পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Aug 13, 2024, 6:50 PM IST

ETV Bharat / state

মিলল অনুমোদন, আরও 30 নিরাপত্তারক্ষী পাচ্ছে কোচবিহার মেডিক্যাল কলেজ - RG Kar Doctor Rape and Murder

Cooch Behar MJN Medical College: প্রয়োজনের তুলনায় 30 জন কম নিরাপত্তারক্ষী ছিল কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজে ৷ আগে থেকে পাঠানো থাকলেও আরজি করকাণ্ডের পর তড়িঘড়ি বাকি নিরাপত্তারক্ষীর অনুমোদন দিল স্বাস্থ্য দফতর ৷

Cooch Behar News
কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ হাসপাতাল (ইটিভি ভারত)

কোচবিহার, 13 অগস্ট:আরজি কর কাণ্ডের জের ! কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে 30 জন নিরাপত্তারক্ষীর অনুমোদন দিল স্বাস্থ্য দফতর । 87 জন নিরাপত্তারক্ষী প্রয়োজন হলেও এই মেডিক্যাল কলেজে এতদিন 57 জন নিরাপত্তারক্ষী ছিল । সম্প্রতি আরও 30 জন নিরাপত্তারক্ষীর অনুমোদন মিলেছে ।

কোচবিহার মেডিক্যাল কলেজে আরও 30 নিরাপত্তারক্ষী (ইটিভি ভারত)

এছাড়াও মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একাধিক ক্যাম্পাসে বেশ কয়েকটি গেট রয়েছে । সেগুলির অবস্থা নিয়েও মঙ্গলবার পূর্ত দফতরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ । পাশাপাশি, পুলিশের সঙ্গেও আলোচনা হয়েছে যাতে হাসপাতালের গেটের বাইরের দিকটা দেখার জন্য এবং রাতে নিরাপত্তার ব্যবস্থা করা হয় ।

এই হাসপাতালের উপর কোচবিহার জেলার পাশাপাশি পার্শ্ববর্তী জেলা আলিপুরদুয়ার ও নিম্ন অসমের বাসিন্দারা চিকিৎসা পরিষেবার জন্য নির্ভরশীল । ফলে রোগীর চাপ সবসময় বেশি থাকে । পাশাপাশি, রোগীর আত্মীয় পরিজনদের ভিড়ও বেশি থাকে । মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বহু এলাকায় সিসিটিভি নেই ।

সম্প্রতি স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে মেডিক্যাল কলেজে নির্দেশিকা এসেছে হাসপাতালের ব্ল্যাকস্পট চিহ্নিত করে সেই সব এলাকায় সিসিটিভি লাগানোর কথা বলা হয়েছে । তার জন্য 5 লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে । এছাড়া, মেডিক্যালে 87 জন নিরাপত্তারক্ষী দরকার । কিন্তু মেডিক্যালে 57 জন নিরাপত্তারক্ষী রয়েছে । বাকি 30 জনের অনুমতি মিলেছে । এই বিষয়ে কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসভিপি মেডিক্যাল সুপারিন্টেনডেন্ট কাম ভাইস প্রিন্সিপাল) ডাঃ রাজীব প্রসাদ বলেন, "নিরাপত্তার বিষয়টি নতুন করে নয়, আগেই পাঠানো হয়েছিল । দফতর অনুমোদন দিয়েছে । ফাইল ফাইনান্সে গিয়েছে । সেখান থেকে অনুমোদন এলেই কাজ হবে । তাছাড়া হাসপাতালের বিভিন্ন গেটগুলি নিয়ন্ত্রণ করা হবে ।"

ABOUT THE AUTHOR

...view details