পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

রোহিতদের সিরিজ হারে পরোক্ষে পিচকেই কাঠগড়ায় তুললেন সৌরভ

কিউয়িদের কাছে বিধ্বস্ত হয়েছে টিম ইন্ডিয়া ৷ দু’টেস্টেই ব্যর্থ ব্যাটাররা ৷ সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য রোহিত শর্মাদের নয়, কাঠগড়ায় তুলছেন পিচকেই ৷

Sourav Ganguly
পিচকেই কাঠগড়ায় তুললেন সৌরভ (ইটিভি ভারত)

By ETV Bharat Sports Team

Published : 4 hours ago

কলকাতা, 26 অক্টোবর:ভালো ক্রিকেটের জন্য ভালো বাইশ গজ জরুরি । নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের সিরিজ হার নিয়ে এক লাইনের প্রতিক্রিয়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের । ব্যাঙ্গালুরু এবং পুণেতে পরপর দু’টো টেস্ট হেরে ঘরের মাঠে প্রায় এক যুগ পরে সিরিজ হেরেছে ভারত । ফলে হারের পর্যালোচনা চলছে ।

সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় দলের ব্যর্থতা নিয়ে সরাসরি মুখ খুলতে রাজি হননি । তবে প্রাক্তন অধিনায়ক বলেন, “আমি আগেও বলেছি, ভালো ক্রিকেটের জন্য ভালো মানের বাইশ গজ জরুরি ।” ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের এই ছোট্ট মন্তব্যে প্রমাণিত, কাঠগড়ায় দু’টো মাঠের পিচের চরিত্র ।

সৌরভ সবসময়ই বলেন দেশের মাটিতে ভারতীয় দলকে হারানো কঠিন । সেই আধিপত্য বিস্তার করা দলের এমন ভেঙে পড়া চিন্তার অবশ্যই । ঘরের মাঠে সিরিজ শেষ করে ভারতীয় দল অস্ট্রেলিয়া যাবে । সেখানে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া । বর্ডার-গাভাসকর ট্রফির দ্বৈরথ যে কঠিন চ্যালেঞ্জ, তা বলার অপেক্ষা রাখে না । কিউয়িদের বিরুদ্ধে সিরিজ হারের পরে ক্যাঙারুদের দেশে ব্যর্থতার অর্থ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনো টিম ইন্ডিয়ার পক্ষে কঠিন হয়ে যাবে ।

শনিবার লন্ডনে চলে গেলেন সৌরভ । তার আগে এদিন বাংলা দলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন । রঞ্জি ট্রফি অভিযানের মাঝেই বাংলা দলের গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটার ভারতীয় সিনিয়র দল এবং ‘এ’ দলে খেলতে ব্যস্ত । ফলে নতুনভাবে দলকে সাজাতে হবে । এই অবস্থায় বৃষ্টির কাঁটা নিঃসন্দেহে হতাশার । এই মানসিকতা আন্দাজ করেই বোধহয় বিমানবন্দরে যাওয়ার পথে বাংলা দলের সঙ্গে দেখা করে গেলেন সৌরভ । শুধু দেখা করাই নয়, ক্রিকেটারদের নিয়ে মিটিং করলেন ।

দলের সঙ্গে কথা বলার পাশাপাশি কোচ লক্ষ্মীরতন শুক্লা এবং অধিনায়ক অনুষ্টুপ মজুমদারের সঙ্গেও আলাদা করে কথা বলতে দেখা যায় । ঋদ্ধিমান সাহার সঙ্গেও কথা বলেন । অনুস্টুপ এবং ঋদ্ধিমান, দু’জনকেই বাংলার হয়ে খেলা চালিয়ে যেতে বলেছেন সৌরভ । সবমিলিয়ে রঞ্জি ট্রফির তৃতীয় ম্যাচের প্রথম দিন বৃষ্টি বিঘ্নিত হলেও দাদির পেপটকে বাকি তিনদিনে কেরালাকে ব্যাকফুটে ঠেলতে তৈরি বাংলা ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details