখে শহরকে নিরাপদে রাখতে বদ্ধপরিকর লালবাজার। শহরের উত্তর থেকে মধ্য, কিংবা দক্ষিণে চালানো হচ্ছে বিশেষ নাকা তল্লাশি। সেই নাকা তল্লাশিতেই কয়েক লক্ষ টাকা-সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ঘটনাটি ঘটেছে মুচিপাড়া থানা এলাকায়। ধৃতদের নাম রাহুল চৌরাসিয়া এবং হরিশ কুমার সাউ। জানা গিয়েছে, রাহুলের থেকে 5 লক্ষ এবং হরিশের থেকে 7 লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

লালবাজার সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগে শহরে আইনশৃঙ্খলা বজায় রাখতে মুচিপাড়া থানা এলাকায় চলছিল পুলিশের বিশেষ নজরদারি। অভিযোগ, সেই সময় মুচিপাড়া থানার এক এএসআই-এর নজরে আসে ওই দুই ব্যক্তি একটি ব্যাগ নিয়ে ঘোরাফেরা করছে। তাদের চালচলন সন্দেহজনক মনে হওয়ায় সঙ্গে সঙ্গে ওই দুই ব্যক্তিকে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কথাবার্তায় অসঙ্গতিও মেলায় তাদের সেখান থেকে আটক করে স্থানীয় মুচিপাড়া থানায় নিয়ে আসা হয়। পরে তাদের ব্যাগ খুলে তল্লাশি চালানোর সময় 500 এবং 200 টাকার নোটের বেশ কয়েকটি বান্ডিল উদ্ধার হয়। কিন্তু লক্ষ লক্ষ টাকা তারা কোথা থেকে পেল এবং কী উদ্দেশে তারা কলকাতা এসেছিল, সেই বিষয়ে কিছু বলতে না-পারায় অবশেষে দু'জনকে গ্রেফতার করে মুচিপাড়া থানার পুলিশ।

লোকসভা নির্বাচনের আগে শহরে যাতে কোনওরকমের অপ্রীতিকর ঘটনা না-ঘটে তার জন্য তৎপর রয়েছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই কলকাতা পুলিশের নগরপাল বিনীত গোয়েল শহরের প্রতিটি থানার ওসি ও অতিরিক্ত ওসিদের সুষ্ঠুভাবে থানা চালানোর নির্দেশ দিয়েছেন ৷ থানায় যাতে আগের কয়েকদিন এবং ভোটের পরের কয়েকদিন অফিসার ইন-চার্জ, অ্যাডিশনাল ওসি এবং এআরও থানায় থাকেন; তার বিশেষ নির্দেশও দিয়েছেন তিনি। শহরের প্রতিটি থানার বাইরে রাখা হচ্ছে পর্যাপ্ত বাহিনীও ৷ যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনার খবর এলেই তড়িঘড়ি পুলিশ ব্যবস্থা নিতে পারে।

আরও পড়ুন:

  1. মমতার সামনে করজোড়ে মোদি ! ছবি হাতে মুখ্যমন্ত্রীর 'দাম' জানিয়ে দিলেন অভিষেক
  2. আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়াল-আপের বিরুদ্ধে চার্জশিট ইডির

ABOUT THE AUTHOR

...view details