পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

'আমরা চাপে নেই, যাবতীয় চাপ মোহনবাগানের', ডার্বির আগে বললেন বিনো জর্জ

কলকাতা ডার্বিতে কি আলো জ্বালাবে বিনো জর্জের লাল-হলুদ? টানা চার ম্যাচে ব্যর্থতার কারণ নিয়ে আর নাড়াঘাটা করতে রাজি নয় ইস্টবেঙ্গল ৷

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

Updated : 3 hours ago

KOLKATA DERBY BETWEEN MBSG AND EB
আইএসএলে প্রথম চারটি ম্যাচে পরাজয় লাল-হলুদ শিবিরের (ইটিভি ভারত)

কলকাতা, 18 অক্টোবর: এক জয়, দুই কীর্তি- নজিরের সামনে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল। শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্টের সামনে লাল-হলুদ।

আইএসএলে প্রথম চারটি ম্যাচে পরাজয় সঙ্গী। ডার্বির আগে তাই নিঃসন্দেহে ব্যাকফুটে বিনো জর্জের ছেলেরা। আপৎকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাচ্ছেন বিনো।

সাংবাদিকদের মুখোমুখি বিনো জর্জ (ইটিভি ভারত)

কার্লেস কুয়াদ্রাতের ছেড়ে যাওয়া জুতোয় পা-গলানো অস্কার ব্রুজো শনিবার ভোর সাড়ে তিনটেয় শহরে পা-রাখছেন। কয়েক ঘণ্টার ব্যবধানে তিনি ডার্বির ডাগ-আউটে লাল-হলুদের হেডস্যারের চেয়ারে বসবেন কি না তা সময় বলবে। ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট বলছেন, নিয়মের বাধা নেই অস্কার ব্রুজোর জন্য। বিনো জর্জও জানিয়ে দিলেন, ডার্বিতে অস্কার ব্রুজোই কোচের চেয়ারে বসবেন। লাল-হলুদ জনতা অবশ্য কোচের চেয়ারে কে বসলেন তা নিয়ে আগ্রহী নয়।

অনুশীলনে ইস্টবেঙ্গল (ইটিভি ভারত)

তাঁদের পাখির চোখ ধারাবাহিক হারের স্রোত যেন আটকায়। সওল ক্রেসপোকে নিয়ে সাংবাদিক সম্মেলনে এসে বিনো জর্জ বলছেন, তাঁদের উপর কোনও চাপ নেই। যাবতীয় চাপ মোহনবাগান সুপার জায়ান্টের উপর। দলের সকলে খেলার মতো জায়গায় রয়েছেন। দিয়ামান্তোকোস, রাকিব নিশুকুমাররা ফিট হলেও তা 90 মিনিটের জন্য প্রস্তুত কি না, তা দলের মোডিক্যাল টিমের সঙ্গে কথা বলার পরই বলা সম্ভব বলে জানিয়েছেন বিনো জর্জ।

ডার্বি থেকেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে চায় ইস্টবেঙ্গল (ইটিভি ভারত)

গত 4 ম্যাচের টানা ব্যর্থতার কারণ ব্যাখ্যায় বিনো জর্জ এবং সওল ক্রেসপো দু'জনেই বলছেন শেষ ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে তারা একাধিক সুযোগ তৈরি হলেও গোল আসেনি। কিন্তু শেষ ম্যাচে দল যে ভালো খেলেছে তা নিয়ে সন্দেহ নেই। সেই ধারাবাহিক উন্নতির চেষ্টা চলছে। ডার্বির সন্ধ্যায় তার বাস্তবায়ন দেখা যাবে। গত 4 ম্যাচে ব্যর্থতার কারণ নিয়ে আর নাড়াঘাটা করতে রাজি নয় ইস্টবেঙ্গল। বরং সবকিছু ঝেড়েঝুড়ে ডার্বি থেকেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে চায়।

কলকাতা ডার্বির আগে ছেলেদের প্র্যাকটিসে জোর বিনো জর্জের (ইটিভি ভারত)

বিনো জর্জ বলেন, "এই মরশুমে কলকাতা লিগে আমরা ডার্বিতে জয় পেয়েছি। মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে নামার জন্য তৈরি। আমরা সত্যিই তৈরি কি না সেটা মাঠেই দেখতে পাবেন। ফুটবলাররা সকলেই পরিস্থিতির গুরুত্ব বুঝতে পারছে। ডার্বির গুরুত্বও তারা জানে। তাই ডার্বিতে ভালো লড়াই হবে।"

বিনো জর্জের কথার সুর সওল ক্রেসপোর গলায়। ইস্টবেঙ্গলের মিডফিল্ড জেনারেল জানিয়েছেন, তিনি এখন ডেঙ্গি থেকে সম্পূর্ণ সুস্থ। ফিট। স্প্যানিশ মিডফিল্ডার বলছেন, দলের ফুটবলাররা প্রত্যেকেই মোহনবাগান সুপার জায়ান্টের ফুটবলারদের বিরুদ্ধে খেলেছেন। তাদের খেলা সম্পর্কে সচেতন। ডার্বিতে ঘুরে দাঁড়ানোর জন্য সবাই তৈরি। আইএসএলের গত আটটি ডার্বির লড়াইয়ে ইস্টবেঙ্গল 1-7 ব্যবধানে পিছিয়ে। লাল-হলুদ ডার্বিতে বিদেশি কোচেরা জয় উপহার দিতে ব্যর্থ।

শনিবার অস্কার ব্রুজো ডার্বিতে ডাগ আউটে থাকবেন। তবুও কার্লেস কুয়াদ্রাত পরবর্তী সময়ে এই দলকে টেনে তোলার চেষ্টায় বিনো জর্জ। শনিবার যদি সেই চেষ্টা জয়ের আলো ইস্টবেঙ্গলের ঘরে আসে তাহলে তার কৃতিত্ব বিনো জর্জ নামে ভারতীয় কোচের প্রাপ্য। কোনও বিদেশির কোচের সৌজন্যে নয়। তাই শনিবাসরীয় ডার্বি সবদিক থেকেই ইস্টবেঙ্গলের কাছে শিকল ভাঙার ম্যাচ।

Last Updated : 3 hours ago

ABOUT THE AUTHOR

...view details