পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা এবার বিদেশীহীন, খেতাব ধরে রাখলেন গতবারের বিজয়ীরা - LONGEST SWIMMING COMPETITION

SWIMMING COMPETITION IN MURSHIDABAD: দুই বাংলায় অশান্ত পরিস্থিতির জেরে বিদেশী প্রতিযোগীদের ছাড়াই অনুষ্ঠিত হয়ে গেল নদীপথে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা ৷ 81 কিমি ও 19 কিমি, দুই বিভাগেই খেতাব ধরে রাখলেন গতবারের বিজয়ীরা ৷

By ETV Bharat Sports Team

Published : Sep 2, 2024, 3:10 PM IST

Updated : Sep 2, 2024, 3:55 PM IST

SWIMMING COMPETITION IN MURSHIDABAD
81 কিমি বিভাগে প্রথম প্রত্যয় (ETV Bharat)

বহরমপুর, 2 অগস্ট: রাজনৈতিক অস্থিরতার জেরে বাংলাদেশে উত্তাপের আঁচ এখনও থিতোয়নি। আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল এপার বাংলাও। এমতাবস্থায় মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশনের উদ্যোগে নদীপথে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় এবার জলে নামলেন না কোনও বিদেশি সাঁতারু। বাংলাদেশ, থাইল্যান্ড, মালেশিয়া, স্পেন থেকে অংশগ্রহণের কথা থাকলেও শেষ মুহূর্তে আয়োজকদের না-আসার কথা জানিয়ে দেন প্রতিযোগীরা। ফলত দেশীয় সাঁতারুদের নিয়েই রবিবার অনুষ্ঠিত হল দীর্ঘতম এই সাঁতার প্রতিযোগিতা ৷

মুর্শিদাবাদে সাঁতার প্রতিযোগিতা (ETV Bharat)

রবিবার 81 কিমি সাঁতার প্রতিযোগিতার শুরুতেই তাল কাটে। অসুস্থ হয়ে পড়েন এক মহিলা সাঁতারু। তড়িঘড়ি তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়। তাঁকে বাদ দিয়েই ভোরে সিআইএসএফ ঘাটের জলে ঝাঁপ দেন 9 জন সাঁতারু। পাশাপাশি দুপুর 2টো নাগাদ জিয়াগঞ্জ সদর ঘাট থেকে শুরু হয় 19 কিমি বিভাগের প্রতিযোগিতা। সুইমিং অ্যাসোসিয়েশন ও জেলা প্রশাসনের নজরদারিতে নির্বিঘ্নেই শেষ হয় দুই বিভাগের প্রতিযোগিতা।

81 কিমি বিভাগে প্রথম হয়ে খেতাব ধরে রাখেন বর্ধমানের প্রত্যয় ভট্টাচার্য। তিনি সময় নেন 10 ঘণ্টা 55 মিনিট 57 সেকেন্ড, যা গতবারের তুলনায় অনেকটাই বেশি ৷ দ্বিতীয় হন তাপু সরকার। তৃতীয়স্থান অধিকার করেন মহারাষ্ট্রের প্রতিযোগী পার্থপ্রতিম হাত্নকর। অন্যদিকে, 19 কিমি বিভাগে মহিলা প্রতিযোগী হিসেবে প্রথম স্থান অধিকার করেন এ রাজ্যেরই বিশাখা ধর। দ্বিতীয় হন অস্মিতা কর্মকার এবং তৃতীয় ঈশিতা সাহা।

3 ঘণ্টা 10 মিনিট সময় নিয়ে 19 কিমি (পুরুষ) বিভাগে প্রথম স্থানাধিকারী গৌরব কাবেরী। তিনিও খেতাব ধরে রাখলেন ৷ দ্বিতীয় হন মহারাষ্ট্রের বেদান্ত যোগেশ এবং তৃতীয় ত্রিপুরার নয়ন দে। এপার-ওপার দুই বাংলাই খানিক অশান্ত দু'টি ভিন্ন ইস্যুতে। ফলত, বিদেশি সাঁতারুদের অংশগ্রহণ না-থাকায় খানিকটা আক্ষেপের সুর সুইমিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবেন্দ্রনাথ দাসের গলায় ৷ তিনি বলেন, "সুষ্ঠভাবে শেষ হয়েছে দুই বিভাগের প্রতিযোগিতা। বিদেশিরা থাকলে অবশ্যই আকর্ষণ বাড়ত।"

Last Updated : Sep 2, 2024, 3:55 PM IST

ABOUT THE AUTHOR

...view details