পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / entertainment

বক্স অফিসে ছক্কা হাঁকানোর পর 'বহুরূপী'র ক্লাইম্যাক্সে মঞ্চ মাতালেন শিলাজিৎ

ফের চমক বহুরূপীতে ৷ দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে প্রযোজনা সংস্থার সমস্ত সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে মুক্তি পেল 'তুই ক্যানে এলি সরোবরে' গানটি।

BOHURUPI CLIMAX SONG
'বহুরূপী'র ক্লাইম্যাক্সে মঞ্চ মাতালেন শিলাজিৎ (ইটিভি ভারত)

By ETV Bharat Entertainment Team

Published : Oct 24, 2024, 7:45 PM IST

কলকাতা, 24 অক্টোবর: ফের বাঙালির হৃদয়ে দোলা দিলেন তিনি। তিনি মানে 'ঝিন্টি'র অনুরাগী শিলাজিৎ। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত 'বহুরূপী' ছবির গান প্রকাশ হয় নবীনা সিনেমা হলে। বুধসন্ধ্যায় গান গেয়ে বাঙালির হৃদয়ে ফের দোলা লাগালেন তিনি।

'বহুরূপী' ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের গান 'তুই ক্যানে এলি সরোবরে'। ছবিতেও গানটি গেয়েছেন শিলাজিৎ মজুমদার এবং সুকন্যা চট্টোপাধ্যায়। গানের কথা ও সুর শিলাজিৎ মজুমদারের। মনসামঙ্গল কাব্যের নির্যাস রয়েছে এই গানে। বাদ্যযন্ত্র হিসেবে ব্যবহৃত হয়েছে ঢোল, পার্কেসন, হারমোনিয়াম, স্যাক্সোফোন, সানাই। ছবিতে সুকন্যা ও শিলাজিৎকে এই গানে দেখা গিয়েছে গেরুয়া বসনে। বহুরূপী'র সেই ক্লাইম্যাক্স দৃশ্যের গান, শিলাজিৎ মজুমদার নবীনা সিনেমা হলে একা গেয়ে শোনালেন অগণিত মানুষকে। মুগ্ধ দর্শক ফিরে পেলেন সেই শিলাজিৎকে।

বুধসন্ধ্যায় গান গেয়ে বাঙালির হৃদয়ে দোলা লাগালেন শিলাজিৎ (ইটিভি ভারত)

যে শিলাজিতের গানে গমগম করত কলেজের নবীন বরণের মঞ্চ। যে শিলাজিতের গানে ঘরে বসে থাকা দায় হত মহিলাদের। এলাকার অনুষ্ঠানে দূর থেকে মাইকে ভেসে আসা শিলাজিতের লাইভ শো দেখতে কাতারে কাতারে মানুষ ছুটত একটা সময়ে। আজও তাঁকে ঘিরে উন্মাদনা কম নেই মানুষের মনে। এহেন শিলাজিৎকে ফের পাওয়া গেল পুরনো মেজাজে। হাজির ছিলেন নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, সুকন্যা চট্টোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায়।

শিলাজিৎকে এই গানে দেখা গিয়েছে গেরুয়া বসনে (ইটিভি ভারত)

এদিন দর্শককেও গলা মেলাতে হল শিলাজিতের সঙ্গে। 'বহুরূপী' দেখতে এদিন নবীনা সিনেমা হলের একটি আসনও ফাঁকা ছিল না। বলতে দ্বিধা নেই মন্দ ব্যবসা করছে না এই ছবি। গানের শেষে শিলাজিৎ বলেন, "উইন্ডোজকে অনেক ধন্যবাদ। যতই অশান্তি থাক আমাদের ছবিটা ভালো হয়েছে। দর্শকের ভালো লেগেছে। এটাই প্রাপ্তি।" উইন্ডোজ-এর প্রতিটা সিনেমায় গল্পের পাশাপাশি গানও বরাবর একটা গুরুত্বপূর্ণ জায়গায় থেকেছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

ABOUT THE AUTHOR

...view details