পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

সেঞ্চুরি হাঁকাল কল্কি, বক্স অফিসে এবার নয়া রেকর্ড ? - Kalki 2898 AD BO Day 10

Kalki 2898 AD BO Day 10: Kalki 2898 এডি দেশজুড়ে দ্বিতীয় শনিবার বিপুল ব্যবসা করেছে ৷ বক্স অফিসে এদিনের আয় 100 শতাংশেরও বেশি বেড়েছে নাগ অশ্বিনের ছবির ৷ এটি প্রকাশের পর থেকেই চালিয়ে ব্যাট করে দশম দিনে স্কোরবোর্ডকে কোথায় নিয়ে গিয়েছে, দেখে নিন ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 7, 2024, 11:18 AM IST

ETV BHARAT
সেঞ্চুরি হাঁকাল কল্কি ! (ছবি: ইনস্টাগ্রাম)

হায়দরাবাদ, 7 জুলাই:বক্স অফিসে আরও তীব্র গতিতে ছুটছেনাগ অশ্বিন পরিচালিত কল্কি 2898 এডি ৷ সাই-ফাই এপিক বিশ্বব্যাপী বক্স অফিসে রেকর্ড-ব্রেকিং দৌড় শুরু করেছে । দ্বিতীয় শনিবারে প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন এবং কমল হাসান অভিনীত ছবিটি বিপুল ব্যবসা করেছে ৷ ইন্ডাস্ট্রি ট্র্যাকার স্যাকনিল্কের মতে, কল্কি 2898 এডি দশম দিনের আয় 106 শতাংশ বৃদ্ধি পেয়েছে ।

তবে আয়ের সিংহভাগই এসেছে হিন্দি-ভাষী অঞ্চলগুলি থেকে ৷ সেই সংগ্রহ তেলুগু-ভাষী অঞ্চলগুলিকেও ছাপিয়ে গিয়েছে । দশম দিনে এই ছবি মোট 34.45 কোটি টাকা সংগ্রহ করেছে ৷ যার মধ্যে তেলুগুর অবদান 11 কোটি টাকা, তামিল সংস্করণের 3 কোটি টাকা, হিন্দির 18.5 কোটি টাকা, কন্নড়ের 0.45 কোটি টাকা এবং মালয়লম সংস্করণের অবদান 1.5 কোটি টাকা । এই সংগ্রহের ফলে দেশের মাটিতে কল্কি 2898 এডি-র মোট সংগ্রহ এখন 466 কোটি টাকায় পৌঁছে গিয়েছে । এদিকে, কল্কি 2898 এডি-এর নির্মাতারা শনিবার ঘোষণা করেছেন যে, এই ছবির বিশ্বব্যাপী বক্স অফিস আয় 800 কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে ।

এই ছবিতে প্রভাস ছাড়াও আছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানি, শাশ্বত চট্টোপাধ্যায় এবং শোভনা ৷ ক্যামিয়ো চরিত্রে রয়েছেন ম্রুণাল ঠাকুর, দালকের সলমন এবং বিজয় দেবেরাকোন্ডা ৷ বৈজয়ন্তী মুভিজ দ্বারা প্রযোজিত এই ছবি 600 কোটি টাকা বাজেটে তৈরি ভারতে নির্মিত সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র ৷ 27 জুন ছয়টি ভাষায় বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করে কল্কি 2898 এডি ।

ভারতীয় পৌরাণিক কাহিনীর সঙ্গে ভবিষ্যতের উপাদানগুলিকে একত্রিত করা হয়েছে এই ছবিতে ৷ ছবিটি সমালোচক এবং দর্শকদের কাছ থেকে দারুণ প্রশংসা পেয়েছে । এই ছবির শেষ দেখে মনে করা হচ্ছে, বিষ্ণুর দশম অবতার কল্কির জন্মকে কেন্দ্র করে এর সিক্যুয়েলও আসতে চলেছে ৷

ABOUT THE AUTHOR

...view details