পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

বলিউডের এক নামী অভিনেত্রীর জন্য অবিবাহিতই থেকে যান রতন টাটা ?

তাঁদের প্রেম বহুল চর্চিত ৷ সম্পর্ক পরিণতি পায়নি ৷ বিয়ে না হলেও আজীবন ভালো বন্ধু রয়ে গিয়েছেন ৷ কিংবদন্তি শিল্পপতির সেই বিশেষ বন্ধুটি কে?

By ETV Bharat Entertainment Team

Published : 4 hours ago

Updated : 4 hours ago

Ratan Tata
রতন টাটার ব্যক্তিগত জীবন ছিল বৈচিত্র্যময় (ইটিভি ভারত)

হায়দরাবাদ, 10 অক্টোবর: দেশ হারাল 'রতন' টাটাকে ৷ বুধবার রাতে চিরঘুমের দেশে পাকাপাকিভাবে ঠিকানা করে নিয়েছেন এই কিংবদন্তি শিল্পপতি ৷ শিল্পমহলে তিনি সবসময় সফল ব্যবসায়ী হিসাবে পরিচিত ৷ যে কাজেই হাত দিয়েছেন সোনা ফলেছে ৷ সেই রতন টাটার ব্যক্তিগত জীবনও ছিল বড়ই রঙিন ৷ একাধিক সম্পর্কে জড়িয়েছেন তিনি ৷ তবে তিনি বিয়ের মতো সামাজিক বন্ধনে কোনও দিন আবদ্ধ হননি ৷ অবিবাহিত তকমা নিয়েই শেষ নিশ্বাস ত্যাগ করলেন টাটা গোষ্ঠীর শেষ মালিক ৷ তবে অবিবাহিত থাকার কারণটা কী ?

রতন টাটার সঙ্গে বলিউডের গভীর যোগ ছিল ৷ তিনি সম্পর্কে জড়িয়েছিলেন বলিউড অভিনেত্রী সিমি গারেওয়ালের সঙ্গে । দীর্ঘদিন তাঁদের এই সম্পর্ক চলেছে ৷ যদিও শেষ পর্যন্ত তা পরিণতি পায়নি ৷ তবে শেষটা হয়েছিল মধুর ৷ বিয়ে না হলেও দু'জনে সারাজীবন ভালো বন্ধু হয়ে থেকে গিয়েছিলেন ।

নিউজওয়্যারকে দেওয়া একটি সাক্ষাৎকারে রতন টাটা বলেছিলেন, লস অ্যাঞ্জেলেসে কাজ করার সময় তিনি এক মহিলার প্রেমে পড়েন । তাঁদের সম্পর্ক ভালোই এগোচ্ছিল ৷ কিন্তু বাধ সাধে 1962 সালের ভারত-চিন যুদ্ধ ৷ তাঁদের জীবনে ওলট-পালট করে দেয় ৷ তাঁদের আগামীর পরিকল্পনাকে ঘেঁটে তছনছ করে দেয় ওই যুদ্ধ । মহিলার বাবা-মা তাঁকে রতন টাটার সঙ্গে ভারতে পাঠাতে নারাজ ছিলেন ৷ তার ফলে ওখানেই ইতি হয় তাঁদের সম্পর্ক ।

যদিও রতন টাটার ব্যক্তিগত জীবন অন্য মোড় নেয়, যখন তিনি বলিউড অভিনেত্রী সিমি গারেওয়ালকে ডেট করতে শুরু করেন ৷ দো বদন, মেরা নাম জোকার এবং কর্জের মতো ফিল্মে অভিনয় করেছেন সিমি গারেওয়াল ৷ সেইসঙ্গে সিমি গারেওয়ালের তাঁর আইকনিক টক শো রঁদেভু-এর জন্য জনপ্রিয়তা লাভ করেন ৷

ওই টক শোতে তিনি একবার রতন টাটার সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন ৷ 2011 সালের ওই সাক্ষাৎকারে সিমি রতন টাটাকে 'ম্যান অফ পারফেকশন' বলে বর্ণনা করেন ৷ তাঁর কথায়, রতন টাটার মধ্যে দুর্দান্ত রসবোধ ছিল ৷ সঙ্গে তিনি ভীষণ বিনয়ী ব্যক্তি ছিলেন এবং সকলের সঙ্গে তিনি খুব ভালো ব্যবহার করতেন ৷ অর্থ কখনওই তাঁর কাছে মানবিকতার থেকে বড় ছিল না ৷ অর্থের পিছনে ছুটতেন না তিনি ৷ রতন টাটার এই বিষয়গুলি অনুপ্রাণিত করেছিল তাঁকে, জানিয়েছিলেন সিমি গারেওয়াল ।

রতন টাটার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত যদিও তাঁর সঙ্গে পথচলা হয়নি সিমি গারেওয়ালের ৷ সম্পর্ক শেষ হয়েছে আগেই ৷ তবে ঘনিষ্ঠ বন্ধু রতন টাটার প্রয়াণে শোক জানাতে ভোলেননি তিনি ৷ মুম্বইতে রতন টাটার জীবনাবসানের পর সিমি গারেওয়াল সোশাল মিডিয়ায় একটি আবেগঘন বার্তা দিয়েছেন । রতন টাটার সঙ্গে তাঁর টক শোয়ে কাটানো ছবির কোলাজ পোস্ট করে তিনি লিখেছেন, "সবাই বলছে, আপনি চলে গিয়েছেন । আপনার না থাকার ক্ষতিপূরণ করা খুব কঠিন...বিদায় আমার বন্ধু ৷"

অনুরাগীদের মতে, এই পোস্ট একদা তাঁদের সম্পর্কের গভীরতা প্রতিফলিত করে । প্রেমের সম্পর্ক শেষ হওয়ার পরেও তাঁদের দীর্ঘস্থায়ী বন্ধুত্ব তারই প্রমাণ ।

Last Updated : 4 hours ago

ABOUT THE AUTHOR

...view details