পশ্চিমবঙ্গ

west bengal

বিচার চাই!, আরজি কর কাণ্ডের প্রতিবাদে শহরের একাধিক জায়গায় সমাবেশ-মিছিল - RG kar Doctor Rape and Murder Case

By ETV Bharat Entertainment Team

Published : Aug 31, 2024, 2:27 PM IST

Protest on RG Kar Incident: শনিবার ও রবিবার আরজি কর ঘটনায় শহরের বুকে একাধিক মিটিং-মিছিল রয়েছে ৷ একনজরে দেখে নিন কোথায় কোথায় জমায়েত হচ্ছে ৷

Protest on RG Kar Incident
আরজি কর কাণ্ডের প্রতিবাদ সমাবেশ-মিছিল (ইটিভি ভারত)

কলকাতা, 31 অগস্ট: আরজি কর কাণ্ডের জেরে শহর জুড়ে শনিবারও মিছিলের মরশুম। নির্যাতিতার বিচার চেয়ে ও অপরাধীদের শাস্তির দাবিতে জারি থাকছে আন্দোলন ৷ শিল্পী থেকে চিকিৎসক, আইনজীবী, সাধারণ মানুষ সকলেই প্রতিবাদে নামছেন পথে ৷ শনিবার ও রবিবারও এক নজরে দেখে নেওয়া যাক কোথায় রয়েছে সমাবেশ ও মিছিল।

উত্তর ও মধ্য কলকাতার স্কুল প্রাক্তনীদের মিছিল

31 অগস্ট বিকেল 4টের সময় কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার অবধি একটি মিছিল রয়েছে। উত্তর ও মধ্য কলকাতার স্কুলের প্রাক্তনীরা হাঁটবেন প্রতিবাদ মিছিলে। আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচার ও ধর্ষকদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং শান্তিপূর্ণ আন্দোলনের উপর প্রশাসনিক দমন পীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তাঁরা।

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন, ওয়েস্ট বেঙ্গল চ্যাপ্টার

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন, ওয়েস্ট বেঙ্গল চ্যাপ্টারও আজ পথে নামতে চলেছে বিচারের দাবিতে। 31 অগস্ট বিকেল 5টায় আশুতোষ কলেজ থেকে নেতাজি ভবন মেট্রো স্টেশন অবধি হাঁটবে তারা।

মহা মিছিল
1 সেপ্টেম্বর দুপুর 3টের সময় কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা অবধি রয়েছে মহা মিছিল। ডাক দিয়েছে 'আমরা তিলোত্তমা'। রাজনৈতিক পতাকা ফেলে রেখে এই মিছিলে শামিল হওয়ার ডাক দিয়েছেন 'আমরা তিলোত্তমা'র সদস্যরা।

আমরা তিলোত্তমা গ্রুপে রয়েছেন অভিনেত্রী সোহিনী সরকার ৷ কয়েকদিন আগেই বিভিন্ন দাবি সামনে রেখে পয়লা সেপ্টেম্বর মিছিলের আহ্বান করেন তিনি ৷ এরপর জানা যায়, এই গ্রুপেত নাম করে কেউ বা কারা টাকা তুলছেন ৷ এমন ঘনটা সামনে আসার পর অভিনেত্রী জানিয়েছেন, এমন কোনও ঘটনা কারোর সঙ্গে ঘটে থাকলে সত্ত্বর যেন যোগাযোগ করা হয় ৷ এরপর সোশাল মিডিয়ায় একটি নম্বরও শেয়ার করেন তাঁরা ৷

ABOUT THE AUTHOR

...view details