পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Jun 30, 2024, 7:20 AM IST

Updated : Jun 30, 2024, 10:55 AM IST

ETV Bharat / sports

বিরাটের পর রোহিত, খেতাব জিতেই দেশের হয়ে টি-20 ক্রিকেটে ইতি 'রো-কো' জুটির - Rohit Sharma Announces Retirement

Rohit Sharma Retires from T20I: ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করে আন্তর্জাতিক টি-20 কেরিয়ারে দাঁড়ি টানার কথা জানিয়ে দিলেন অধিনায়ক রোহিত শর্মা। ফাইনালের শেষে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মাও জানিয়ে দেন, তিনি দেশের হয়ে শেষ টি-20 ম্যাচ খেলে ফেললেন। অর্থাৎ, দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করিয়ে আন্তর্জাতিক টি-20 ক্রিকেটকে বিদায় জানালেন হিটম্যান রোহিত

Rohit Sharma Retires from T20I
রোহিত শর্মা (এক্স)

কলকাতা, 30 জুন: দেশের হয়ে বিরাট কোহলির টি-20 ক্রিকেট থেকে অবসর নেওয়ার কিছুক্ষণ পরেই অবসর ঘোষণা অধিনায়ক রোহিত শর্মার। ভারতীয় ক্রিকেটে একই দিনে দুই মহারথী ক্রিকেটারের ব্যাট তুলে রাখার ঘোষণা এর আগে কখনও হয়নি। কোহলি মাঠেই আন্তর্জাতিক টি-20 ক্রিকেটে দেশের হয়ে না-খেলার কথা জানিয়ে ছিলেন। রোহিত শর্মা তাঁর আন্তর্জাতিক টি-20 ক্রিকেটে অবসরের কথা জানালেন ম্যাচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে।

দেশের হয়ে ক্রিকেটের সবচেয়ে ছোট ফর্ম্যাটে 159টি ম্যাচে 4 হাজার 231 রান করেছেন রোহিত। আইপিএলে পাঁচবার মুম্বই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করা অধিনায়ক চেয়েছিলেন দেশের হয়ে বিশ্ব সেরার কাপটা তুলতে লক্ষ্যপূরণ হতেই বিদায় ঘোষণা। মাঠে স্ত্রী রিতিকা অভিনন্দন জানান। জীবনের প্রিয় মানুষের আলিঙ্গনে নিজেকে সামলাতে পারেননি রোহিত। স্বামী, স্ত্রী দু'জনেই উপভোগ করলেন কান্নার মিষ্টি স্বাদ। তারপরেই অবসর। হয়তো স্ত্রীর সঙ্গে আলোচনা করেই। তবে টেস্ট এবং ওয়ান-ডে ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেবেন রোহিত।

স্বামী, স্ত্রী দু'জনেই উপভোগ করলেন কান্নার মিষ্টি স্বাদ (এক্স)

ম্যাচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন, "এটাই ছিল দেশের হয়ে আমার শেষ ম্যাচ। বিদায় জানানোর এর থেকে সেরা সময় আর হবে না। আমি বিশ্বকাপটা যেকোনও ভাবে জিততে চেয়েছিলাম। খুব কঠিন এই কথাগুলি বলা।" প্রায় একইসঙ্গে তিনি যোগ করেছেন, "এটাই আমি চেয়েছিলাম এবং এটাই ঘটেছে। আমি জীবনে কাপটার জন্য মরিয়া ছিলাম। খুশি যে সেই লক্ষণ রেখাটা পার করতে পেরে।" অধিনায়ক হিসেবে 62 ম্যাচে 1905 রান করেছেন রোহিত। তার মধ্যে 49টি ম্যাচে জয় পেয়েছেন।

এর আগে বিশ্বকাপ জয়ের জন্য দলের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। সহ-অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে আলিঙ্গন করে চুমু খান সদ্য অবসর নেওয়া রোহিত। কারণ, শেষ ওভারে বলের দায়িত্বটা হার্দিকের হাতেই ছিল । বিদায়ী অধিনায়ক এবং বর্তমান সহ-অধিনায়কের আলিঙ্গনের ছবি ইতিমধ্যেই ভাইরাল। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের নেতৃত্বে এখন হার্দিক। তাঁর নেতৃত্বে মুম্বই ব্যর্থ। তা নিয়ে কম সমালোচনা হয়নি। এমনকী রোহিত শর্মাও সমালোচনা করেছিলেন, যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। দু'জনের পারস্পরিক সম্পর্ক নিয়ে প্রচুর শব্দ খরচ হয়েছে। অবশেষে বিশ্বকাপ জয়ের আনন্দে সব ধুয়ে গেল। হয়তো এভাবেই দেশের নেতৃত্বের একটি অংশের ভার হার্দিকের হাতে তুলে দেওয়ার বার্তা দিলেন রোহিত শর্মা ৷

Last Updated : Jun 30, 2024, 10:55 AM IST

ABOUT THE AUTHOR

...view details